www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আবার দেখা হবে ( শেষ পর্ব -৪ )

ছোট গল্প
আবার দেখা হবে ( শেষ পর্ব -৪ )
ন্যান্সি দেওয়ান©

এয়ারবাস চলে এলো ।
সব যাত্রীরা এয়ার বাসে উঠছে, তারপর বসে পড়ল যার যার সিটে।
ঊষা তার স্বামিকে ফোন দিল,কিন্তু সেই মুহূর্তে, তার স্বামির ফোনটি বন্ধ পেল ।
মুনিরা বলল ঊষাকে আপু একটা “এসএমএস “ পাঠিয়ে দিন ।
আপনি একটু আগে আপনি যখন ভিআইপি লাউঞ্জে বসে ছিলেন তখন দুল্লাভাইয়ের সাথে কথা বলছেন ।
ঊষা ঃ যা ভুলে গেছি । তোমার ভাইয়া শুটিং চলছে তো ।
আচ্ছা, তাকে এসএমএস করে দেই ।
ঊষা এসএমএস করে দিলো তার স্বামীকে।
“মুরাদ “
আমি এখন এয়ারবাস ,এখনই প্লেনে উঠবো।
যশোরে যেযে বাসায় গিয়ে , ফোন দিব ।
( এরোপ্লেন এর ভিতরে )
এয়ার হোস্টেস সব প্যাসেঞ্জারদের সিট বেল্ট, বেধে ফেলতে বলল ।
মুনিরা কোন ভাবেই তার সিটবেল্ট বাঁধতে পারছিলো না।
কারন মুনিরা এই প্রথমে প্লেনে বসেছে ।
মুনিরা হল মধ্যবিত্ত ঘরের মেয়ে , পুরোটা সংসার তার উপর নির্ভর । ছোট বোন কলেজে পড়ে ।
ঊষা তাকে খুব পছন্দ করে এবং তাকে তার ছোট বোনের মত দেখে। একদিন ঊষারও মুনিরার পরিস্থিতিতে ছিল।

এখন ঊষা সুপরিচিত নামিদামি জার্নালিস্ট ,কিন্তু সে তার অতীত ভুলেনি , পিছনের কথা মনে পরলে তার ভুল গুলো বুঝতে পেরে আজ সে Established, তার স্বামী খুব ভালো মানুষ , প্রেম করেই তাদের বিয়ে তার স্বামী তাকে সব ব্যাপারে উৎসাহ দেয় , এমন কি তার স্বামী পাশে থাকতে চেষ্টা করে সব সময় , এমন স্বামী পাওয়াটাও কিন্তু ভাগ্যের ব্যাপার।
রানওয়ে থেকে প্লেন্টি আকাশে উঠতে গেল ঝাকুনি । ( সন সন …………শব্দ )

মুনিরা ভয় পেয়ে বলে উঠলো , অসম্ভব একটা Trill কাজ করছে আপু । অনুভব করলাম ।
ঊষা ঃ আমিও করেছিলাম প্রথম প্রথম ।
মুনিরা প্লেনের Window Seat এ বসে বাহিরে তাকিয়ে দেখছে অবাক হয়ে,
ঘরবাড়ি গুলো অনেক ছোট ছোট, মনে হচ্ছিল পিঁপড়ের মাঠ ও রাস্তা ঘাট ।
প্লেনটি কখনো কখনো মেঘের সাথে ধাক্কা খাচ্ছে। সিটের সামনে বাধা মনিটরে দেখা যাচ্ছে মাত্র বুড়িগঙ্গা পার হয়েছে প্লেনটি, ঊষার একটা গল্প মনে পড়ে গেল। সেই বিখ্যাত কবি শেখ সাদীর পোশাক আবৃত যে গল্পখানা । দুনিয়াতে এই পোশাক কদর বোধায় বেশি , আভিজাত্যর মূল্য অনেকটা বিরাজমান কিন্তু মানুষের ভাবসাব নিম্নতর । নিজের অভিজ্ঞতা থেকে বলছি।
ঊষা মনে মনে হাসলো “রাজের সাথে আমার জানি আর না দেখা হয় “ । এরকম উৎশৃংখল , অহংকারী মানুশ গুলোর কাছ থেকে দূরে থাকাটা হাজার ভালো। যাদের কোন ব্যক্তিত্ব নেই তারা কখনোই সমাজে ভালো মানুষ হতে পারে না কিংবা তাদের ধারা হয়ে না কোন বন্ধুক্ত ।


সমাপ্তি -------
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৩৪১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৯/২০২১

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অপূর্ব
  • মাহতাব বাঙ্গালী ২৩/০৯/২০২১
    মানবতা ও ব্যক্তিত্ব হীন দেহাবয়ব অন্য কেউ হতে পারে তবে মানুষ নয় !
  • বেশ
  • শেষটা কেমন তাড়াতাড়িই শেষ হল!
  • সুন্দর সমাপ্তি।
  • ফয়জুল মহী ২০/০৯/২০২১
    দারুণ
  • সুন্দর
 
Quantcast