www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

লীলাময়ী কলাবতী

পর্ব:৬
উপন্যাস :লীলাময়ী কলাবতী

পরের দিন সকাল হল। ভোরে পাখি ডাকছে। তাদের ঘুম ভাঙ্গলো তাদের গ্রামের পাখির কলকাকলীতে। পাখির কলরবে কলাবতীর খুব ভালো লাগে। তাদের গ্রামের পাশ দিয়ে বয়ে চলেছে একটি ছোট্ট নদী।
সেই নদীতে সে গোসল করে। সেই নদীর সাথে তার শৈশব স্মৃতি জড়িয়ে আছে। এখন শরৎ কাল এসেছে। সেই নদীর পাড়ে সাদা কাশফুল ফুটেছে ।সে প্রতিদিন সাগরকে নিয়ে সেখানে হাটতে বের হয়। সেখানে তারা অনেক মজা করে। শরৎ কালে আকাশে সাদা সাদা মেঘের খেলা করে।
শরৎকালে আকাশে যে তাদের দেখে হাসতে থাকে। তারা সেই নদীর কাশফুল দেখতে এসে প্রায় বিকেল হয়ে যাচ্ছে।
আর তখনেই সাগর কলাবতীর মুখে তাকায় তখন দেখতে পায় কলাবতীর চক্ষু যেন টানাটানা হরিণের মতো আঁখি। তার এসব দেখে যেন সাগরের মনে কৌতূহল আরোও বৃদ্ধি পাচ্ছে।
আসতে আসতে তাদের প্রেম গভীর হতে চলছে। যতই দিন যাচ্ছে ততই যেন তাদের প্রেম গভীর হচ্ছে। তাদের এ প্রেম যেন অমর হয়ে থাকে সে জন্য তারা একটি গান রচনা করেছে। এতে করে তারা অনেক কিছু চেষ্টা করে যাচ্ছে। এসব কিছুর পর সন্ধ্যা বয়ে আসতে লাগলো। সন্ধ্যার আগে তারা তাদের বাড়িতে ফিরে যেন কেউ বলতে না পারে যে তারা দুজন প্রেম করে।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ২৩২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০১/২০২২

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর হচ্ছে অনেক শুভেচ্ছা রইল
  • সুন্দর
 
Quantcast