www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এভাবেই কাছে আসা( জীবনের গল্প) পর্ব-৭

ফোন রেখে চোখ বন্দ করে নিশান কিছুতেই ঘুম আসছে না। ভাবনা হচ্ছে জানি না লিজা কি ভাবছে। কেনই বা ওর সাথে দেখা করার জন্য এতো উতলা হলাম। খুব ভোরে ঘুম থেকে ওঠে লিজা।গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে সেই রাত থেকেই। ফজরের নামজ পড়ে নাস্তা বানিয়ে ছেলেকে খাইয়ে রেডি করে স্কুলের জন্য। নিশাকে কথা না দিলে এই  অভাদ্রায় কিছুতেই ঘরের বাহির হতো না সে।আজ যদি দেখা না হয় তাহলে তো  নিশান ভাববেটা কি?
এতো সকালে খেতে ইচ্ছে করলো না, তাই না খেয়েই বেরিয়ে পড়লো। রিক্সা করে বাবুকে নামিয়ে দিলো স্কুল গেটে। তারপর ফোন দিলো নিশান কে। ঘুম জড়ানো কণ্ঠে
নিশানঃ হ্যালো কে?
লিজাঃ সে কি আপনি এখনও ঘুমাচ্ছেন? আমি তবে ফিরে গেলাম।
নিশানঃ ফিরে যাবেন মানে।্ক এখনো তো সকাল হয়নি।
লিজাঃ আচ্ছা, স্বপ্নের ঘোরে আছেন তাই না। চোখ খুলে ঘড়ির দিকে তাকান দেখেন ক’টা বাজে।
পাস বালিশটাকে আরো একটু গভীর ভাবে জড়িয়ে ধরে বলে ক’টা বাজে?
লিজাঃ আপনি চোখ খুলবেন না তাই না? থাকেন আপনি আপনার ঘুম নিয়ে আমি চললাম।বলেই ফোন কেটে দেয় লিজা। চোখ খুলে চমকে ওঠে নিশান। সর্বনাশ আটটা বেজে গেছে। আমি এতক্ষণ ঘুমাচ্ছি। কই মামা তো ডাকলো না। হুম বুঝেছি আজ ছুটির দিন তার উপর বৃষ্টি পড়ছে, শালা মোচ মেরে ঘুমাচ্ছে ।বাসার পথে হাঁটতে শুরু করেছে লিজা। তড়িঘড়ি করে বিছানা ছাড়ে নিশান।কোনো রকম চোখে মুখে পানি ছিটিয়ে দে ছুট।বাইরে বেরিয়ে ফোন দেয় লিজাকে। ফোন Received করেনা লিজা রাগে শরীর জ্বলছে।এই বৃষ্টির ভিতরে ভিজতে ভিজতে আমি এলাম উনার সাথে দেখা করতে আর উনি কি দারুণ নাকে তেল দিয়ে ঘুমাচ্ছেন।আমার বয়েই গেছে উনার সাথে দেখা করতে।আর উনার জন্যই তো..................নইলে কি দরকার ছিল এই অবস্থায় আমার বের হওয়ার?
নিশান বুঝতে পারে ম্যাডাম রাগে ফায়ার হয়ে আছেন। ফোন ধরছে না দেখে ম্যাসেজ করে।আমি কান ধরছি আমার অপরাধের জন্য দয়া করে দেখা না করে যাবেন না।ম্যাসেজ পড়ে কল ব্যাক করে
লিজাঃ দেখেন মিঃ সাঁঝ সকালে বৃষ্টিতে ভিজতে ভিজতে রিতিমত ঠান্ডা লেগে গেছে আমার আর পারছি না। আপনি নাকে তেল দিয়ে ঘুমান এই বৃষ্টির ভিতর সেটাই ভালো হবে।কেন শুধু শুধু আমার জন্য ভিজতে যাবেন বলুন?
নিশানঃ বাবা এত রাগ আমি তো কান ধরলামই।
লিজাঃ হিমঃ ওভাবে কান ধরলে কি আর সব ক্ষমা পাওয়া যাবে?
নিশানঃ ঠিকাছে আপনার সামনে দাঁড়িয়েই না হয় কানটা ধরব কিন্তু সেই সুযোগটা তো দিন।
লিজাঃ না কোনো সুযোগ নেই।
নিশানঃ এখন কোথায় আপনি?
লিজাঃ এই তো বেনী বাবু রোড।
নিশান মনে মনে বলে যাক বাবা মহারাণীর রাগ তা হলে কুমেছে।
নিশানঃ একটা রিক্সা নিয়ে সোজা গগন বাবু রোডের মাথায় চলে আসুন আমি বেরুচ্ছি।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ভাবছি কি বলব......।।
    • কি ভাবছেন কবি?
      • অনেক কথাই বলার ছিল কোন কথাই হয়নি বলা,
        সবার সাথেই চলার ছিল, থেমে গেছে পথ চলা
        বিঃ দ্রঃ চারটির লেখা জমা দিয়ে এখন পর্যন্ত মাত্র দুটি লেখা প্রকাশ হয়েছে আমার তাই এত আফসোস।
 
Quantcast