www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ধৈর্যশীল (পর্ব -৩ )

( ফ্ল্যাশব্যাক - সাত বছর আগে )

বর্ষাকাল এবং সন্ধেবেলা, ঝিরি ঝিরি বৃষ্টি পড়ছে ,রাস্তার সোডিয়াম বাতি গুলো তখন জ্বলতে শুরু করেছে ।
মোহিত চৈতিকে বাড়িতে দিতে এসেছিলো।
মোহিত রিকশাওয়ালাকে টাকা দিলো এবং বললো চৈতীকে রিকশা থেকে নামার জন্য, গলির মাথায়, ফুটপাতের পাশে একটি বড় বিল্ডিং । বিল্ডিংয়ের সামনে দুইজন এসে দাঁড়ালো । চৈতি কাঁদছে ।

চৈতি :আমাদের কি, আর দেখা হবে না?
মোহিত নিশ্চুপ হয়ে মাটির দিকে তাকিয়ে রইলো।
মোহিত : আমি জানিনা, আমাদের কোনদিন আর দেখা হবে কি না । হতে পারে, কখনো আর নাও দেখা হতে পারে, আমাকে ফোন দিওনা , Please আমি খুব ব্যস্ত থাকবো ।
চৈতি কাঁদছে, সে মোহিতকে জিজ্ঞাসা করলো
বার বার ………..
চৈতি : বলল্‌ আমি কি দোষ ? না তোমাকে বলতেই
হবে আমার কি অপরাধ । একটিবার বলে দাও, আমি কি কোনো পাপ করে ফেলেছি ?
আমার মতে, আমি কোনো পাপ করিনি, তোমার সাথে আমি honestly চলেছি ,তুমি যা যা বলেছ তা কাঁটায়ে কাঁটায়ে পালন করেছি । তুমি বলল Please
এভাবে আমাকে একা করে, কোন কারণ ছাড়া চলে যেও না ........।
মোহিত ঃ Just Shut your month আসে পাশের মানুষ শুনছে ,দেখছে " তুমি একটা পাগল এবং সেন্টিমেন্টাল, তোমার মতো পাগলের সাথে আমার প্রেমের সম্পর্ক অনেক আগেই চুকিয়ে দেয়া উচিত ছিল " এবং এটাই তোমার পাপ ......
চৈতি ঃ ও এই কথা, সেন্টিমেন্টাল নাই যদি আমি হলাম, তাহলে তো আমার কোনোই লজ্জা সরম নেই আর পাগল বলছো কোন perspective থেকে ?
মোহিত : তুমি মোটেও স্মার্ট না, পুরাই সোজা সাপ্টা, পারবে ? স্মার্ট হয়ে দেখতে ।
Damm স্মার্ট মেয়ে হয়ে, তাহলে তোমার সাথে আমি “প্রেমের সম্পর্কটা” রাখতেও পারি,আর যদি না পার,আমি জানি তোমার পক্ষে তা অসম্ভব,তাই আমার তোমার Love relation যদি আজকে আমি breakup নাও করি তারপরও breakup হবেই ।
চৈতি : আমি তাই শুনবো কিস্তু তুমি এভাবে আমাকে ছেড়ে চলে যেতে পারো না ।
Please I am begging you……..
আমি তোমাকে ছাড়া বাঁচবো না। চৈতি কেঁদে মোহিতের হাত শক্ত করে ধরলো
মোহিত : Please leave my hand. Scene create করো না ......আমি ভেবে দেখবো ।
চৈতি : Please তুমি যা চাও, আমি হতে রাজি, আঃ আঃ আমাদের ভালবাসার কথা ভাবো আমাদের সুন্দর মুহূর্ত কথা গুলো জান, Please আমি তোমাকে ছাড়া বাঁচবো না।
চৈতি কাঁদছে আর মোহিতকে বলছে ।
মোহিত : Hey Listen ! তোমার পাগালামি বন্ধ করো আর তুমি তখন থেকে বলছো,যে তুমি আমাকে ছাড়া বাচ্চতে পারবে না "এটি একদম ভুল” ………….
কোনো মানুষ কারো জন্য মারা যায় না, আমি ছাড়া তুমি ভালোই থাকবে, Actually চৈতি কারো জন্য কারো লাইফ থেমে থাকে না। দেখি ছাড়ো,
চৈতি : না...।। “ I love you Mohit “……..
মোহিত : দেখি ছাড়ো, I want get rid of you. Then don’t disturb me.
মোহিত জোর করে চৈতির হাত ছাড়িয়ে, কোন কথা না শুনে, হাঁটা শুরু করলো।
মোহিত হেঁটে চলে যাচ্ছে ।
চৈতি মোহিতকে ডাকলো তার " নাম ধরে " জান – “ I love you “………will miss you.
মোহিত পিছনে ফিরে দেখলও না, হেঁটে চলে গেল
চৈতি দাঁড়িয়ে থাকলো, মোহিত হেঁটে চলে যাওয়ার দিকে তাকিয়ে আছে এক দৃষ্টিতে।
বৃস্টি পড়ছে ঝিরি ঝিরি।
চৈতির চোখের পানি তার দুইগাল দিয়ে বেয়ে পড়ছে,
বৃষ্টির পানি আর চৈতির চোখেও পানি, যেন এক সাথে মিশে গেছে , মনে হয়েছিল " পুরো আকাশটা চৈতির কষ্টে দেখে কাঁদছে " তাই পুরো আকাশটার রূপ যেন কষ্টের কালিমায়ে মূর্ছা গেছে ……
তাহলে আজ আকাশটাও কি কাঁদছে!
সেদিন চৈতি একটি ঘন্টা সেই বড় বিল্ডিং এর সামনে দারিয়ে ছিল, বিল্ডিংয়ে দারোয়ানের তার বসবার টুলখানা এগিয়ে দিলো চৈতির দিকে, যেটাতে তিনি বসে ছিলেন ।
বৃষ্টি থেমে গিয়েছিলো।
চৈতি সেই জায়গাটিতে মোহিতের অপেক্ষায় দাঁড়িয়ে ছিল। যদি মোহিত মাঝপথ থেকে ঘুরে আসে!
অবুজ চৈতি, সে কোনো মতেই মানতে পারছিলো না মোহিত চলে গেছে , তার সাথে প্রেমের সম্পর্কে মিটিয়ে দিয়ে।
মোহিতের সাথে সেদিন চৈতির ছিল শেষ দিন ।
দারোয়ান: আম্মা, আপনিতো অল্প হইলেও ভিজে গেছেন, এখন আপনি বাড়ি যান। অনেকক্ষণ
হইয়া গেছে, আপনি তো দাঁড়াইয়া আছেন খালি কান্না করতাছেন, আপনারে আমি বসবার জন্য টুল দিছি । আপনি বসেন নেই । আপনার মত আমারও একটা মাইয়া আছে আপনারে দ্যাখে আমার খুব মায়া লাগতাছে ।
আপনি, ওই পোলার জন্য মিছাই অপেক্ষা করতাছেন
আম্মা ,আমিতো আপনাদের দুইজনকে দেখছি,
সে অাসনের থাকলে, এতক্ষণে আসিয়া পরত!
যান আম্মা ঘরে যান, আমি প্রাণ ভরিয়া দুআ’ করবো যাতে সে ফিরে আসে, আল্লাহপাক আপনার মনের আশা পূরণ করুক ।

( বর্তমান )
ভোর হয়ে গেছে ভোরে আজান ভেসে এলো চৈতির কানে, হঠাৎ চোখ খুললো এতক্ষন সে ফ্ল্যাশব্যাকে সেই সাত বছর আগের ঘটনাটি স্বপ্নে আবার দেখতে পেলো ,তার দুই চোখে পানি ।
হাত দিয়ে সে চোখ মুছে বিছানা ছেড়ে উঠে বসলো ।
কেন? মোহিত চৈতির সাথে তার প্রেমের সম্পর্ক ছিন্ন করলো ।
কোনো কারণ ছাড়াই মোহিত এমনটি কেন করলো ? এই কথা গুলো মাথা চাঁড়া দিয়ে উঠেছিল ।

চৈতির জীবনে কষ্টের মূল কারণ কিন্তু একমাত্র “মোহিতই ছিল” ।

চলবে .........
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪৯৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/০৯/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • লিখন মাহমুদ ০৮/০৯/২০১৮
    ধারাবাহিকতা........
  • মধু মঙ্গল সিনহা ০৬/০৯/২০১৮
    দারুন
  • conversation বেশ জমলো!
  • ভালো হয়েছে, অনেক বানান ভুল আছে দেখে নিবেন।
 
Quantcast