www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এভাবেই কাছে আসা( জীবনের গল্প) পর্ব-৬

১৫ দিনের মাথায় নিশান ফের খুলনা আসে।যখন খুলনা এসে পৌঁছায় তখন প্রায় সন্ধ্যা।এবার আসার আগে জানাতে ভুল করেনি সে।এসেই আমার ফোন দেয়।
লিজাঃ পৌঁছে গেছেন বুঝি?
নিশানঃ জ্বি।
লিজাঃ এখন সন্ধ্যা হয়ে এসেছে তাই আজ আর বাসা থেকে বের হব না। অনেক দূর থেকে এসেছেন ফ্রেস হয়ে রেস্টে যান কাল সকালে দেখা হবে ইনশাআল্লাহ।
নিশানঃ ওকে জো হুকুম...............
ফোন রেখে দিয়ে বাসার ভিতর ঢোকে নিশান।নিশানকে দেখে মামী অবাক হলেন।এভাবে তো না বলে সে কখনো আসে না! পরপর দু’দুন এভাবে না বলে হঠাৎ হাজির।ব্যবসা সংক্রান্ত কোনো কাজ হলে তো আমি জান্তেই পারতাম।মামা না জানাক মামী জানাতো।মামীকে কি ফোন দিয়ে জেনে নিবো একবার সেটা কি ঠিক হবে।বাসা থেকে বলে এসেছে তো!বাইক গ্যারেজ করে মামী কে বলে
নিশানঃকি হলো অমন হা করে কি দেখছ? ভিতরে যেতে দেবে না।নাকি এখান থেকে  বিদায় করবে?
মামীঃআরে না না কোথায় বিদায় করব?অতিথি নারায়ন আসুন আসুন কোথা থেকে এলেন? আপনাকে দেখে একটু অবাক হচ্ছি তাই হা করে……………………।
হাসি হাসি মুখে নিশান এত অবাক হবার কি আছে মনে হচ্ছে এই প্রথম আমাকে দেখছ?
মামীঃ অবাক হবোনা আপনি তো না বলে এভাবে কখনো আসেন না।তারপর এই অবেলায়।আপনর মামা জানে।বাড়ি থেকে বলে এসেছেন তো? নাকি মামীর সাথে ঝগড়া করে বাড়ি থেকে বেরিয়েছেন?
নিশানঃ না, সারপ্রাইজ দিব আজ মামাকে কেমন হবে বালো, যেমন দিলাম তোমাকে?আর ঝগড়ার কথা কেন উঠছে।আমি কি শুধু ঝগড়াই করি নাকি?
ভাগ্নার কথায় লজ্জায় লাল হয়ে যায় মামীর মুখ।এভাবে জানতে চাওয়াটা হয়তো ঠিক হলো না।ব্যবসায়ী মানুষ হঠাৎ কোনো কাজ বাধতেই পারে।
মামীঃ জান ফ্রেস হয়ে টিভি রুমে আসেন।আপনার মামা এক্ষুনী এসে পড়বে।মামা-মামীর সাথে ডিনার শেষে বিছানায় যায় নিশান কিন্তু কিছুতেই ঘুম আসছে না। শুয়ে শুয়ে ভাবতে থাকে আচ্ছা এ কোন মোহে আমি ছুটে এলাম এখানে!ঘরে আমার স্ত্রী আছে ও যদি কখনো লিজা সম্পর্কে জানতে পারে তবে তো ভুল বুঝবে ।আরে কি সব আবল তাবল ভাবছি ভুল বুঝবে কেন?আমি তো লিজার সাথে পরকীয়া করছি না।ও তো শুধুই আমার বন্ধু যে কথা ছায়মা কে বলতে পারিনা সে কথা নির্দিধায় লিজার সাথে শেয়ার করতে পারি।লিজাও যুক্তি দিয়ে উপমা দিয়ে সুন্দর করে বুঝিয়ে দেয়।ছায়মা বাঁকা ভাবে ছাড়া লোনো কথাই শেখেনি।তখন বয়স ছিল কম তাই ছায়মা সাথে যখন প্রেম করতাম তখন ও ছিলো আমার কাছে শ্রেষ্ঠ রমনী। বিয়ের পর কেন যেন সেই মোহটা কেটে যেতে থাকে!ওই জোতিশি বলেছিলো আমার জীবনে আমারও প্রেম আসবে সেটা পরকীয়া প্রেম, তবে কি............নিজেরই অজান্তে হেসে ওঠে নিশান। ইস প্রথমেই যদি লিজার দেখা মিলত তবে জীবনটা অন্য করম হতে পারত অবশ্য এখনো হতে পারে যদি লিজার মত এমন সাথী সাথে থাকে।

লিজা কাগজ কলম নিয়ে টেবিলে বসে নতুন কিছু লিখবে বলে। কিন্তু কোনো শব্দই যেন খুঁজে পাচ্ছে না সে আজ। ভাবনায় বার বার আটকে যাচ্ছে নিশান।আমি এতো দিনে যে বন্ধুটি খুঁজে ফিরেছি আমার সেই বন্ধুটি কি তবে নিশান।যাক বাবা অনেক দেরিতে হলেও একজন মনের মত বন্ধু দেখা মিলতে চলেছে। না আজ আর কোনো কিছুই লিখব না আজ সকাল সকাল ঘুমিয়ে পড়ি।কাল সকালে বাবুকে স্কুলে নামিয়ে দিয়ে নিশানের সাথে দেখা করে নিব।আলো নিভিয়ে শুয়ে পড়েছে লিজা।চোখে তন্দ্রা জড়িয়ে এসেছে প্রায়, এমন সময় বেজে ওঠে ফোন।স্ক্রীনে না তাকিয়েই ফোনটা Received করে
লিজাঃ হ্যালো কে?
নিশানঃ আমি নি…
লিজাঃ কি ব্যপার এতো রাতে ফোন কেন?
নিশানঃ এমনি।
লিজাঃ এটা একটা কথা হলো।ঘুম আসছে না বুঝি?
চুপ থাকে নিশান।কি বলবে কেন যে ফোনটা দিয়েছে সেটা তো সে নিজেও জানে না।
নিশানঃ ডির্টাভ করলাম বুঝি?
লিজাঃ no Thanks.
নিশানঃ কি করছে?
লিজাঃ এই তো ঘুমিয়ে পড়েছিলাম প্রায়।
নিশানঃ ঘুমের ব্যঘাত ঘটামাল।
লিজাঃ একটু।
নিশানঃ I’m so Sorry.
লিজাঃ আর সরি হতে হবেনা এখন ঘুমান।
নিশানঃ আমি আন্তরিক ভাবে দুঃখীত।আসলে ফোনটা  দিতে চাইনি Dialld এ উঠানো ছিলো চাপ লেখে চলে গেছে।
লিজাঃ এতে ইতস্ত হবার কিছু নেই মিঃ।একটু কষ্ট করে ঘুমান ভোরে দেখা করছি
নিশানঃ একটু কথা বলি না?
লিজাঃ।এই মিঃ আপনি না বললেন আপনার মামার বাসায় আছেন?পাশের রুমে মামা-মামী ঘুমাচ্ছে আপনার কথায় জেগে যাবে আর জেগে গেলে কি ভাববে বলুন তো?
নিশানঃ ওকে মহারাণী আপনার কথাই শিরধার্য্য।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২৪৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ধন্যবাদ
  • ভালো হয়েছে। (ওটা বোধহয় "দু’দিন" হবে)
  • অন্য ভাবে নেবেন না , লেখায় অনেক এডিটিং এর প্রয়োজন আছে। ফোন রিসিভ করে , রিসিভড নয়। DIALLD? গল্পে 'আমার' এলো কেন ? মামী কি ভাগ্নে বউকে মামী বলেন ?
    ফিরে আশা না ফিরে আসা ?
    • হ্যাঁ। মামা ভাগ্নের বয়স দু'জনের প্রায় একই হওয়া দু'জন বন্ধুসম।ভাগ্নে আগে বিয়ে করায় ...........................ভাগ্নে বউলে মামা-মামী মামীই বলে।
      কিছু মনে করিনি বন্ধু আসলে আমার কি বোর্ডে কিছু সমস্যা আছে মাঝে মাঝে বর্ণ একটা চাপলে আরেকটা এসে হাজির হয়। তাই অনিচ্ছাকৃত অনেক ভুল হয়ে যায় যখন চখে ধরা পড়ে বা বন্ধুরা ধরিয়ে দেয় সঙ্গে সঙ্গে এডিট করে নেই।-ধন্যবাদ
 
Quantcast