www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বপ্ন ভেঙ্গে স্বপ্ন অতপর আমি

স্বপ্ন দেখা শুরু অনেক ছোট থেকেই। ছোট ছোট স্বপ্ন। কোনটা রঙ্গিন আবার কোনটা সাদামাটা। কিছু স্বপ্ন ছিল উড়ন্ত। স্বপ্ন তো স্বপ্নই। বাস্তবে আসি আসি করেও আর আসেনি কখনো। তাই বলে স্বপ্ন দেখা থেমে নেই। প্রতিনিয়ত স্বপ্ন দেখা চলচ্ছেই। নতুন নতুন স্বপ্ন। কারো কারো মতে স্বপ্ন নাকি স্থায়ী ৩ সেকেন্ড হয়। সে যাই হউক। আমার কিছু স্বপ্নের কথা বলি। যখন হাই স্কুলে পড়তাম তখন কবি হওয়ার ব্যাপক ইচ্ছা ছিল। নিজেকে কবির মত ভাবতে কেমন যেন একটা ভালো লাগা কাজ করতে। অনেক দিন এই স্বপ্ন পূরণের ইচ্ছা ছিল। কিন্তু কেমন করে যে সে স্বপ্ন টাও হারিয়ে গেল। একটু বড় হলাম। স্কুল পেড়িয়ে কলেজ শরু। স্বপ্ন দেখাটাতেও পরিবর্তন হল। গ্রাফিক্স ডিজাইনের দিকে ঝুকে গেলাম। এখন স্বপ্ন নুতন হল। গ্রাফিক্স ডিজাইনার হব । এইটা নিয়ে শুরু হল মহারখ। সারাদিনই ডিজাইন ডিজাইন আর ডিজাইন। ছোট খাট দুই একটা কাজ করা শুরু হল। করলাম ও কাজ গুলো। দুইটা বইয়ের কভার পেইজ ডিজাইন, বিভিন্ন কার্ড ডিজাইন ও করেছি। হঠাৎ এই ইচ্ছা টাও শেষ হয়ে গেল। এখন আর এইটা নিয়ে স্বপ্ন দেখতে বিরক্ত লাগে। রঙয়ের মাঝে জিবন আর ভালো লাগে না। বরং জিবনেরই অনেক রঙ আছে এইটা ভাবতে বেশি ভালো লাগে। আর তাই জন্যই প্রত্যেকটা দিন একেক রকম হয়।
হুট করে আর একটা স্বপ্ন দেখা শুরু হলে। ফোটগ্রাফার হবো। ফোটগ্রাফির মধ্যে একটা আর্ট আছে। নিজেস্বতা দিয়ে সব কিছু তুলে ধরা যায়। সব কিছু কে নিজের মত করে ভাবা যায়। ফটোগ্রাফির এই দিক কেমন করেই যেন ভাল লাগতে শুরু করলো। ব্যাস। ফটোগ্রাফির দুনিয়ায় যাত্রা শুরু হল আমার। ছবি তোলতে যেমন আনন্দ তার থেকেউ বেশি আনন্দ বসে বসে নিজে তোলা ছবি দেখা। এই ফোটগ্রাফি নিয়ে বিভিন্ন লেখা পড়তে শুরু করলাম। প্রত্যেকদিন ই ছবি তোলার নিয়ম একটু একটু শিখছি। মাঝে মাঝে দু একটা ভালো ছবি ও তুলি। এই ভাবেই চলছে । তবে আমার স্বপ্ন আসি আসি করেওে একটু দুড়েই থাকে। এটা ভাগ্য না নিয়তি আমি বুঝি না। অথবা এইটাই নিয়ম। স্বপ্ন আর বাস্তব একটা হবার না।

তাবে আমার স্বপ্ন ভেঙ্গে গেলে নতুন স্বপ্ন দেখা শুরু করি। এখানেই ভালো লাগা কাজ করে। সে যাই হউক আমার সব স্বপ্ন পেছনে ফেলে এখন আমি আইন এর ছাত্র। এল এল.বি (অর্নাস) করতেছে। আ্যডভোকেট হবে্া। দেখি এই বড় স্বপ্ন টাকে টেনে হিচড়ে বাস্তবে নামাতে পাড়ি কিনা? দোয়া করবেন সবাই।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৯৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জ হাসান ২৫/০২/২০১৪
    ভালো, স্বপ্ন দেখা অনেক ভালো। আপাতত এলএলবি শেষ করো ভালো মত। তারপর অন্য কিছু।
    নিজের স্বপ্নের সাথে যোগ করতে হয় পরিবার, সমাজ ও দেশের স্বপ্ন। সেটা না করলে স্বপ্ন কখনোই পরিপূর্ণতা পায় না।
  • আপনি সফল হোন!!!
  • প্রবাসী পাঠক ২৪/০২/২০১৪
    স্বপ্ন মানুষের জীবনের পথ চলার সঙ্গী। স্বপ্নহীন মানুষ জীবনের আনন্দ থেকে বঞ্চিত। সময়ের পথ পরিক্রমায় মানুষের স্বপ্নগুলো পরিবর্তন হবে এটাই স্বাভাবিক। স্বপ্ন দেখুন আগামীর সুন্দরের , সাফল্যের।স্বপ্নগুলো সত্যি হয়ে ধরা দিক আপনার হাতে ।

    স্বাগতম তারুন্যে।
  • পল্লব ২৪/০২/২০১৪
    স্বপ্নই মানুষকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। ভিন্ন ভিন্ন স্বপ্নের পথ ভিন্ন হতে পারে, কিন্তু স্বপ্ন দেখা বন্ধ করবেন না। এভাবেই নতুন নতুন স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে যাবেন। শুভকামনা রইলো।
 
Quantcast