www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মেট্রো ওয়াশিংটনে ঈদুল আজহা উদযাপন

বিপুল উত্সাহ উদ্দিপনার মধ্য দিয়ে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় ঈদুল আজহা যথাযগ্য মর্যাদার সাথে পউদযাপন করা হয়। প্রবাস জীবনের শত ব্যস্ততার মধ্য দিয়ে গত ৪ অক্টোবর উত্তর আমেরিকার মেট্রো ওয়াশিংটন এলাকায় বসবাসরত বাংগালীরা আনন্দঘন পরিবেশ ঈদ উদযাপন করেন। ঈদের দিন সকালে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় বাংলাদেশীদের ত্বত্তাবধানে ভার্জিনিয়ার আর্লিংটন বায়তুল মোকারম মসজিতে।

মুসলিম কমিউনিটি সেন্টারে(এমসিসি) ভিবিন্ন দেশের মানুষদের সাথে শত শত বাংগালী ঈদের জামাতে অংশগ্রহন করে। এমসিসি-তে বেশ কয়েকটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা(বাই) ব্যাবস্থাপনায় গতবারের মত এবারও ভার্জিনিয়ার একটি হোটেলে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। অত্র এলাকায় বসবাসরত শত শত নারী-পুরুষ একত্রে ঈদের জামাতে অংশগ্রহন করেন।

মেট্রো ওয়াশিংটন এলাকার ভার্জিনিয়ার আল নুর মসজিদ, দারুল হুদা মসজিদ, এডামস সেন্টার, দারুল হিজরা মসজিদ, মেরিল্যান্ডের মদিনা সেন্টার, ইসলামিক সেন্টার অব মেরিল্যান্ড, ইসলামিক সোসাইটি অব বাল্টিমোর (আইসিবি)তে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া ঈদের পূর্বে মেট্রো এলাকায় ভিবিন্ন সামাজিক সংগঠ্ন প্রাক ঈদ উদযাপনের আয়জন করেন। স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে গান, নাচ,আবৃত্তিসহ নানা আয়োজনে ভরপুর ছিলো অনুষ্ঠানমালায়। অনুষ্ঠানের পাশাপাশি ছিলো, দেশীয় ঈদের পোষাকের দোকান, খাবারের দোকানসহ নানা পশরা। মানুষ একদিনে উপভোগ করেছে ঈদের অনুষ্ঠান অন্যদিনে কেনাকাটা।

ঈদের দিন জামাত শেষে কোথাও কোথাও খাবারের আয়োজনের ব্যবস্থাও ছিলো।
ঈদুল আজহা উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওমাবা এক বিবৃতিতে বিশ্বের মুসলমানদের ঈদ শুভেচ্ছা জানান।


ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ১১১৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • খুব ভালো লেগেছে মেট্রো ওয়াশিংটনে ঈদুল আজহা উদযাপনের বর্ণনা
  • সংবাদ শুনে খুশী হয়েছি। ধন্যবাদ সুবীর।
  • ইসমাইল জসীম ০৮/১০/২০১৪
    ঈদ বয়ে আনুক সবার জন্যে আনন্দ।
  • ইমন শরীফ ০৮/১০/২০১৪
    The news charmed me. Thank you
  • আফরান মোল্লা ০৭/১০/২০১৪
    সংবাদটি পড়ে প্রীত হলাম।ধন্যবাদ॥
    • ধন্যবাদ মোল্লা ভাই
 
Quantcast