www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তারুন্যের নতুন বন্ধু

আমি তারুন্যের নতুন বন্ধু।এই সামান্য ক’দিনে যেটা আমার চোখে ধরা পড়ল তাতে করে তারুন্যকে নিয়ে আমি বড্ড চিন্তিত।আমরা চাই যারা এই ব্লগে লিখছেন তারা লেখার পাশাপাশি অন্যদের ব্লগটিও পড়ুন এবং গঠনমূলক সমালোচনা/মন্তব্য করুন। কিন্তু এই ক’দিনে আমি যেটা দেখলাম তাতে চিন্তিত না হয়ে পারছি না। তারুন্যে যারা লিখছেন তারা লেখাটা ছেড়ে দিয়ে পালাতে পারলেই বাঁচেন।মন্তব্য তো দূরে থাক একটি বার লেখাটি কেউ পড়তেও চান না। বন্ধুরা এমন কেন করেন? প্লিজ একটু ধর্য্য ধরে বন্ধুদের লেখা পড়ুন এবং মন্তব্য করুন।আপনি যেমন মন্তব্য আশা করেন আপনার বন্ধুটি ও তো তেমনটা আশা করে। আপনার ছোট্ট একটি মন্তব্য একজন লেখককে কিছু না দিলেও নতুন কিছু লিখতে উৎসাহ জাগাবে। এটা থেকে কেন একজন বন্ধুকে আপনি বঞ্চিত করবেন বলুন? আপনি যখন বন্ধুর লেখাটি পড়বেন মন্তব্য করবেন তখন বন্ধুও আপনার লেখাটি পড়তে উৎসাহিত হবে মন্তব্য করবে ।মন্তব্য কাড় না ভালো লাগে বলুন?তাই আবারও বলছি পড়ুন পড়ুন এবং মন্তব্য করুন। এতে করে আপনিও পেয়ে যেতে পারেন নতুন কোনো শব্দ ভান্ডার।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৮৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মহঃ এসরাফিল সেখ ১১/০১/২০১৬
    ঠিক বলেছেন।
  • জে এস সাব্বির ০৭/০১/২০১৬
    মডারেটরদের রুল অনুযায়ী তারুণ্যে নতুন পোস্ট দেওয়ার আগে ৫টা কমেন্ট(?) করতে হয় ।আর এই দায় মুক্তির জন্য তারুণ্যের নিয়মিত ব্লগারদেরও মন্তব্য ভাল ,সুন্দর বা বড়জোর ভাল হয়েছে ,সুন্দর হয়েছে পর্যন্ত ।আমার ব্লগে কেউ এরকম মন্তব্য করলে মন চায় ,যদি ওর নাকের ওপর একটা মারতি ঘুসি দিতে পারতাম শান্তি পাইতাম ।
  • একেবারে ঠিক কথা।
  • আমিও একমত
  • আপু আমিও আপনার সাথে একমত। সবার মতো আমিও চাই, আমার লেখায় যেন গঠনমূলক বন্ধুরা মন্তব্য করেন। এবং ভূল ধরিয়ে দেন। ধন্যবাদ আপনাকে বিষয়টি উপস্থাপন করার জন্য।
  • হাসান কাবীর ০৫/১২/২০১৫
    এডমিনেরা সেই ব্যাবস্থা করে রেখেছেন, অন্যের লেখায় মন্তব্য না করে নুতন লেখা প্রকাশ করা যায়নাতো, এই মজার, সাথে সাথে বুদ্ধিদিপ্ত ব্যাপারটা ধরতে আমার অনেকদিন সময় লেগেছে। আমি আপনার বক্তব্যের সাথে সহমত।
    • আমি জানিনা এই পাতার এডমিনদের নাম কি?উনারা মন্তব্যের কথা উল্লেখ করেছন ঠিকই।কিন্তু জানিনা উনারা ক'টা মন্তব্য করেন বা ক'বার বন্ধুদের লেখা পড়েন? আমি চাই সবাই সবার লেখা পড়ুন এবং মন্তব্য করুন। সবাই ভালো লিখতে পারেন না। তাই বলে যে খারাপ লেখাটায় যে মন্তব্য করা যাবে না তা কেন? যে আজ ভালো লিখছে না একটু উৎসাহ পেকে কাল সে উত্রে যাব এটা সবাই কে মাথায় রাখতে হবে।-ধন্যবাদ বন্ধু
  • মন্তব্য করতে উৎসাহিত করা জন্য অনেক অনেক ধন্যবাদ কবি
  • আপনার সঙ্গে সহমত পোষণ করছি। শুভেচ্ছা রইলো ।
  • জয় ০৪/১২/২০১৫
    মহোদয়া আপনার বক্তব্য একেবারে সঠিক । কিন্তু আমি বলব এতে চিন্তিত হবার কোন কারন নেই । আমারা সবাই সংক্ষেপে থাকতে চাই কারন আমাদের সব বিষয়ে আন্তরিকতার অভাব বলে । জোর করে যদি ওটা আনতে হয় কিছু নিয়মের জন্য , তবে তো এই ধরনের মন্তব্য করেই লোকে পালানর চেষ্টা করবে। আমি যেমন বেশি মন্তব্য না পেলেও খুশি হব শুধু সত্যিকারের কিছু মন্তব্য পেলে। ওটাই আমার লেখার সঠিক মুল্যায়ন কারন ব্লগ ও ফেসবুকের মধ্যে পার্থক্য আছে ।
  • বাধ্য না হলে সব লেখায় মন্তব্য করতে চাইনা। এটা আমার ব্যক্তিগত মতামত। সত্যি কথা অপ্রিয় হয়। যত কম বলা যায় ভালো। কর্তব্য হিসেবে যতটা করতে হয়, না করে থাকা যায় না।
    • সত্য কথা তিতাও ভালো।বাধ্য কেউ কাউকে মন্তব্য করতে বলছে না।সব লেখায় মন্তব্য করতে হবে সেটাও নয়।কিন্তু পড়তে দোষ কোথায়। আর ছোট্ট একটি মন্তব্যে কেউ যদি উৎসাহিত হয় তাতেও তো কোনো ক্ষতি নেই বন্ধু।
  • আল মামুন ০৪/১২/২০১৫
    আপনি ঠিকই বলেছেন। আসলে আমি যেমনটি চাই আমার বেলায়, ঠিক তেমনই তো মানুষের বেলায় আমারও চাওয়া চাই? আর যখন এমনটি আমরা সবাই চাইবো। তখন মনে হয় এই সমস্যার সমাধান হবে। অনেক ভালো একটা বিষয় নিয়ে আলোচনা করছেন। বিষয়টা নিয়ে আমিও ভাববো এখন থেকে।
  • আপনার কথা বিলকুল সঠিক। এই সাইটে এসে ব্যাপারটা আমিও খেয়াল করেছি। এখানে লেখার জন্য তিনটি মন্তব্য দিতে হয়। মন্তব্যগুলো হলো, ভালো, খুব ভালো, ধন্যবাদ। বুদ্ধিটা চমৎকার। তবে এটাও ভাবা দরকার যে, যে ঢিলটি আমি ছুড়লাম, ঠিক একই সময়ে আরেকটি ঢিল আমার দিকে ছোঁড়া হয়েছে, ছুটে আসছে। ভাল থাকুন। নিরাপদে থাকুন।
    • যুদ্ধে নামলে গুলি খেয়ে মরতে হবে এই ভয়ে কাপুরুষের মত হাত-পা গুটিয়ে ঘরে সবে থাকা ঠিক নয়।সেটা পরাজয় মেনে নেওয়া ছাড়া আর কিছু না। মরতে হলে যুদ্ধ করে বীরের মতই মরব এটাই হোক আমাদের ব্রত.........শুভ কামনা রইলো
 
Quantcast