www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ম্যাঙ্গো ফোন

একজন 4G-ভেটেরান ( বিগত তিন বৎসর ধরে 4G ব‌্যবহার করছি ) হিসেবে আজকে তোমাদের ম্যাঙ্গো ফোনের কথা বলবো। ম্যাঙ্গো ফোন অর্থাৎ ম্যাঙ্গো পিপলের ফোন বা জনতা জনার্দনের ফোন। আ ফোন অফ দ্য পিপল, বাই দ্য পিপল, ফর দ্য পিপল। ফোর-জি বলতে আমি এলটিই এবং এলটিই-এ প্রযুক্তিকেই বোঝাচ্ছি কারণ ওয়ায়ম্যাক্স একটি মৃত টেকনলজি।



মাইক্রোম‌্যাক্স ইউ ইউরেকার প্রধান কিছু বৈশিষ্ট্য।

1. অনসাইট অর্থাৎ ডোরস্টেপ রিপেয়ারিং সার্ভিস।

2. সায়ানোজেনমড অর্থাৎ অ্যান্ড্রয়েড অন স্টেরয়েডস।

3. রুদ্রপ্রয়াগের হার্ডওয়‌্যার পার্কে তৈরী। বর্তমানে সমস্ত এলেক্ট্রনিক্স দ্রব্য চীনে তৈরী হয় এবং খুবই আনপ্রেডিক্টেবল হয়। লক্ষাধিক এবং অর্ধ লক্ষ মূল্য দিয়ে কেনা আমার সোনি টিভি এবং মোবাইল এক বছরের মাথায় নষ্ট হয়ে যায়। মাইক্রোম্যাক্সের ফোন এবং টিভিগুলি রুদ্রপ্রয়াগের হার্ডওয়্যার হাবে তৈরী হচ্ছে বলে এদের কোয়ালিটি নিয়ে কোন কথা হবে না। রুদ্রপ্রয়াগ অবশ্য বিশ্বের কাছে বিখ্যাত অন্য কারণে। জিম করবেট সাহেব এই রুদ্রপ্রয়াগেই একটি মানুষখেকো চিতা বাঘকে গুলি করে মেরেছিলেন।  হ্যাঁ, গুলি করেই মেরেছিলেন, কারণ চিতা বাঘের সাথে তো আর কুশ-তি ( রেস্লিং ) চলে না!



মাইক্রোম্যাক্সের এই যুগান্তকারী ( চিপেস্ট 4G-ফোন আভেলেব্ল ইন দ্য মার্কেট ) ফোনটির মূল্য মাত্র নয় হাজার যা সাধারণ মানুষের কাছে আশীর্বাদ স্বরূপ। এশিয়ার বিভিন্ন দেশগুলি ছাড়াও ইউরোপে এবং আমেরিকা যুক্তরাষ্ট্রে পাও‌য়া যায়। নিচে এই বৈপ্লবিক ফোনটির অ্যামেজিং স্পেক্স দেওয়া হলো।

http://www.gsmarena.com.co/2014/12/micromax-yu-cyanogen-ao5510yureka-full.html
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ১১১৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast