www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমার বাউন্ডুলে ভালোবাসা

প্রেমের সংজ্ঞা কি কেউ কোন দিন দিতে পেরেছে? কিংবা ভালবাসার? যেখানে প্রত্যেকটা ভালোবাসার গল্পই আলাদা সেখানে নিছক সংজ্ঞাই এক হয় কি করে? আদৌ কি সম্ভব সেটা? প্রত্যেকটা মানুষের কাছে ভালোবাসার একটা আলাদা সংজ্ঞা আছে। নিজস্ব একটা দৃষ্টিভঙ্গি আছে। আমি আজ কোন ভালোবাসার সংজ্ঞা দিতে আসিনি।

আমার কাছে ভালোবাসা মানে প্রিয় গানটা শুনতে শুনতে তাকেই মিস করা। তাকে ফোন দেয়াটা না। তাহলে আমার গানটাও শোনা হবে না আর মিস করাটাও। কারণ ফোনে কথা বললেই তো মিস করাটা চলে গেল। আমি মিস করতে চাই। সেটাই আমার কাছে ভালোবাসা। ভালোবাসা কে অনুভবেই লুকিয়ে আছে আমার ভালোবাসা। অনেকেই মানতে চাইবেন না আমার কথা। মানতে জোর করছি না। আপনার দৃষ্টিভঙ্গি আলাদা। এবং আমি সেটাকে সন্মান করি।

আমার কাছে ভালবাসার মানে রোমান্টিক গল্প পড়তে পড়তে তাকে ভাবা। তাকে অনুভব করা। তার স্পর্শের কথা ভাবা। গল্পের নায়ক হিসেবে নিজেকে ভেবে নিয়ে তাকে নায়িকা হিসেবে জড়িয়ে ধরার আবেগ অনুভব করা।

ভালোবাসা মানে আকাশের মেঘের রঙে তার স্কেচ তৈরী করে আবীরের রঙে রাঙিয়ে দেয়া। বৃষ্টি হলে তার অনুভবে নিজে পূর্ণ করা। সে পাশে নেই বলে মন খারাপ করে বৃষ্টিকে এড়িয়ে যাওয়া নয়। সে আছে বলেই ত বৃষ্টিকে এতো রোমান্টিক লাগে। না থাকলে তো আর এই রোমান্টিসিজম টা আসতো না। তার জন্যই যখন সব তখন সে পাশে নেই বলে মন খারাপ করে বসে থাকলে তো আর রোমান্টিক বৃষ্টিটাকে অনুভব করা যাবে না।
তাই বলে কি আমার ভালোবাসায় সে নিশ্চুপই থাকবে?আমি মোটেও তা বলছি না। আমার মাঝেই তো সে। আমার অনুভবে, আমার সত্তায়। আমি তার সাথে ঝগড়া করতে চাই, কাঁধে মাথা রেখে কাঁদতে চাই, বলতে চাই আমার ব্যার্থ্যতার গল্প।

আমার বাউন্ডুলে  ভালোবাসা ঠিক এমনই। কোন সীমা নেই, ধরা বাঁধা নিয়ম নেই। ভালোবাসা হল ময়না পাখির মত, বেঁধে রেখে হয়তো পোষ মানানো যায়, কিন্তু সেখানে কষ্ট রয়ে যায়। এরচে বরং রোজ সকালে জানালায় আসা এক পা ওয়ালা দাড় কাকটা বেশ আবেগী। নিজের ইচ্ছেয় আসে, আমার আবেগে একটা বিস্কুট হয়তো খেতে দিই, কিন্তু সে চলে যায় নিজের ইচ্ছায়। আবার হয়তো আসবে। হয়তো না। এই অপেক্ষার অনুভূতিও কিন্তু অসম্ভব সুন্দর।

#সৈকতীয়
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১০২৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/১১/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ভালো লাগলো...
  • মোনালিসা ২১/১১/২০১৬
    অসাধারন
  • সন্দীপ মন্ডল ১৯/১১/২০১৬
    অসাধারণ
  • জহির রহমান ১৭/১১/২০১৬
    পজেটিভ চিন্তা। ভালো লেগেছে।
    • ধন্যবাদ :)
 
Quantcast