www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পেটিকোট ভিসা

পেটিকোট! লজ্জা পাচ্ছেন? ভিসা! বাঃ খুশি লাগছে? পেটিকোট ভিসা!! অরে বাবা এটা আবার কি?? ধাঁধায় পড়ে গেলেন? অভি, রোদ ভাই, সাদিক, স্বাতি দি হা করে তাকিয়ে আছেন কেন? ও আচ্ছা পেটিকোট ভিসার কথা শুনে? বলছি বলছি।

অনেক অনেক দিন আগে কোন একটি পত্রিকায় একটিকলাম পড়েছিলাম। আসলে কলাম বলা যায় না, অনেকটা মতামতের মত। যতদূর মনে পড়ে, যদি ভুল না করে থাকি পত্রিকাটি, সাপ্তাহিক বিচিন্তা হবে। যাক আসল কথায় আসি।

মতামতের শিরোনাম ছিল 'পেটিকোট ভিসা। লিখেছিলান সিলেট অঞ্চলের কেউ।লন্ডনের বিশেষ একটি অংশ জুড়ে সিলেটের মানুষ দখল করে আছে। এব্ং তারা ঐখানে বেশ দাপটের সাথেই বসবাস করছে। সিলেটে কোন না কোন পরিবারের কেউ না কেউ লন্ডনে আছে। এব্ং যাদের নেই তারাও চেষ্টায় আছে কীভাবে লন্ডন যাওয়া যায়। দেখা গেছে যারা লন্ডন যাচ্ছে তাদের বেশীর ভাগ যাচ্ছে লন্ডনের বাঙ্গালী মেয়ে/ছেলে বিয়ে করে।তাই লন্ডন থেকে কোন মেয়ে সিলেট গেলে বিবাহযোগ্য ছেলের মা-বাবা ব্যতিব্যাস্ত হয়ে পড়ে। কীভাবে বিয়ে দিয়ে ছেলেকে লণ্ডন পাঠানো যায়! তবে ঢালাও ভাবে সব ছেলেরা কিন্তু লন্ডনে যেতে আগ্রহী নয়।

আসল  কথায় আসি, যে সব ছেলেরা লন্ডনী কন্যা বিয়ে করে ইমিগ্র্যান্ট হয়ে লণ্ডন যায়, ছেলের ঐ ভিসাকে বলে পেটিকোট ভিসা। এটা শুধু মাত্র ছেলেদের বেলায়। ছেলেরা বাংলাদেশে বিয়ে করে বউ নিয়ে গেলে ঐ ভিসাকে কি বলে জানি না। আমেরিকাতে 'পেটিকোট ভিসা' শব্দটা পরিচিত না হলেও পেটিকোট ভিসার প্রতিদিন অনেক মানুষ আসছে। লাজ শরম ভুলে কেউ কেউ পাঁচ বছর কেউ বা আট বছর ঘর জামাই হয়ে পড়ে আছে! এরা যে কে সুখে আছে বলা মুশকিল! আমার চখের সামনে দেখা এক বাবা তার ছেলেকে বলছে ল্যাংডা, কানা বা বয়সে বড় কোন ব্যাপার না, যে কোন মেয়ে হলেই চলবে। আমাদের দরকার আমেরিকার ভিসা!! মানে পেটিকোট ভিসা। হাইয়রে সোনার আমেরিকা! সোনা তো নয় শুধু মরিচিকা।

অভি এবার বুঝলে পেটিকোট ভিসা কি????
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯৯৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • একটা উন্নত দেশে যেতে পারলে জীবনের নিশ্চয়তা নিরাপত্তা ও ভবিষ্যৎ বংশধরদের সুযোগ সুবিধা বেড়ে যাবে এমন ধারণাই এ ধরণের ঘটনার কারণ। মানুষতো যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ। খুব হাস্যরসাত্মক লেখা ভালো লেগেছে
  • ভানম আলয় ২৩/০৯/২০১৩
    বুঝেছি সুবীরদা...... আর দারুণ বক্তব্য.........
  • সহিদুল হক ২২/০৯/২০১৩
    ভাল বক্তব্য।
  • দীপঙ্কর বেরা ২২/০৯/২০১৩
    Jantam na janlam . Namer baire amrao achi . Bhalo thakben .
  • ইব্রাহীম রাসেল ২০/০৯/২০১৩
    --সত্য কথন সুবীর দা--
  • ঠিক বলেছেন। যারা এমন করে কি ভেবে যে করে কে জানে। তবে বিদেশি পাত্রের ডিমান্ড বেশি সিলেটে।
    • শব্দটা সিলেট থেকে আসা
  • Înšigniã Āvî ২০/০৯/২০১৩
    দারুন..... কিছুটা জানা ছিল আর বাকিটাও বুঝলাম
    • অভি, সাবধান!!!!
      • Înšigniã Āvî ২০/০৯/২০১৩
        কেন? আমি লণ্ডন যাবো না
        • লণ্ডন না, আমেরিকা চলে আসো।
  • ফয়জুল্লাহ সাকি ২০/০৯/২০১৩
    আসলে ভাই ঘটনা কি আপনার নিজেরও এরকম ?
  • তিথি ২০/০৯/২০১৩
    ঠিক এমন একটা ভিসা আমার পুরা জীবনটা নষ্ট করে দিল............হায়রে আমেরিকা !!!!১১
 
Quantcast