www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নিঃস্ব পৃথিবী

বিশ্বাসঘাতক
২য় পর্ব :
সকালবেলা ঘুম থেকে উঠার পর আপুর কাছে যেয়ে দেখি আপু ঘুমাচ্ছে, ঠিক ঘুমাচ্ছে বলা যাবে না, চোখ বুজে পড়ে আছে । আপুর বড় জা’ আপুর কপালে পানি পট্টি দিচ্ছে । কপালে হাত দিয়ে দেখি জ্বরে পুরে যাচ্ছে আপুর শরীর, চোখের কোনা দিয়ে অঝোরে গড়িয়ে পড়ছে জল । ওই ভাবী আমাকে দেখে আপুর কাছে থাকতে বলে কাজে গেলেন । আমাকে দেখে আপু শক্ত করে আমার হাতটা ধরে হাউ মাউ করে কেঁদে ফেললো । কাঁদতে কাঁদতেই বললো “ঐশী, ভালোবেসে কাওকে কোনদিন বিশ্বাস করিসনা । তাহলে যতোদিন বেঁচে থাকবি ততোদিন জ্বলে পুরে মরবি”। আমি ভাবছিলাম আপু হয়তো জ্বরের ঘোরে প্রলাপ বকছে । কিন্তু তখনও বুঝিনি কি ঘটতে চলছে । রাতে এককোনায় আমি, মাঝখানে আপু আর আরেকপাশে আপুর বরের শোবার ব্যবস্থা হলো । কখন যে ঘুমিয়ে পড়েছি জানিনা, কিন্তু হঠাৎ চাপা হিসহিস শব্দে ঘুম ভেঙ্গে গেল । আপু দুলাভাইয়ের সাথে চাপা গলায় ঝগড়া করছে । সারমর্ম যা বুঝলাম, দুলাভাইয়ের অফিসের "নাদিয়া" নামের কোন নারী কলিগকে নিয়ে কোন একটা সমস্যা । ঠিক বুঝতে পাচ্ছিলাম না, আপুর সন্দেহ নাকি আসলেই দুলাভাইয়ের কোন সমস্যা আছে । মাথাটা চিনচিন করে উঠলো । তবুও নিরবে পড়ে রইলাম এবং আবার কখন যে মরার ঘুমে ঘুমিয়ে পরেছিলাম, ঘুম ভাঙলো ঘরের বাইরে চিৎকার চেঁচামেচিতে! ভেতরটা ছেৎ করে উঠলো, পাশে আপু দুলাভাই কেউ নেই । কিন্তু সকাল হতে ঢের দেরী আছে । হুরমুর করে বেরুলাম । সবাই এই শেষ রাতে পুকুর পারে ! আমার মাথা কাজ করছে না । আপু আমাকে গতকালই বলেছিলো ওই পুকুরের ঘটনাটা !

এই মুহুর্তে পরের অংশটুকু লিখতে আমার ভেতরটা ফেটে যাচ্ছে । চোখের পানি সামলেও রাখতে পাচ্ছিনা । আমি এতো বড় কষ্ট নিয়ে পঞ্চগড় থেকে এতোটা পথ পারি দিয়ে কি করে ঢাকা ফিরে যাবো ?! যেই আপু আমাকে নিয়ে এসেছিলো সেই আপুর সাথে ফিরে যেতে পারলাম না । আমার পৃথিবীটা নিঃস্ব হয়ে গেছে । এতো দ্রুত একা হয়ে যাবো ভাবতেও পারিনি । আপু, কেন আমায় বললিনা তোর সব কষ্টের কথা ! আমি কি পারতাম না কোনভাবে তোর কষ্ট দূর করতে ? অন্তত আমায় চেষ্টাতো করতে দিতি ? কেন এভাবে চলে গেলি ?

ঢাকায় ফেরার পর বাবা-মা দুলাভাইয়ের নামে কেস করতে চাইলেন, কিন্তু আপু নিজে যেখানে নিজেকে আত্নাহুতি দিয়েছে সেখানে আত্নীয়-স্বজনরা বাবাকে নিরুৎসাহিত করলো এই বলে যে এটাতো মার্ডার না ।

---
গল্প
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৫২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মাহমুদ নাহিদ ২৩/১০/২০১৩
    ভালো লাগলো ।তবে লেখা গুলো এক সাথে লিখতে পারলে আরো ভালো লাগতো পড়ে ।শুভ কামনা থাকলো কবি ।
    • আরজু নাসরিন পনি ২৪/১০/২০১৩
      মোট তিন পর্বে দিয়েছি ।
      এক পর্বে দিলে আমি নিজেও খুব স্বস্তি পেতাম । কারণ একটা গল্প ।
      কিন্তু আকারে বেশিই বড় হওয়ায় সাহস পাইনি ।
      অন্তর্জালের মানুষগুলোর ব্যস্ততা অনেকই বেশি...যেহেতু খুব ভাল লিখতে পারি না এখনও তাই বেশি বড় লেখা প্রকাশের সাহস পাইনা...বড় লেখা দেখরে কেউ হয়তো পড়বেই না...তখন মন খারাপ লাগবে ...তার চেয়ে একটু ছোট করে দিলে কেউ যদি ফিরেও তাকায় সেই ভরসায় এভাবে খন্ড আকারে দেয়া ।

      সুন্দর আলোচনার জন্যে অনেক কৃতজ্ঞতা জানাই মাহমুদ ।।
  • suman ২৩/১০/২০১৩
    চমতকার ...ঘট্নাক্রমের মাঝে এক যাদুকরী মোহ কাজ করছে ...
    • আরজু নাসরিন পনি ২৪/১০/২০১৩
      কী দারুণ করে উৎসাহ দিলেন...সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপনার মহানুভবতায় ।
      পাঠে অনেক কৃতজ্ঞতা রইল, প্রিয় সুমন ।।
  • খুব দ্রুতই ঘটনা ঘটে গেল।আমি আরোও রহস্যময়তা আশা করে ছিলাম।কেননা শুরুতেই খুব. রহস্যময় মনে হয়েছিল।যাক সামনে হয়তো এর ব্যাখ্যা আছে।
    • আরজু নাসরিন পনি ২৪/১০/২০১৩
      প্রথম অংশের প্লটটা বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে পেয়েছি ...
      আসলে আমি গল্প লিখে অভ্যস্থ না ।
      খুব সম্ভবত এই 'বিশ্বাসঘাতক' আমার লেখা দ্বিতীয় গল্প ।
      আপনার/আপনাদের মন্তব্য পেয়ে আগ্রহ পাচ্ছি আরো লিখার ।
      অনেক কৃতজ্ঞতা জানবেন ।।
 
Quantcast