www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সমলিঙ্গ বিবাহ এ লজ্জ্বা রাখী কোথায়

আমাদের কো ম্যানেজার নিগ্রো। ইয়া লম্বা। দেখতে ছেলে ছেলে লাগে। তার বিয়ে হয়েছিল, ঘরে একটি মেয়ে। কাজের ফাঁকে ফাঁকে নিজের কথা বলে। আমলে নেই নাই।কথায় কথায় প্রায়ই বলে আমার গার্লফ্রেন্ড! প্রথমে বুঝতে পারিনি। আরেক দিন একই কথা বলল, আমার গার্লফ্রেন্ড! আমি জিজ্ঞাস করলাম, তোমার গার্লফ্রেন্ড হবে কেন? হবে বয়ফ্রেন্ড! হেসে বলল, আরে না আমার গার্লফ্রেন্ড? আমি তাকে বিয়ে করেছি!! একজন মেয়ে হয়ে আরেকজন মেয়েকে কীভাবে বিয়ে করে? তার গার্লফ্রেন্ড-এর একটি ছেলে আছে। তারা দু,জন দু,জনকে ভালবেসে বিয়ে করেছে। আগের গিয়ে তালাক হয়ে গেছে! আমি  আগে শুনেছি সমলিঙ্গ বিবাহ।গত নির্বাচনে মেরীল্যান্ড ষ্টেটে সমলিঙ্গ বিবাহ ভোতের মাধ্যমে অনুমোদন পেয়েছে।ক্যাথলিক চার্চের পুরোহিতগন এই আইনের বিরুদ্ধে অনেক প্রচারণা চালিয়েছিলেন।কিন্তু অসভ্য জংলীরা ভোট দিয়ে, এই পশু কাজকে আইন সিদ্ধ করে। আজ চোখে দেখলাম। মনে মনে বললাম, তোরা মানসিক রুগী। কোন সুস্থ মানুষ এমন কাজ করতে পারে না।পশু অবুঝ হয়েও তো এমন কাজ জীবনেও করবেনা! আর বুঝের প্রাণি হয়ে!!! ছি ছি ছি।

এই হিসেবে আমরা কর সভ্য।আমাদের সামাজিক অবস্থান, আমাদের পরিবার, ধর্মীয় শিক্ষা ওদের ছেয়ে কত উপরে।আমরা তৃতীয়  বিশ্বের দরিদ্র জনগোষ্ঠী হতে পারি। কিন্তু নৈতিকতায়, ধার্মিকতায়, মূল্যবোধ শিক্ষায় আমরা প্রথম বিশ্বের গর্বিত জনগোষ্ঠী, আর ওদের স্থান  তৃতীয়।

ঠিক বললাম কিনা বলে??

১০/১০/২০১৩
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৮২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনেকটা ঠিক বলেছেন যে এখন ঠিকে আছি। কিন্তু বাংলাদেশে এমন ব্যাবস্থা আনার চেষ্টা করতেছে এমন অনেক আছে । তাদের সাথে অনেক তর্ক করে ও লাভ হয়নি। কিছু লেসবিয়ান টাইপ মেয়ে দেখেছি ফেইসবুকে তার বিশ্বাস করে পুরুষ হচ্ছে অসম্পূর্ণ মানুষ তাই পুরুষ প্রাকৃতিকভাবে এমনিতেই ধংস হয়ে যাবে আর শুধু মেয়েরাই থাকবে। সমকামীদের স্বীক্রিতি দেয়ার পক্ষে কারন ভালবাসাতে লিঙ্গভেদ থাকতে পারেনা। চাইলে আপনাকে তাদের সাথে পরিচয় করিয়ে দিতে পারি। দেখবেন তাদের সাথে বাচ্ছা বাচ্ছা মেয়ে থেকে বুড়িরা পর্যন্ত একমত এক দাবি। কে জানে আমাদের দেশের অবস্থা কি হবে।
    • এই জন্য আমাদের ধমীয় শাসন আরও কঠিন হতে হবে। তবেই এরা এগোতে পারবেনা।
      • কোন ধর্মেই এর বৈধতা নেই। আর আমাদের দেশে তো ধর্মের বিরুদ্ধে যেনো যুদ্ধ চলতেছে। চক্রান্ত চলছে কমিউনিষ্ট পার্টিদের মধ্যে। সবাই শুধু বড় দুই দল ই দেখে আর ধর্ম নিয়ে চিল্লা-ফাল্লা । আশঙ্কা হয় এসব আমাদের দেশে ও বৈধ হয়ে যাবে।
  • নির্জন ১২/১০/২০১৩
    যার কাছে লজ্জা নেই তার সব কিছু করায় সম্ভব।
  • বিষয় টা খুবই গুরুত্বপূর্ণ।মানুষের মধ্যে এই জাতীয় ঘৃণ্য কাজ মেনে নেওয়া যায় না।তবে এটা অনেক টা জ্বিন গত কারণেেমানুষেরর ভিতরে এই বোধ কাজ করে।আমাদের দেশে এই জাতীয় অনেক মানুষ আছে।যারা সমাজে বিরাজ করে কিন্তু ধরা যায় না।
    • শুধু জ্বীন জাতীয় সমস্যা বলাটা ভূল। হিজড়া হলে এক কথা। অনেক গে/লেসবিয়ান কিন্তু তৈরী হয় অন্য গে/লেসবিয়ান থেকে। প্রধান কারন হিসাবে আমাদের দেশের চাইল্ড অ্যাবুস কে দোষারোপ করব। এ বিষয়ে কিছু কাজ করেছিলাম অনেকের কথা শুনেছি । বেশির ভাগেরই কোন না কোন ভাবে চাইল্ড অ্যাবুস এর স্বীকার
      • আপনি সঠিক।কিন্তু এটা ও ঠিক যে অনেক ক্ষেত্রে দেখেছি যে বংশ গত কিছু ব্যপার কাজ করে।
    • আমাদের দেশে দু একটা থাকলেও গোপনে। কিন্তু এখানে প্রকাশ্যে এব্ং আইন সিদ্ধ
  • সহিদুল হক ১২/১০/২০১৩
    ঠিক মানে?১০০% ঠিক।তবে কেবল জ্ংলী অসভা জাতি নয়,সভ্য(?) সাদা চামড়ার মানুষ(?)রাই এই সব নোংরা
    সম্পর্কগুলোর আমদানি করেছিল সবার আগে।পশুরা প্রকৃতির নিয়ম মেনে চলে , তাই এই ধরনের সম্পর্কের কথা তারা ভাবতেই পারে না।আর প্রকৃতির বিরুদ্ধাচরণ যারা করছে, প্রকৃতি তাদের উপর প্রতিশোধ নেবেই।এই কারণেই এরা শেষ বয়সে জটিল রোগ আর
    নিঃসঙ্গতার শিকার হয়।
  • স্বপ্নবাজ ১১/১০/২০১৩
    দোস্ত তুমি যে দেশে থাকো ওখানে এসব ডালভাত, তারপরেও যদি লজ্জা লাগে তবে সব লজ্জা বস্তায় ভরে ভাবিকে দিয়ে দাও, কারন লজ্জাই নারীর ভুষন.........

    তারুন্যে দেখি সামুর মতো ৩ ওয়াচ করবে এরকম ফ্যকরা নিয়ম আছে, কিন্তু কেন ভাই??

    একটা কাঁচা হাতের পুরনো লেখা দিলাম, দেখো কিছু হয়েছে কিনা।
    • দাড়াও হাইস্যা লই। হা হা হা
 
Quantcast