www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এটাই কি আমাদের মূল সমস্যা

ভারতের রাজস্তান রাজ্যের তিনটি আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীদের পরাজিত করেছে ভারতীয় কংগ্রেসের প্রার্থীরা। তবুও কোন দলের প্রার্থীরা অন্যদলের প্রার্থীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য ও বিদ্বেষভাবাপন্ন কথাবার্তা বলেননি এমন কি কোন জ্বালাওপোড়ার কোন ঘটনাও ঘটে নি কিন্তু এরকম ঘটনা বাংলাদেশে ঘটলে এতক্ষণে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি ও কত লোক যে মারা যেত তার কোন হদিস থাকত না। বাঙলীরা সর্বদা আবেগী হয় এটা আমরা জানি কিন্তু একটু অতিরিক্ত আবেগ কখনও ভাল হয়না। আমরা বাঙলীরা,আমাদের আরেকটা দোষ হচ্ছে অন্ধবিশ্বাস ।আমরা আমাদের ভূলটা কখনও দেখি না এমনকি নিজের দলের ভূলকেও দেখি না সেটা বড় বা ছোট হোক। এটাই কি আমাদের উন্নতির জন্য বড় বাধা নয়।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ইবনে মিজান ০৮/০২/২০১৮
    ভালো বলেছেন
  • Mahbubur Rahman ০৩/০২/২০১৮
    could not understand . is it love to India , or hate to Bangladesh. why should we be compared with india while they are killing people for eating beef.
    • আমি বাংলাদেশকে অবশ্যয় ভালবাসি কিন্তু এদেশের রাজনীতিবিদ ও তাদের কার্যকলাপ কে ঘৃণা করি। আমি শুধু এতটুকুই বলতে চেয়েছি। এর মধ্যে কাকে ভালবাসলাম কাকে ঘৃণা করলাম এই প্রশ্ন আসছে কোথা থেকে। আপনার কথামতে তো ভারতের কোন পণ্যই আমাদের ব্যবহার করা উচিত নয় তা কি আমরা করতে পারছি?
 
Quantcast