www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পেন্টিং

পেন্টিং

রুমা চৌধুরী

বুধাদিত্য চৌধুরী একজন নামী আর্টিস্ট। প্রতিবছর তার ছবির বড় এক্সজিবিশন হয় বড় বড় শহরগুলিতে। এবছরও তার ব্যতিক্রম হয় নি।
গত পরশু তিনি কলকাতায় ফিরেছেন ছেলের বাড়িতে। দু দিন পর এক্সজিবিশন। মোট ১৫টি ছবি যাবে । রাত্রে উনি অনেকক্ষন নিজের ছবিগুলো নিয়ে কাজ করলেন।

ছেলে জিত, স্ত্রী রানু ও ঋষিকে নিয়ে এখানে থাকে। সকালে রানু ছেলেকে স্কুলে পাঠানোর জন্য ব্যস্ত হল। ঋষি গতকাল দাদু কে পায়নি। আজ ঘুম থেকে উঠেই ছুটল দাদুর ঘরে। দাদুর মতো সেও ছবি আঁকতে ভালবাসে।

ঋষিকে খুঁজতে গিয়ে রানু হঠাৎ তাকে শ্বশুরমশাই এর ঘরে দেখে উঁকি মারতেই দেখে সে একটি পেন্টিং এর ওপর কি যেন কি করছে।
তাড়াতাড়ি পেন্টিংটা এক জায়গায় রেখে ঋষিকে ঘর থেকে
নিয়ে চলে যায় রানু।

এক্সজিবিশন চলছে। অনেক অতিথি এসেছেন। তারা ঘুরে ঘুরে সব ছবিগুলো দেখছেন। একটি ছবি সকলের বিশেষ নজরে এল।
এক গ্রাম্যবধূ জল নিয়ে মাঠের মধ্যে দিয়ে যাচ্ছেন। আর ছবির মধ্যে অ আ ই ঈ … খুব কাঁচা হাতে লেখা। সকলে শিল্পীর ‘ নারী্র চেতনার উন্মেষ… ‘ ইত্যাদি অনেক কথা বলেন। প্রশ্ংসা করেন।
অনেকদিন পর বুধাদিত্যবাবু ডিনার টেবিলে ছেলে ছেলের বউ এর সাথে বসলেন। রানুর দিকে তাকিয়ে জিজ্ঞেস করলেন, ঋষি তার ঘরে ঢুকেছিল কিনা। রানু ভয় ভয় হ্যাঁ বলতেই বুধাদিত্যবাবু ঋষিকে জড়িয়ে ধরে হো হো করে হেসে উঠলেন।

_____ রুমা চৌধুরী___________
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০৯/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • পেইন্টিং?
  • বেশ আনন্দিত গল্প।
    ভাল হয়েছে। শুভেচ্ছা অফুরান।
  • নির্ঘুম মিশ্র ১০/০৯/২০১৮
    সুন্দর অণুগল্প
  • অনুগল্প?
 
Quantcast