www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অভিযোগ

তবু কোনো অভিযোগ নেই।
যে আমায় প্রেম শেখালো,প্রেম শিখিয়ে নিজে হারালো।তার প্রতি কোনো অভিযোগ নেই।
যে বসন্তের দক্ষিণা বাতাস হয়ে এসে সর্বাঙ্গে,চিত্তে ও জীবনে রাজত্ব করে আমায় রাজ্যহারা করে গেলো।তার প্রতি কোনো অভিযোগ নেই।
অভিযোগ রেখে কী লাভ!না হারালে যে পাওয়ার মর্যাদা নেই।
ভালোবাসা হারিয়ে আমরণ ভালোবাসার পুরষ্কার পেয়েছি।


অভিযোগ নেই অর্থাভাবের ফলে দেখা অবহেলা দেখানো লোকদের প্রতি।তাদের অবহেলা আমায় সঠিক লোকেদের দিকে ধাবিত করেছে।
যতটা দূরে আমায় তারা ঠেলেছে,তার চেয়ে দ্বিগুণ কাছে টেনেছে কিছু মানুষ।যাঁরা চোখে দেখে শুধুই মানুষ,অর্থ নয়।


কোনো অভিযোগ নেই তাদের প্রতি যারা আমায় অনুৎসাহিত করে,মূলত অনুৎসাহের আড়ালে আমায় তারা উৎসাহ প্রদান করে।বুকে তীব্র আকাঙ্ক্ষা ও জেদ তৈরি করে।তাদের এই লুকায়িত সাহায্যের কারণে কোনো অভিযোগ নেই তাদের প্রতি।


কোনো অভিযোগ নেই জীবনের প্রতি।
সুখের চূড়ায় উঠিয়ে দুঃখের খাদে ফেলেছে জীবন,দিয়েছে হাসি-কান্নার লোডশেডিং।তবুও রাখিনি অভিযোগ।


অভিযোগ জীবনপথে চলার গতি কমিয়ে দেয়,দুঃখের বিশাল বোঝা সৃষ্টি করে।অভিযোগ জীবনকে কঠিন করে দেয়।
অভিযোগ ভুলে গেলে দুঃখ ভোলা যায়,অফুরন্ত সুখের ছোঁয়া পাওয়া যায়।
বেশিরভাগ বেদনার মূলে রয়েছে এই মনে থাকা অভিযোগ।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৩৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০৬/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast