www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জাফর পাঠান

poetzaforpathan

জাফর পাঠান ১৬/১১/২০১৪ তারিখ থেকে তারুণ্যে আছেন। এখন পর্যন্ত এখানে তিনি ২২টি লেখা প্রকাশ করেছেন।

জাফর পাঠান has been a member of tarunyo.com since ১৬/১১/২০১৪. So far, জাফর পাঠান has published 22 posts here.

জাফর পাঠান-এর ব্লগ

ক্রমানুসার:
  • ইয়াজুজ- মাজুজের- বর্বর প্রেতাত্মা
    বর্গী মগদের সাথে হয়েছে- একাত্মা,
    সভ্য যুগের অসভ্য এরা- খুনি জঙ্গি
    পশু বীর্যে জন্ম নিয়ে- পশুত্বের সঙ্গি। [বিস্তারিত]

  • অজেয় পাল

    অজেয় পাল
    জাফর পাঠান
    আবার আসছে ধেয়ে যত পঙ্গপালের দল
    নেশার মারণাস্ত্র দিয়ে ভাঙছে ঈমানী বল, [বিস্তারিত]

  • জেগে উঠ্ আরেকবার
    জাফর পাঠান
    ওরে ঘুমন্ত মানবের দল
    জেগে উঠ্ আরেকবার- [বিস্তারিত]

  • কালান্তক
    // জাফর পাঠান //
    দাও-দাও-দাও, জ্বালিয়ে দাও অপয়া উঠোন
    নাও তুলে, গুটিয়ে থাকার যত অবগুন্ঠন [বিস্তারিত]

  • অমৃত কাব্য
    জাফর পাঠান
    শান্তির পায়রা করে- উড়াই যদি কবিতা
    বাজপাখি উড়িয়ে ওরা করে রঙ্গ ভণিতা, [বিস্তারিত]

  • নজরুল এনাম
    জাফর পাঠান
    তোমার মায়াময় কলম ছোঁয়ায়- জেগে উঠেছিলো এই মরলোক
    নদী তরঙ্গ কলতানে-বাতাসের দোলক, [বিস্তারিত]

  • হৃদয়গামিনী
    জাফর পাঠান
    ওগো মোর রূপসীনী,
    কৈশোর যুবক বয়সে - পাইনি যাকে [বিস্তারিত]

  • আমি দহনকে ভালোবাসি
    জাফর পাঠান
    চরিত্রে পশু আর আকৃতির মানুষ নই শুধু আমি
    অবয়বে ও গুণাবলীতে এখন আমি পূর্ণ মানুষ, [বিস্তারিত]

  • পাঁচ ভাই-এক বোন
    জাফর পাঠান
    শুরুতেই আমি গ্রীষ্ম বলছি।
    হে কাল বৈশাখী ঝড়, এসোনা তুমি বার বার [বিস্তারিত]

  • নিজেই আমি একটা, স্তূপীকৃত নোংরা ভার
    ময়লা, আবর্জনা, নর্দমা, উচ্ছিষ্টের ভাগাড়,
    কি নিয়ে করি মিছে বড়াই- করি অহংকার।
    উৎপত্তি-সৃষ্টি-বৃদ্ধিতো হয় ঐখানে অবিরত- [বিস্তারিত]

  • ওহে কবিতা-তুমি কি প্রেম ভালোবাসার শুধুই কথিকা
    নাকি মানুষের মনোরঞ্জনের শুধুই একখন্ড পুস্তিকা ?
    নিসর্গের প্রেম প্রকাশের তুমি কি হাতিয়ার
    নাকি নারী যৌবন সৌন্দর্য প্রকাশের রূপকার? [বিস্তারিত]

  • লাশের বদলে লাশ নিয়ে খেলা
    পুতুল খেলা-হেলাফেলা,
    বসেছে যেন হত্যার মস্ত মেলা
    এই মেলা-বেলা অবেলা। [বিস্তারিত]

  • জানতোনা কেউ কিছু-এই ধরণী-ভূমি
    কোথা ছিলো ওরা-কোথা ছিলাম আমি!
    থাকে কতইনা চাওয়া-হিসেব কষেও যায়না পাওয়া
    ক্ষণিকের তরে আসা-আবার ক্ষণিকেই চলে যাওয়া। [বিস্তারিত]

  • বলবোনা আমি, গিরি-গিরীন্দ্র তুমি পাড়ি দাও
    আগ্নেয়গিরির উত্তপ্ত লাভার বুকে-বলিদান হও,
    বলবোনা, ধরনীকে ছাড়ি ভিন গ্রহে চলে যাও
    পরিবার-সম্পদাদি করো ত্যাগ, অন্য কোথাও। [বিস্তারিত]

  • রাষ্ট্র কলুষিত আজি- রাষ্ট্রযন্ত্রের অসাধু দ্বারা
    সমাজ কলুষিত আজি ভক্ষক সমাজপতি দ্বারা,
    আজ মানুষ হয়েছে অনুভুতিশূন্য, ভুগছে চরম হীনমন্যতায়,
    অবলী নিরন্ন মানুষ দায়গ্রস্ততায় করে হায়হায়। [বিস্তারিত]

পাতা:
 
Quantcast