www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সেলিব্রেটি

চৈতী, খুব সাদামাটা চেহারার একজন মেয়ে...এক ফেসবুক সেলিব্রেটির প্রতি মুগ্ধ হয়ে মেসেজ পাঠালো, সে তার বন্ধু হতে চায় । সেলিব্রেটি চৈতীর প্রোফাইল পিক দেখল । অন্ধকারে মনে হলো শ্যামলা বা কালো গায়ের রঙ, কোকড়া চুল...একপাশ দেখে চেহারা ঠিকমতো বোঝা যাচ্ছে না । তেমন কোন আহামরী কিছু নয়। বলে দিল, তার আর ফ্রেন্ড নেয়ার সুযোগ নেই ।

কিছুদিন পরের ঘটনা,
চয়নিকা, পলিশড করা দারুণ দারুণ সব ছবি তার ফেসবুক প্রোফাইল পিকচারে, কভার পিকচারে । একদিন সেই সেলিব্রেটির এক স্ট্যাটাসে একটা কমেন্ট করলো ।
সেলিব্রেটি নিজেই তাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালো । নিয়মিত ইনবক্সে কথা হয় তাদের । মেসেজ/চ্যাট নিয়মিতই চলছে । সেলিব্রেটি চয়নিকার বিস্তারিত পরিচয় জানতে চায় । কিন্তু চয়নিকার কথা হচ্ছে, সে নিজেই কি যথেষ্ট নয়...আর কোন পরিচয় কেন লাগবে...? অথবা ধরে নিতে যে, চয়নিকা 'সকালের ঘাসের উপর শিশির বিন্দু'...। সেলিব্রেটি চয়নিকার রূপের আগুনে পুড়ে ছাই হচ্ছে...তো হচ্ছেই ।

এর মধ্যে চিন্ময়ী হালদার নামের এক মেয়ের লেখায় সবাই মুগ্ধ ! রিতিমতো মারহাবা ! মারহাবা ! সবার কথা হচ্ছে লুতুপুতু স্বভাব থেকে নিজেকে বের করে এনে নতুন রূপে উপস্থাপন করেছে চিন্ময়ী ! নাম মেয়েদের না হলে নাকি ধরাই মুশকিল হয়ে যেত এসব কোন মেয়ের লেখা ! কারণ প্রোফাইলে নিজের কোন ছবি নেই আর লেখার ঝাঁঝে রিতিমতো ছেলেদেরও হার মানায় ! আবার কখনো কারো সাহায্যের প্রয়োজন পড়লে ঝাঁপিয়ে পড়ে তার/তাদের জন্যে যেন মায়ের স্নেহ, বোনের ভালোবাসা !

কথায় কথায় সেলিব্রেটি চিন্ময়ীর কথা জানলো ! চিন্ময়ীর ধারালো লেখা পড়া শুরু করলো ! তার সাহায্য করার মানসিকতা সম্পর্কে জানলো ! চয়নিকার সাথে এসব নিয়ে সেলিব্রেটি ইদানিং প্রায়ই আলাপ করে... কথা বলতে চায় চিন্ময়ীর সাথে ! চয়নিকার মন খারাপ হয়ে যায় ! চয়নিকার কথা হচ্ছে, চিন্ময়ী দেখতে নিশ্চয়ই তেমন কোন আহামরি কিছু নয় ! তাইতো নিজের কোন ছবি দেয় না ফেসবুকের প্রোফাইলে । কেমন কাঠখোট্টা ! কিন্তু সেলিব্রেটির মন ইদানিং উদাস!

কেমন যেন ! সেলিব্রেটি আছে মহা ফাপরে... চিন্ময়ীর গুনের কাছে ইদানিং চয়নিকার রূপ ঠিকমতো টানছে না ! সেলিব্রেটি চিন্ময়ীর কাছেই শেষ পর্যন্ত নিজেকে আত্নসমর্পন করলো ।

নারীর রূপ/যৌবন তার স্বত্তার সাথে সতীনের মতোই আচরণ করে...দিন শেষে এক নারীর চরম উপলব্ধি!

লুল পুরুষগণ যতোই লুলামী করুক দিন শেষে গুনবিচারীই হয়...!

জয় চিত্রাঙ্গদা....



রবীন্দ্র ভার্সন পড়তে দেখুন- চিত্রাঙ্গদা - নহি দেবী, নহি সামান্যা নারী


জাহিদ রিপন-এর নির্দেশনায় 'স্বপ্নদল' পরিবেশিত রবীন্দ্রনাথ ঠাকুরের কাব্যনাট্য 'চিত্রাঙ্গদা'-র ফেসবুক ভার্সন করার চেষ্টা করলাম ।।

----
গল্প
(Post20131026041618)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৫৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অসাধারন লেগেছে।। ছেলেরা প্রেমের ক্ষেত্রে সিলিম সুন্দরী খোঁজলেও সঙ্গী হিসেবে কখনই তা করেনা। (২,১টা লুল বাদে)
    • আরজু নাসরিন পনি ২৮/১০/২০১৩
      সুন্দরের জয়জয়কার । তা যে কোন ধরনেরই হতে পারে...কাজেই সুন্দর/সুন্দরী খুঁজলে সমস্যা মনে করি না ।।
      গুনবিচারী হলেই হয় ।।
      লুল সর্বক্ষেত্রে বর্জণীয় ।।
      • সুন্দর খোঁজেনা বলি নাই। বলেছি শুধু সুন্দর খোজে না। তবে প্রেমের(টাইম পাস্‌) ক্ষেত্রে যাই হোক সুন্দর হলেই হল /
  • অসম্ভব ভালো ভাবে ফুটিয়ে তুলেছেন।ভালোো লাগলো।
    • আরজু নাসরিন পনি ২৮/১০/২০১৩
      ভালো লাগলো জেনে কৃতার্থ বোধ করছি ।
      অনেক ধন্যবাদ জানাই ।।
      • কই আপনি একদম দেখা নেই।
  • suman ২৭/১০/২০১৩
    চিত্রাংগদার virtual version ভালো লেগেছে ...নারী মানুষ ...তাকে মানুষ হিসাবে দেখতে জানার চোখ তৈরী করতে মা আর সামগ্রিক অর্থে পুরুষ্যান্ত্রিক সমাজকেই উদ্যোগ নিতে হবে ...মানুষ যতো এইসব বিষয় নিয়ে আলোচনা করার সুযোগ পাবে ততো বদলাতে শুরু করবে দৃষ্টিভংগী ...আমাদের কাউকে না কাউকে ব্যক্তি ও সমষ্টিগতভাবে উদ্যোগ নিতে হবে ...আমরা সাধারনত সমমনাদের সাথে আলোচনা করি ...বিরুদ্ধমনাকে দ্বন্দ্বের ভয়ে এড়িয়ে যাই ...নারী- পুরুষ একে অপরে পরিপূরক এই সত্যের জয় হোক ...
    • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
      খুব ঠিক বলেছেন ।

      না বললে , কথা না বাড়লে মানুষ বুঝবে কেমন করে কোথায় সীমাবদ্ধতা, কোথায় ভুল...
      আর হ্যাঁ, কথা বললে তা সবার ভালো নাও লাগতে পারে, বিরুদ্ধ মত আসতেই পারে...তবুও যে আমাদের এগিয়ে যেতে হবে...

      আপনার মন্তব্য গুলোর ভাব অনেক ভারী ...আমি খুব ঠিকমতো জবাব হয়তো দিতে পারি না...তবুও ভালো লাগে আপনার সুন্দর মতামতগুলো পেতে...পড়তে ।
      অনেক কৃতজ্ঞতা জানাই, প্রিয় সুমন ।।
      • suman ২৭/১০/২০১৩
        আমি এসব নিয়ে একটু বুঝার চেষ্টা করি ...কতোটুকু বুঝি বলতে পারবো না ...চেষ্টা করতে তো দোষ নেই ...আমাদের animal originও তো অস্বীকার করার নয় ...একদিন আনিমাল অরিজিন এর উপর মনুষ্যত্বের জয় হবে একথা ভাবতে মনে সাধ যায় ...
        আপনার লেখা সাহসী ,বুদ্ধিদ্বীপ্ত ,অসাধারন ...আর কৃতজ্ঞ থাকি যখন ধৈয্য নিয়ে আমার ঔত্সুক্যের জবাব দেন ...
        মানুষ সময়ের সৃষ্টি ...আমরা তো সময়কে প্রতিনিধিত্ব করছি ...existentialism আমার খুব প্রিয় দর্শন ...যদিও চিন্তার জগতে flexibilityর প্রয়োজন কখনো ফুরাবে না ...
  • কবীর হুমায়ূন ২৭/১০/২০১৩
    পড়লাম।
    পড়লাম প্রদত্ত লিঙ্কসহ। ভালো লাগলো। চিন্তা করার বিষয়, ভাবার বিষয়। ভালো থেকো।
 
Quantcast