www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নেশা বিদ্রোহী

স্বাধীনতার এ দেশ। তবুও এখানে ছল-চাতুরির নাহি কোন শেষ। যে স্বাধীনতা আনার জন্য দুই লক্ষ নারী তার যৌবন এবং ত্রিশ লক্ষ বীর শহীদ হয়েছে-আজ সেই স্বাধীনতা নিরবে বসে অশ্রু ঝড়ায়। কারণ সেই দেশেই দিবা লোকে-রাজপথে নেশা বিক্রি করে, হাজার হাজার ফিনসিডিল বোতল,ইয়াভা, গাজা দেশ জুড়ে ছড়িয়ে পড়ল আর সেই নেশা গ্রাসে তরুণ যুবকরা তার শক্তি হারিয়ে বিমলিন হচ্ছে ধূলায় মিশে। কেন হচ্ছে এমন? কে বা কারা আনে এসব? এই জবাব কে দিবে? তাদের মাথায় যখন নেশার উতাল উঠে যায় তখন সামনে কে পিতা বা কে মাতা তার মান্য শয্যা হারিয়ে মাইনীর অভাবে দেয় কথার তলোয়ারে হৃদয়ের ভিতর কষ্ট বেদন। অভাবী গরিব বলে টাকা না দিতে পারলে নিজ সন্তান লুট-তরাজ করে নিয়ে আসে ফিনসিডিল মদ আর সেই খুশির বোতল এনে হাসিতে ছিড়ে তার ওষ্ঠ বাঁধন। শেষ পরিণতি হয় তাদের হসপিটাল কিন্তু সেখানেও ব্যর্থ। কারণ কোন প্রাইভেট হসপিটালে তাদের চিকিৎসার জন্য প্রয়োজন অনেক অর্থ। কিন্তু সেটা হয় তো কারো নেই। আর যাদের আছে তারাও বাঁচাতে পারে না শরীরের প্রত্যেকটি রক্তনালী মাংসের সনে মিশে যায় বলে রক্ত চলাচল বন্ধ হয়ে পরে। সেই সবদের বিরুদ্ধে গান গাহিব বলে পুনঃ জন্ম নিয়েছি হয়ে মরুর অনন্ত উত্তাপে- তাই গাহি। আমি তাদের জীবনে হয়তো ঘন ঘোলাটে অভিশাপ- নেশা বিদ্রোহী।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৫৭৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast