www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

উপলব্ধি

বন্ধুত্ব মানে সম্পর্কের শুরু
আর প্রেম মানে সম্পর্কের শেষ ।
প্রেম হলো অভিশাপের নাম...
বন্ধুত্বে যখন অভিশাপ লাগে তখন প্রেম হয়
বিনাশ হয়
ধ্বংস হয় ।


একজন মানুষ আরেকজন মানুষের যত কাছে আসে তত সম্পর্কটা শেষের দিকে যায়...ধ্বংসের দিকে যায় !
শান্তার বর্তমান উপলব্ধিটা তেমনই ।

সমস্যাটা এখানেই । শান্তা আর তাসিরের মধ্যে প্রেম হয়েছিল, বন্ধুত্ব হয় নি ।

শান্তার সাথে তাসিরের প্রেম দেখলে ঈর্ষা করতে বাধ্য হবে যে কোন দম্পতিই ।
এতো প্রেম আসে কোথ্থেকে !

দেশে এসে বান্ধবীর সাথে সময় কাটাতে যেয়ে তাসিরকে যে কতোবার ফোন দিচ্ছে, আবার ও ফোন না দিলে তাসির দিচ্ছে ওকে ফোন...সে এক মহা যন্ত্রণার বিষয় ! অথচ তারা দু'জন কিন্তু একসাথেই দেশে ফিরেছে ।

বাংলা মোটরের কাছে যখন গাড়ি জ্যামে আটকে আছে তখন জানা গেল তাসির হোটেল সোনার গাঁ পাস করে এদিকেই আসছে ।
মোড়ে তাদের দু'জনেরই গাড়ি থামাতে হলো ... ওররে বাপস ! গাড়ি থামিয়ে রাস্তায়ই দু'জন দু'জনকে জড়িয়ে ধরলো !
যে কেউ দেখলে আর কিছু ভাবতে পারে ! স্বামী-স্ত্রী অন্তত ভাববে বলেতো মনে হয় না !

সবুজ জমিন পত্রিকাটার কোয়ালিটি কেমন সে ব্যাপারে রিনির সন্দেহ আছে বরাবরই... একদিন অফিস থেকে ফিরে রিনির বর রিনির হাতে সবুজ জমিন ধরিয়ে দিয়ে রিনিকে পড়তে বললো !

রিনি প্রথমে কিছু বুঝতে পারে নি। পাতা উল্টাতেই তাসিরের সাথে আরেক মেয়ের ছবি দেখে আঁতকে উঠলো !
খবরে প্রকাশ, তাসিরের স্ত্রী একজন প্রতারক... ইত্যাদি !

কিন্তু রিনির হিসাব মিলছে না ! কারণ তাসিরের স্ত্রীর যেই ছবি পত্রিকায় দেয়া তা শান্তার নয় !

একদিন রিনি Bay-তে জুতার মাপ দিচ্ছে সেই সময় দেশের বাইরে থেকে শান্তার ফোন !
আকুল হয়ে কথা বলতে চাচ্ছে !

রিনির বর ইশারায় বলছে পরে ফোন করতে...রিনি ফোন চেপে হিসহিস করে উঠলো...দেশের বাইরে থেকে বেচারী ফোন দিয়ে তার কষ্টের কথা বলছে আর রিনি কেমন করে তাকে পরে ফোন করতে বলবে !

বাসায় ফিরে ফ্রি হয়ে শান্তাকে টেক্সট করলো ... ডিএ্যাকটিভেট করা আইডি আবার এ্যাকটিভ করে রিনির সাথে এখন শান্তার নিয়মিত চ্যাট হয় ।

"একাকিত্ব মানুষকে পাগল করে দেয় ।" বুঝতে পেরে রিনিই শান্তাকে ডায়েরী লিখতে বলেছিল । তবে কাগজে নয়...ফেসবুকেই ।

এখন শান্তা অনেকটাই ধাতস্থ ! একসময়ের দারুণ লিখিয়ে শান্তা আবার পুরোদমে লিখছে !

হাসতে হাসতে শান্তাই রিনিকে বললো ....
জানিস রিনি "ছ্যাঁকার মধ্যে সৃজনশীলতা নিহিত থাকে"

---
গল্প
(Post20131025070953)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৩০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ফাহমিদা ফাম্মী ২৮/১০/২০১৩
    আমি পড়ে অনেক মজা পাইছি বিশেষ করে শেষ লাইন টা ... এক কথায় জোস :)
    • আরজু নাসরিন পনি ২৯/১০/২০১৩
      হাহাহাহা
      কথাটা কিন্তু আসলেই সত্যি...
      আপনাকে মজা দিতে পেরে খুব ভালো লাগছে ।
      অনেক শুভেচ্ছা রইল, ফাম্মী ।।
      • ফাহমিদা ফাম্মী ২৯/১০/২০১৩
        হুম আমিও এটা মানি।। কথা সত্য :)
  • ভালো লিখেছেন।
    • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
      অনেক ধন্যবাদ জানাই, প্রিয় সাখাওয়াৎ ।
      দিনটা সুন্দর কাটুক ।।
      • আপনাকে ও ধন্যবাদ।আজকে আপনার দেখা পেলাম না।যদি সময় হয় একবার আমার নতুন আয়োজনে ঢুঁ মেরে যাবেন।
        • আরজু নাসরিন পনি ১২/১১/২০১৩
          একটু বেশি ব্যস্ততা যাচ্ছে, তাই ব্লগে মনমতো করে বেশি সময় দিতে পারছি না ।
          আপনার সর্বশেষ লেখাটা পড়ে মন্তব্য করে এসেছি ।।
          অনেক শুভকামনা রইল ।।
          • ব্যস্ততা আমাকে দেয় না অবসর। আসলেই কি তাই?
            • আরজু নাসরিন পনি ২৪/১২/২০১৩
              ব্লগিং ভালো লাগে না ইদানিং । লেখার আগ্রহও পাই না ।
              আপনাকে সম্ভবত গল্প কবিতা ডটকম সাইটে দেখেছি... ওখানেও যেতে ইচ্ছে করে না এখন...
  • জহির রহমান ২৫/১০/২০১৩
    ভালো লিখেছেন।
    আমার সাথে একজনের বন্ধুত্ব হয়েছে
    সেখান থেকে ভালোবাসা
    ভালোবাসা থেকে আবারো বন্ধুত্ব।
    • আরজু নাসরিন পনি ২৫/১০/২০১৩
      বাহ খুব ভালো লাগলো জেনে...ভালোবাসার, প্রেমের মানুষগুলো যদি বন্ধু রয়...তখন জীবনটা অনেক সুন্দর হয়ে উঠে ...আপনাদের জন্যে অভিনন্দন ।।
      • জহির রহমান ২৫/১০/২০১৩
        আসলে আমি যেমন বাস্তবতাকে মেনে নিতে পারিন সেও পারে। আর পারে বলেই ভালো বন্ধু। অন্তত তাকে এটা শিখাতে পেরেছি।
        • আরজু নাসরিন পনি ২৬/১০/২০১৩
          এটা আপনার মহত্ত্ব ।
          সবাই কি শেখানোর সেই দায়িত্ব নেয় ?
          না নেয়ার ক্ষমতা থাকে ।
          অনেক শুভেচ্ছা রইল ।।
  • suman ২৫/১০/২০১৩
    সেই positive message দিচ্ছেন লেখক আজকের স্ংগ্রামমূখর নারীর জন্যে ...
    • আরজু নাসরিন পনি ২৫/১০/২০১৩
      অবহেলা মেনে নেয়া নয়...
      নিজেকে নিজের মতো করে দেখুক নারী...উঠে দাড়াক শক্ত হয়ে...
      পৃথিবীর সকল নারীর জন্যে সংগ্রামী শুভেচ্ছা ।।
 
Quantcast