www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাথরুম কবি

-দত্ত বাবু বাথরুমে এতোক্ষণ কী করেন?
-কাব্য লিখি
-বলেন কি? বাথরুমে ক্যান?
-অভ্যাস। বউয়ের যন্ত্রণায় বাসায় এই কাজ করতে হয় তো। এখানে অভ্যাসবশঃ তা-ই করলাম।
দত্ত বাবু পাশের ফ্ল্যাটে থাকেন পরিবার নিয়ে। কবি মানুষ। কবিতা লিখেছেন প্রচুর। ছাপা হয়েছে বেশ। কিন্তু ঐ একটা সমস্যা বাসায় কবিতা লিখতে পারেন না।বউ খুব ঝামেলা করে।বকাঝকা করে।
-দত্ত দা বউদি কি বলেন?
-তার ধারণা কবিরা উদাসিন, সংসারে মন নেই, বাজার-ঘাটের চিন্তা নেই, দিনভর নাকি ধ্যান ধরে বসে থাকি! আরে মশাই শুধু কি তাই! বলে প্রেম যারা করে তারাই কবিতা লিখে। প্রেম ছাড়া না কি কবিতা হয় না। কি মুশকিল বলেন তো? জীবনে কোন মেয়ের দিকে তাকাবার সাহস যার ছিল না, সে করবে প্রেম? আর লিখবে কবিতা? একেই বলে কপাল।এক্চাইলাম কি? আর পেলাম কি? আফসোস!
-দাদা আফসোস পরে করেন। আর কি বলেন?
-পেটে পেটে ভাত নাই, ব্যাটার পেট ভরা কবিতা আছে?
-হা হা হা
-হেসো না ভায়া। সেদিন জানো কি হলো?
-কি হলো?
-গেছি বাজারে। বাজার শেষ। বাজারের বিরাট রিসিটের অপ্র পাতায় লিখে ফেললাম একটি প্রেমের কবিতা। মনে ছিলনা। বাজার দিলাম বউয়ের হাতে। রিসিট দেখতে চাইল, দিয়ে দিলাম। কিছুক্ষণ পরে চেঁচামেচি। বাপরে মনে হলো কেউ ডালে বাগার দিচ্ছে। সে কবিতাটি দেখে ফেলেছে।
-দাদা পড়বি তো পড়বি, একেবারে মালির ঘারে। তারপর কি হলো?
-কবিতা লেখা বন। ভরে তাই বাথরুমে গিয়ে টয়লেট টিস্যু পেপারে কবিতা লিখি।
-তাইলে তো আপনি বাথরুম কবি?
- বাথরুম সিংগার হতে পারলে অবশ্যাঐ বাথরুম কবিও তো হতে পারে!
দাদা বউকে ভয় পান কেন?
-জানি না।

এমন সময় বাইরে চিতকার চেঁচামেচি। বলি হেগা , আ;মরণ, মরলে নাকি? ও রুশুর বাপ।
-দেখেছ ভায়া, আমাকে ছাড়া একদন্ডও থাকতে পারে। আঃ কি ভালোবাসা।
-দাদা তাড়াতাড়ি যান। না জানি কপালে কি আছে আপনার!

এই তো গেল দত্ত দা'র কাহিনি। কিন্তু আমার কাহিণী কি কেউ  শোনার আছে?
অভি, সালমান ভাই,রাসেল, দাদা ভাই, রোদ ভাই, ডাঃ প্রবীর দা,সাদিক, নাহিদ, জসিম আছো তো তোমরা???

০৯/২৩/২০১৩
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১২৪২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নির্ঝর রাজু ২৬/০৯/২০১৩
    হাসিতে হাসিতে যে এবার কাশি শুরু হলো যে ! যাই হোক ব্লগে নতুন দাদা, ভুল করি ফালাইলে মাফ করিবেন আর হ্যা আশা করি দাদাদের আমার ব্লগ নামের ছাইপাশে একটু দেখা পাবো||-
    বিনিত
  • হাহা হা।সেটাই দেখার বিষয়। তবে দিল্লি কা লাড্ডু খেলেও পস্তাতে হয় না খেলেও পস্তাতে হয়।খেয়ে পস্তানু ভালো! কি বলেন?
  • আর কেউ থাকুক না থাকুক কবি আমি আছি আপনার কথা পড়তে ।
  • মোকসেদুল ইসলাম ২৫/০৯/২০১৩
    হা হা হা হা। হাসি আটকাতে পারলাম না দাদা আপনার লিখাটি পড়ে। সত্যি উপভোগ্য ও মজার একটি লিখা। আমার ভাবনায় আপনাকে স্বাগতম জানাচ্ছি।
    • ধন্যবাদ বৈশাখী ভাই। যে হাসতে জানে সে মনের দিকে অনেক বড় মাপের মানুষ হয়। অনেক ধন্যবাদ আপনাকে। আসব আপনার ভাবনায়।
  • ওয়াহিদ ২৪/০৯/২০১৩
    Nai Re Nai Ami Nai :P :D B)
    Ami Dada Baiyer Dadir Golpo Sunte Ready :D
  • শোনাবেন একদিন, আপনার সময় করে; আমি আছি...
  • সত্যিই খুব উপভোগ্য।ভালো লাগলো।তবে বুঝতে পারছি না সামনে কি হবে কপালে।কারণ হবু বউ এখন কবিতা পছন্দ করে বিয়ে র পর কি হবে সেটাই চিন্তা করছি।হা হা হা
    • এই সেরেছে! সাখাওয়াৎ ভাই বলেন কি? ১০০টি ফুল না দিয়ে ১০০টি কবিতা দিয়ে দেন। হা হা
      • আরে তাতো দেওয়া ই আছে।এখন পর্যন্ত কিছু বই ছাড়া তেমন কিছুই উপহার দেয় নি।তবে প্রচুর কবিতা দিয়েছি।তাতে মোটামুটি সন্তুষ্ট।এই সাত বছরের সম্পর্কে র জীবনে এই আমার দেওয়া।তবে বিয়ের পর কি হয়. তা একমাত্র আল্লাহ ই জানেন।দোয়া করবেন।
  • Înšigniã Āvî ২৪/০৯/২০১৩
    দারুন.....
    মনে হল..ভীষণভাবে মনে হচ্ছে
    এখনো বেশ ভালই আছি হাপিলি সিঙ্গল হয়ে ।
  • Darun... Bolo bolo tomar kahini..
  • সঞ্জয় ঋষি ২৪/০৯/২০১৩
    ভালোলেগেছে (y)
    নামকরনটিও
    বেশ চমত্কার
  • অবশ্যই আছি। আশা করছি দত্ত বাবুর চেয়ে সাংঘাতিক কিছু অপেক্ষা করছে আমাদের জন্য। লেখা খুব ভালো হয়েছে ভাই, খুব ভালো।
  • সালমান মাহফুজ ২৩/০৯/২০১৩
    হ্যাঁ আছি ।
    দাদা, আজ মনটা ভালো ছিল না । কিন্তু তোমার লেখাটা পড়ার পর সব যন্ত্রণা শেষ । মন ভরে অনেকক্ষণ হাসলাম । সত্যি তোমার প্রতিভা অসাধারণ । প্রিয়তে রাখলাম ।
  • ভানম আলয় ২৩/০৯/২০১৩
    সুবীর দা আমিও এসে পড়েছি......... সুবীর দা অনুমতি দিলে হাসব.........আসলেই আমরা আজব প্রাণী... অন্যের দুঃখে এমন হাসতে পারি!!!
    খুব দারুন কিছু দিয়ে শুরু করলাম, এখন আস্তে আস্তে নিচের দিকে যাব......
  • পল্লব ২৩/০৯/২০১৩
    হা হা হা হা... থুক্কু, মুখ ফসকে হাসি বেড়িয়ে গেছে... আসলে এটা খুবই দুঃখের এক ঘটনা...
    • পল্লব ভাই বিয়ে করে থাকলে, বলার কিছু নাই, আর যদি না করেন, গুরু বেঁচে গেছেন। হা হা হা
      • পল্লব ২৩/০৯/২০১৩
        না না, বিয়ে অনেক আগেই করে ফেলেছি... আর কবিতা দিয়েই বউ পটিয়েছিলাম... ;)
 
Quantcast