www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ম্যারীল্যান্ডে স্বাধীনতা দিবস

অঝোর ধারায় বৃষ্টি, তার উপর শীতের দাপট। অন্য দিকে প্রিয় বাংলাদেশ, লাখো কণ্ঠে সোনার বাংলার গান ও স্বাধীনতা দিবস। মনে আশংকা ছিলো, মানুষ আসবে তো? বৃষ্টি কিংবা শীত কোনটাই প্রবাসী বাংলাদেশীদের দমিয়ে রাখতে পারনি। প্রিয় বাংলার ভালবাসার টানে গত ২৯ মার্চ যুক্তরাষ্ট্রের ম্যারীল্যান্ড অঙ্গরাজ্যের সিলভার স্প্রিং শহরে এভিনেল রোডে ছুটে এসেছিল, শিশু-কিশোর-আবাল-বৃদ্ধ। বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন-এর আয়োজনে স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানে জড় হয়েছিলো প্রায় পঞ্চাশ বাঙ্গালী। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। পরে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠ্নের সভাপতি ডেনিস আলবার্ট রিবেরু। প্রবাসী শিশুরা জানতে চায় তাদের প্রিয় বাংলাদেশ সম্পর্কে। খ্রীষ্টিন ও জেরিন প্রোজেক্টরের মাধ্যমে বাংলাদেশকে শিশুদের মাঝে উপস্থাপন করে। বাংলাদেশের মনোরম দৃশ্য দেখে শিশুরা সত্য আপ্লোত।

পরে শিশুদের জন্য ছিলো চিত্রাংকণ প্রতিযোগীতা।শিশুরা যুক্তরাষ্ট্রে জন্ম নিলেও তাদের মানের মাধুরীতে বাংলাদেশের ছবি নিঁখোদ ভাবে তুলে ধরে। চৈতী ও মুক্তা মেবেল রোজারিও-এর নাচ ছিলো উপভোগ্য। সঙ্গীত পরিবেশন করেন, মুক্তা মেবেল, পিন্টু পালমা,ডলি, আইরিন, এঞ্জেলা, ডাঃশুক্লা, শিল্পী। প্রবাসী মুক্তিযোদ্ধা ফ্রান্সিস গ্রেগরী যুদ্ধের উত্তাল দিনগুলির কথা সবার সামনে তুলে ধরেন। ছোট শিশুদের তিনি শোনালেন তিনি কিভাবে রনাঙ্গণে যুদ্ধ করেছেন।

ডেনিস রোজারিও-এর উপস্থাপনা ও বিপুল এলিট গনসাল্ভেস-এর পরিকল্পনায় প্রবাসীরা বাংলারীরা ফিরে পেয়েছিলো বাংলার স্বাধীনতার স্বাদ।


সুবীর কাস্মীর পেরেরা
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ১১৪১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০৪/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বিপ্লব সিংহ ০২/০৪/২০১৪
    যেখানে রহিয়াছে সবুজে ভরা প্রকৃতি, রহিয়াছে নদীনালা
    তাহারে আর কে না ভালোবাসে।
 
Quantcast