www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দুটো টিকিট

দু'টো টিকিট; কিসের টিকিট! ময়মনসিংহ শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালার । যে টিকিট দু'টো আমাদের দেখিয়েছে, জয়নুলের শিল্পকর্ম। টিকিট দু'টো শুধু টিকিট নয়, আমার কাছে তা অমুল্য স্মারক । যা বহন করে তোমার স্মৃতিকে । ভাবতেই পারিনি তোমার সাথে কোনদিন দেখা হবে, কথা হবে, হবে সময় কাটানো । সেই দিনের সেই চারটা ঘন্টা কখন, কিভাবে কেটে গেল । খোঁজই পেলামনা ।

তোমার সাথে সে দেখাটা, আমার ঘটনা না দূর্ঘটনা আজো জানা হয়নি । কেন যে, একজন "অপরিচিত" ক্যাবলাকান্তের সাথে কখনো রিক্সায়, কখনো পায়ে হেঁটে প্রচন্ড রোদে প্রদক্ষিণ করেছো, ময়মনসিংহ শহরটাকে ।

জানিনা, তুমি কতো মধুর স্মৃতির মাঝে হারিয়ে ফেলেছো কী না, ১১ নভেম্বর, ২০০৯ তারিখটাকে । আমি কিন্তু হারায়নি । আঁকড়ে ধরে রেখেছি স্মারক টিকিট দু'টোকে । যা আমাকে নিয়ে যায় সুদূর অতীতে । স্মরণ করিয়ে দেয়, আমার অন্ধকার জীবনটা একসময় ছিলো জোৎস্নালোকিত । আর আমার আকাশে চাঁদ কে ছিলো, নিশ্চয়ই তুমি জানো!
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬৩৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরজু নাসরিন পনি ১২/১১/২০১৩
    রাখাল !
    বলবো না, গায়ে কেন কাঁটা দিল !
    তবে চোখের সামনে যেন দেখতে পেলাম আপনার হৃদয় ছুঁয়ে যাওয়া কথাগুলো ।।
    অনেক শুভকামনা রইল ।।
 
Quantcast