www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কোটিপতি হওয়ার গোপন রহস্য তারুণ্য ব্লগে প্রথম বার

যে কেউ কোটিপতি হতে পারে! কোটিপতি হওয়াটা আসলে কিন্তু খুবই সহজ!!

গোপাল এক জন ষোল বছরের বালক। সে সবে ক্ল্যাস টেন উত্তীর্ণ হয়েছে। গোপালের কোটিপতি হওয়ার জন্যে প্রয়োজন মাত্র এক লাখ টাকা পুঁজি।

সে এই পুঁজি...

1. তার পিতামাতা, ভাইবোন, বন্ধু বা অন্যান্য আত্মীয় স্বজনের কাছ থেকে পেতে পারে।

2. নিজেই ছেলেমেয়ে পড়িয়ে রোজগার করতে পারে।

3. বিভিন্ন পার্ট টাইম কাজ, সামার জবস,  এবং ইন্টারনেটের মাধ্যমে আয় করতে পারে।

সতের বছর বয়সে গোপাল এই এক লাখ টাকা একটি ব্যাঙ্কের স্থায়ী আমানতে রাখল।

আঠেরো বছর বয়সে গোপালের সম্পদের পরিমাণ এক লাখ নয় হাজার তিনশত আট টাকা তেত্রিশ পয়সা ( এক লাখ মূলধন এবং এক লাখের সুদ নয় হাজার তিনশত আট টাকা তেত্রিশ পয়সা )।

ঊনিশ বছর বয়সে গোপালের সম্পদের পরিমাণ এক লাখ ঊনিশ হাজার চার শত তিরাশি টাকা এগারো পয়সা ( এক লাখ নয় হাজার তিন শত আট টাকা তেত্রিশ পয়সা মূলধন এবং এক লাখ নয় হাজার তিন শত আট টাকা তেত্রিশ পয়সার সুদ দশ হাজার এক শত চুয়াত্তর টাকা আটাত্তর পয়সা )।

এইভাবে ঊনসত্তর বছর বয়সে গোপালের সম্পদের পরিমাণ দাঁড়াবে এক কোটি দুই লাখ বত্রিশ হাজার দুই শত কুড়ি টাকা!!!!!

( স্থায়ী আমানতে নয় শতাংশ হারে ত্রৈমাসিক চক্রবৃদ্ধি সুদ ধরা হয়েছে। )
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৭১৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast