www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পামিস্ট

-আমি হাত দেখতে পারি।
-আমার মতে তারাই হাত দেখতে পারে বলে দাবি করে যারা খুব সুন্দর গুছিয়ে কথা বলতে পারে।
-তাহলে যারা অতীত বলে দেয়?
-সেটা থট রিডিং। আর ভবিষ্যৎ বলাটা পুরোপুরিভাবে ধোঁকাবাজি।
-আপনার ধারনাককে সাধুবাদ জানাই। আপনার হাতটা কি আমি দেখতে পারি?
-পারেন তবে না ছুয়ে। কোন হাত দেব?
-ডান হাত।
-ওকে।
নিনা হাত বাড়িয়ে দেয়। লোকটা বা ছেলেটা হাত দেখার কিছুই জানেনা। নিনা নিজে এক নামকরা পামিস্টের কাছে হাত দেখা শিখেছে।
ছেলেটা হাত দেখা শেষ করল।
-আমি আপনাকে ভবিষ্যৎ বলব।
-বলুন।
-অল্প কিছুক্ষন পরে আপনি প্রচন্ড ভাবে চমকে যাবেন। আর আমাকে খুব খুঁজবেন।
-পাবো?
-সেটাতো বলব না। ছেলেটা আর একটা কথাও বলল না। চুপচাপ চেয়ার ছেড়ে উঠে চলে গেল। বেরিয়ে গেল ক্যাফে থেকে। ঠিক যেভাবে এসে বসেছিল অভদ্রের মত।
বিল দেয়ার জন্য ব্যাগে হাত দিল। একটা খামের অস্তিত্ব টের পেল। তুলে নিল সেটা। মুখ খোলা। উপরে খুব বাজে হাতে লেখা 'নিনা'
নিনা ভেতরের কাগজটা বের করল।
"নিনা,
আমি জানি আপনি বুঝতে পেরেছেন আমি হাত দেখার কিছুই জানি না। আসলেই তাই। আমি তো আর আপনার মত নামকরা কারো কাছে হাত দেখা শিখিনি। আমি যেটা পারি সেটা হল হাত সাফাই। আর সেইভাবেই আপনার ব্যাগে চিঠিটা দিয়েছি। ভূমিকা অনেক করেছি। সরাসরি বলি এবার, আপনাকে আমি ভালোবাসি। আজ যা যা ঘটেছে সবই আগে থেকে সাজানো। শুধু জানিনা এর পরে কি হবে। দুমরে মুচরে ফেলে দেবেন চিঠিটা নাকি এটা হাতে আমাকে খুঁজতে বেরোবেন। ওইটুকু আপনার হাতে। তাড়াহুড়োতে আমার নামটাই বলিনি। সৈকত। সমুদ্রের সৈকত।
আমি জানি আপনি সমুদ্র ভালোবাসেন। খুব। তার মানে সৈকতও। আর সমুদ্র দেখতে সৈকত কে অবশ্যই প্রয়োজন।"
নিনা বিল মিটিয়ে বেড়িয়ে পড়ে। হাতে একটা চিঠি। একটু সামনেই একটা ডাস্টবিন দেখতে পায়। গায়ে ইংরেজিতে লেখা, "USE ME"

৩০ ডিসেম্বর, ২০১৩

ফেসবুকে মন্তব্য জানাতে পারেন, https://www.facebook.com/notes/%E0%A6%B8%E0%A7%88%E0%A6%95%E0%A6%A4/%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%9F/870322226388194?pnref=story
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আবুল হাসান ০৮/০৮/২০১৫
    ভালোবাসা কি যানিনা। আমি ভালোবাসতে ও পারিনা।
    তবে কেহ যদি ভালোবাসা কে তুর্চ্ছ মনে করে তবে খুব কষ্ট পায়।
  • শ্রীতরুণ গিরি ৩১/০৭/২০১৫
    বেশ ভালো লেগেছে আমার।
  • কল্লোল বেপারী ৩০/০৭/২০১৫
    ভালো লাগল।
  • ২৯/০৭/২০১৫
    বেশ ভালো লাগল।।
  • মোবারক হোসেন ২৮/০৭/২০১৫
    ভালবাসা চাওয়া কারও কাছে আবেগের ধন।আবার কারও
    কাছে ডাস্টবিনে ফেলার মত তুচ্ছ জিনিসস।ধন্যবাদ লেখককে।
  • খুব সুন্দর ! শুভেচ্ছা রইলো।
  • Saurav Goswami ২৫/০৭/২০১৫
    বাহ
  • T s J ২৪/০৭/২০১৫
    ভালো লাগল
  • বাহ !! ভালো লাগলো।
 
Quantcast