www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পত্র - অভিমান

প্রিয়তমেষু,
লাভ এ্যাট ফার্স্ট সাইট বলে একটা কথা আছে না ?! ওটা আমি আগে কখনো সেভাবে বিশ্বাস করতাম না । কিন্তু পাড়াত ছোট ভাইয়ের দেয়া ঠিকানায় যেয়ে তোমাকে দেখে প্রথমে বুঝতেই পারি নি, এ আমার কার সাথে পরিচয় হলো । দিন নেই, রাত নেই শুধুই তোমার কথা ভেবেছি । সম্পর্কটা তোমার সাথে আমার আজকে দেখলাম দুই বছর হতে চলল । অনেক ভালোবাসা যেমন পেয়েছি, অনেক সম্মানও যেমন পেয়েছি, তেমনি অনেক অবহেলা, অনেক অবজ্ঞা, অনেক অসম্মানও পেয়েছি । বিশ্বাস করো, আমার এই জীবনে এতো অসম্মান আমি এর আগে আর কোথাও থেকে পাইনি ! কতোদিন ভেবেছি এতো অসম্মানের, এতো অবজ্ঞার এই সম্পর্ক আর রাখবো না । কতোবার তোমার সাথে কথা বলা বন্ধ করে দিয়েছি । সে সময়গুলোতে লুকিয়ে লুকিয়ে তোমাকে দেখতাম ! আমি সত্যিই পারিনি তোমাকে ছেড়ে, তোমাকে ভুলে একটাদিনও থাকতে । কতো পারার চেষ্টা করেছি । কিন্তু পারছি কোথায় বল । সম্পর্কে জড়িয়ে রাখার ক্ষমতা তোমার সত্যিই অদ্ভুত ! কি যাদু জানো বলতো ?!

আমাকে বিদ্যার জাহাজ বানাতে তুমি যেন উঠে পড়ে লেগেছ ! এতো পড়ার সীমাহীন সিলেবাস তুমি আমায় ধরিয়ে দিয়েছো যে, এখন নিজের পড়া তৈরীর পাশাপাশি সেই বিশাল সিলেবাসও আমায় হজম করতে হচ্ছে ! আমার কষ্ট হয় না বুঝি !

রাত জাগলে আমার চেহারা নষ্ট হয়ে যাবে ! সেই নিয়ে তোমার সে কি দুশ্চিন্তা ! কতো মিষ্টি করে তুমি আমায় বোঝালে যেন তোমার সাথে কথা বলতে বলতে বেশি রাত করে না ফেলি।
জানো, কিছুদিন সত্যিই আমি তোমার কথা মেনে চলেছি । এখনও কেউ রাত জাগা নিয়ে কথা বললে তোমার কথাই প্রথম মনে হয় ।

মাঝে মাঝে তোমার রূঢ় আচরণে আমার যে কি প্রচন্ড কষ্ট হয় ! তুমি বুঝতে পারো না !? আমি তোমার গত কয়েক বারের দেয়া কষ্টগুলো ভুলতে পারিনি ! আমি কতোটা অভিমান করলে তুমি বুঝতে পারবে তাই ভাবছি !
আমার অভিমানগুলো কি সত্যিই বুঝতে পারো ?

আমি মনে হয়, তোমাকে ছেড়ে এই ইহজনমে আর কোথায়ও যেতে পারবো না ।

ইতি,
তোমারই পাখি

পুনশ্চ: আমার নাম 'পাখি' না হবার পরেও তুমি আমায় পাখি বলেই ডাকো ! নাকি 'পাখি' বলে আমাকে ডাকতেই তোমার এতো পছন্দ ?

-------
পত্র
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৫৭০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • খুব ভালো লাগলো।
  • মোকসেদুল ইসলাম ২২/১০/২০১৩
    আবেগী অভিমানে লিখা। ভাল লাগল
  • দারুণ সাজিয়েছেন আরজু ভাই
  • রোদের ছায়া ২২/১০/২০১৩
    চিঠির মোড়কে আবেগি অভিমান মেশানো কথামালা ভালো লাগলো।
  • suman ২২/১০/২০১৩
    চমতকার আবেগকে শইল্পীক ভাবে উপস্থান করেছেন লেখক ...
    • আরজু নাসরিন পনি ২২/১০/২০১৩
      অল্প কথায় খুব অনুপ্রেরণা জাগানো মন্তব্য ।
      কৃতার্থ বোধ করছি ।।
      • suman ২২/১০/২০১৩
        you deserve it ...
 
Quantcast