www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নতুন বিয়ের পরে

[ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে ভ্রমণ ( বিষয়শ্রেণী ) বিভাগটি চালুর জন্যে। ]

নতুন বিয়ের পরে প্রথম কয়েক দিন সবারই নিজেকে টার্জান-টার্জান লাগে - ঠিক কিনা?! আর যদি কেউ বলে লাগে না তবে বুঝতে হবে সে ডাহা মিথ্যে কথা বলছে!!



টার্জানানুভূতিকে লক্ষকোটি গুণ বাড়িয়ে নিতে নিজের জেন-কে অর্থাৎ নিজের নবপরিণীতা স্ত্রীকে সঙ্গে নিয়ে চলে আসতে হবে গরুমারা জাতীয় উদ্যান-এর ( gorumara national park ) গাছবাড়িতে। ছুটির দিনগুলি ( কৃত্রিম ) ব্যাঘ্রচর্ম পরে কাটাতে চাইলে কর্তৃপক্ষকে আগে থেকে জানাতে হবে। পুরুষ এবং নারী উভয়ের জন্যেই সহজলভ্য। অবশ‌্য নতুন বিয়ের পরে কোন কিছু পরে থাকাটাই চূড়ান্ত অমানবিক!



পথনির্দেশ :

NSCB আন্তর্জাতিক বিমানাড্ডা ( ছবিতে এয়ারপোর্টের গ্ল্যাস ডোমের ওপরে এচিং করা বাঙলা বর্ণমালার একাংশ দৃশ্যমান )  থেকে আকাশপথে বাগডোগরা এবং সেখান থেকে ক্যাবে জলপাইগুড়িকে বুড়িছোঁয়া করে অবশেষে গরুমারা। এই টেরাই বা তরাই অঞ্চলের মনোমুগ্ধকর বর্ণনা পাওয়া যায় জিম করবেটের বিভিন্ন গ্রন্থে।  জলপাইগুড়ি, ধুপগুড়ি, লাটাগুড়ি নামগুলি মিলতি করে রাখা। এই যেমন  যুক্তরাজ্যের  ইয়র্কশায়ার, ডার্বিশায়ার, ল্যাঙ্কাশায়ার। বা  যুক্তরাষ্ট্রের ন্যাশভাইল, ক্ল্যার্ক্সভাইল, নক্সভাইল।  



NSCB-এর সন্নিকটস্থ আন্তর্জাতিক বাস টার্মিনাস থেকে ভলভো-স্লিপার সা্র্ভিসে করে শিলিগুড়ি এবং সেখান থেকে ক্যাবে করে গরুমারা।



হাওড়া এবং শিয়ালদহ স্টেশন থেকে বাইশটি ট্রেন জলপাইগুড়ি যায়।



( সমস্ত চিত্রের স্বত্ব সংশ্লিষ্ট ব্যক্তিদের। )
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ২৪৮৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আবিদ আল আহসান ০৭/১২/২০১৪
    ছবি গুলো চরম
  • আগে বলে নেই বিয়ে করি নি তাই জানি না টার্জান লাগে কিনা? আর আপনার লেখা বা পোস্ট যাই বলি না কেনাে ছবির সংমিশ্রনে দারুন হয়েছে............
    • অগ্নিপক্ষ ০৭/১২/২০১৪
      জীবনের অর্ধেকটা ( পুরুষের গড় আয়ুর হিসেবে ) কাটিয়ে আসার পরে ঠিক করেছি শেষ জীবনটা পাহাড়ে কাটাবো - আফটার সিক্সটি।
 
Quantcast