www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জীবন মানেই সংগ্রাম

"জীবন মানেই সংগ্রাম"
লেখিকাঃ মীম আক্তার

আমরা মানুষ। এই হিসেবে আমাদের জীবনে অনেক দায়িত্ব আছে। কিন্ত আমরা মানুষেরা সেই দায়িত্ব গুলো কখনোই সঠিকভাবে পালন করি না। কেন জানেন? কারন আমরা ভয় পাই। এই ভয়, সেই ভয় নয়। এই ভয় হলো অন্যায়কে না বলার ভয়। কারন যদি আমরা অন্যায়ের বিরুদ্ধে যাই, তাহলে আমাদের অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে।

আমরা কেউ কখনো প্রতিবাদ করি না।মনে করি অন্যের বিপদে এগিয়ে কি লাভ। কেন শুধু শুধু নিজের ক্ষতি ডেকে আনবো। আচ্ছা, আমরা শুধু নিজেকে নিয়ে কেন ভাবি?বলতে পারো। আমি বলছি,আমরা নিজেকে বড় বেশি ভালোবাসি। কিন্তু একটা কথা, কখনোই ভাবি না নিজের প্রতি ভালোবাসার এক বিন্দু যদি দেশকে ভালোবাসতাম। তাহলে আজকে দেশের এই অবস্থা হতো না। এখানেই আমরা দুর্বল।

এমন অনেকে আছে, যারা দেশকে ভালোবাসে না। আমার প্রশ্ন হলো কেন? আমরা এদেশের নাগরিক। দেশকে রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমরা যদি এগিয়ে না আসি, তাহলে আমরা কেমন মানুষ? কেমন নাগরিক? আমরা অস্ত্র নয়, কলম ও বুদ্ধি দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাব।

আমরা আর পিছিয়ে থাকবো না। আর ভয় পাবো না।এসো হে বাঙালি, জ্বলে উঠি আপন বিবেকে। আমরাই করবো অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ। দেশের প্রতিটি ঘরে গড়ে তুলবো বিক্ষোভের আগুন। সেই আগুনে জ্বালিয়ে দেব অত্যাচারী জালিমদের হাত। পুরিয়ে দেব কালো বাজারিদের কালো ধান্দা।

হাতে তুলে নেব কলম আর লিখবো তাদেরই নাম।যারা দেশটাকে করে তুলছে নরগ তুল্য। বিদায় দেব অন্যায়,রাহাজানি,খুনি,ইভটিজার এবং অন্যায় কাজের সাথে জড়িতদের।

এসো বাঙালি। আর নয়, দিন বদলেছে। তাই আমরাও আর পিছিয়ে থাকতে চাই না।আমরাও নেমে পরি জীবন নামের সংগ্রামে। রক্ষা করি আমাদের স্বাধীন দেশটাকে।

যেদিন দেশের প্রতিটি মানুষ রুখে দাড়াবে,সেদিনই এই দেশে আধার কেটে আলো প্রতিফলিত হবে।

আমরাই গড়বো সোনার বাংলাদেশ। আমরাই হবো আলোর পথের অভিযাত্রী।

(সমাপ্ত)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪৪৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৭/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast