www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

৫০ পয়সার মূল্য

আমার জীবনে ৫০পয়সার মূল্য ৫০হাজার টাকার চেয়েও অধিক। আর সেই ৫০পয়সা কৃতজ্ঞতার স্বরুপ পান খেতে দিয়েছিলেন দারিদ্রতা আর বয়সের ভারে নু্জ্ব কান্দু দা। প্রায় ১৪/১৫বছর আগে আমাদের গ্রাম থেকে প্রায় ০২কিঃমিঃ দূরের কান্দু মাঝি, যাকে সবাই কান্দু দা বলে ডাকি: এক সন্ধ্যায় রেল লাইনের পাশে বসে আছে। জিজ্ঞাসা করি, দাদা কি ব্যাপার, কোথায় গিয়েছিলেন,বসে আছেন কেন? কান্দু দার উত্তর,!কি কমু,খোকনের জাল ঠিক কইরা দিছি, খালি ঘোরায়, ট্যাহা দেয়না। কি করি আন্ধাইর রাইত,চোহে দ্যাহি না,চান্নি উডলে বাড়ী যামু,ঘরে বুড়িঢা অসুস্থ অইয়া,হুইয়া রইছে।যামু,রানমু,খামু।" আমি অন্ধকারে হাত ধরে বাড়ীতে পৌঁছে দিই।কৃতজ্হতার স্বরুপ পকেট থেকে ৫০ পয়সা বের করে বলে,‍দাদা আমি গরীব মানুষ,কিছু মনে করিস না। এইডা দিয়া একটা পান কিইন্না খা"আমার দু‍চোখ জলে ভিজে যায়। অনুধাবন করি ৫০পয়সার মূল্য।যা আজও অম্লান হয়ে আছে আমার স্মৃতির ভান্ডারে।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৯৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • এটাই হলো মানসিকতার পরিচয়। সে তার সাধ্যের মধ্যেই বড় মানসিকতার পরিচয় দিয়েছে।
  • সায়েম খান ১৮/১১/২০১৩
    ভাল লাগলো। ধন্যবাদ চমৎকার লেখাটির জন্য। আমার ব্লগে দাওয়াত রইলো।
  • মাঝে মাঝে ছোট ছোট মুহুর্ত অনেক গুরুত্ব পূর্ণ হয়ে উঠে
  • জহির রহমান ১৭/১১/২০১৩
    অমূল্য বিনিময়!
    চোখে জল এনে দিল...
 
Quantcast