www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মায়াবী আঁধার

খুব মন খারাপ হলে
নদীটার পাশে গিয়ে দাঁড়াই।

স্বপ্নের নারী যেন সে
পরম রহস্যময় হয়ে
শান্ত্বনার প্রলেপে ধুইয়ে দেয় -

দুঃখভরা যত অভিমান, জল করে-
আমাকে নিয়ে যায় মোহনার দিকে,

অবিরাম পতনের শব্দে যেন
নড়ে ওঠে চেতনার বীজ।

ঘরে ফেরা পাখিদের ক্লান্ত কলরবে
গোধূলির ভিতর ভেসে যেতে যেতে
চেয়ে দেখি, দীর্ঘ ছায়া পড়ে আছে
মানুষের স্মৃতির পাতায়।

বিনিদ্র ক্লান্তিরা নিষুপ্তি চেয়ে
আমাকে নিয়ে যেতে চায় রাতের গভীরে
রাত, যেখানে ক্লান্তি নেই
অবিরাম রাতের মায়ায় ঘিরে থাকে
বিশ্ব চরাচর।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬২৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/০৭/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • চমৎকার বর্ণনা।ভাল লেগেছে কবিতাখানি।
  • অসাধারন সুন্দর।
    • তরুণ কান্তি ১০/০৭/২০১৮
      প্রিয় কবিবন্ধু, ভালো লেগেছে জেনে আমি অত্যন্ত খুশি হলাম। অনুপ্রাণিত করলেন।ভাল থাকুন নিরন্তর ।প্রিয় কবি সঙ্গে থাকুন সব সময় ।
    • তরুণ কান্তি ১০/০৭/২০১৮
      প্রিয় কবিবন্ধু, আপনার ভালো লেগেছে জেনে আমি অত্যন্ত খুশি হলাম। অনুপ্রাণিত করলেন। খুব ভালো লাগলো ।ভাল থাকুন নিরন্তর প্রিয় কবি সঙ্গে থাকুন সব সময় ।
  • ধন্যবাদ ...........
    • তরুণ কান্তি ১০/০৭/২০১৮
      প্রিয় কবিবন্ধু, ভালো লেগেছে জেনে আমি অত্যন্ত খুশি হলাম। অনুপ্রাণিত করলেন।ভাল থাকুন নিরন্তর ।প্রিয় কবি সঙ্গে থাকুন সব সময় ।
  • নুরনবী সরকার ০৯/০৭/২০১৮
    awesome
    • তরুণ কান্তি ১০/০৭/২০১৮
      প্রিয় কবিবন্ধু, ভালো লেগেছে জেনে আমি অত্যন্ত খুশি হলাম। অনুপ্রাণিত করলেন।ভাল থাকুন নিরন্তর ।প্রিয় কবি সঙ্গে থাকুন সব সময় ।
  • ফাটিয়ে দিয়েছেন কবি বন্ধু।
    • তরুণ কান্তি ০৯/০৭/২০১৮
      প্রিয় কবিবন্ধু, আপনার খুব ভালো লেগেছে জেনে আমি অত্যন্ত খুশি হলাম। অনুপ্রাণিত করলেন।ভাবতে খুব ভালো লাগলো ।ভাল থাকুন নিরন্তর। প্রিয় কবি সঙ্গে থাকুন সব সময় ।কিছু মনে করবেন না, ফাটাফাটি কথাগুলো আমাদের রুচতে যেন মেলে না। কি বলেন!
      • আমাদের দূর্ভাগ্য যে,ব্লগ নির্মতা আমাদের লেখার মান নির্ণয় করছেনা।আমারা যা লিখি যা পাঠাই সবই তারা হজম করে।ফলে নিজেদের শোধরানোর সুযোগ পাইনা।
      • মনে না হয় নাই করলাম।তবে একটা কথা আপনাকে মানতে হবে পৃথিবীতে যত ভাষা আছে ভাষার মধ্যে যতগুলো শব্দ ব্যবহ্রত হচ্ছে তার আশি ভাগ কবি সাহিত্যিকদের তৈরি করা।সুতরাং ফাটা বলেন আর ফাটা কেষ্ট কিংবা ফাটা বাঁশ বলেন এসবই কিন্তু আপনার আমার মত রাইটারদের আবিষ্কার।যদিও আপনি আমার ব্লগে প্রিয়তে আছেন তবুও আমি চাইব আপনাকে কমেন্ট করার আগে অপনার রুচির কথা মাথায় রাখতে। ধন্যবাদ ।ভাল থাকবেন।
        • তরুণ কান্তি ০৯/০৭/২০১৮
          প্রিয় কবিবন্ধু, টিভিতে জি বাংলা চ্যানেলে প্রচারিত কিছু প্রোগ্রামে অনুষ্ঠান দেখার পর একটাই একঘেয়েমি মন্তব্য করে "ফাটাফাটি" হয়েছে। ফাটিয়ে দিয়েছো বস। বিচারকদের মন্তব্য এমনই। যারা কিনা নায়ক নায়িকা। আমার কাছে কথাটা স্থূল রুচির মনে হয়েছে। আপনি আমার প্রিয় বা আমি আপনার প্রিয় এখানে আলাদা হৃদ্যতা। আমি চাইবো কথার মায়ায় বাঁধুন আমাকে, আমার কবিতাকে ।খুব খুব ভালো থাকুন। সঙ্গে থাকুন সব সময় ।👌
          • জি বাংলা কেন ব্যক্তিগতভাবে আমি মনে করি যে কোন টিভি প্রোগামের বিচারকগন যেমন একজন শিল্পী তেমনি আমিও একজন শিল্পী।তফাৎটা হল ওনারা প্রতিষ্ঠিত আর আমি উদয়ীমান।আমার বিচারে ওনারা আমার গুরু সমতূল্য ।সুতরাং একজন শিল্পী হিসেবে আরেকজন শিল্পীকে খাটো করে দেখার সাহস বা যোগ্যতা কোনটাই আমার নেই।হ্যাঁ এটা সত্য,আমার প্রতিটি মন্তব্য যদি ঢালাওভাবে একই কোয়ালিটির হত হইত সেখানে একঘেয়েমী প্রশ্নটা তোলাটা যুক্তিযুক্ত হত।আর হৃদতা নিয়ে যা বলছেন সেটা কেউ কারো চেয়ারা বা অন্য কিছু দিয়ে বিচার করেনা।যার কাছে যার লেখার সৌন্দর্য ফুটে ওঠে হয়ত সে সেকারণে প্রিয়তে রাখে।আপনার লেখা যেমন আমাকে মুগ্ধকরে আমার লেখা আপনাকে সেভাবে করতে নাও পারে।আশা করি ভুল বুঝাবুঝির অবসান হবে।ধন্যবাদ গ্রহন করুন।
 
Quantcast