www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রতিবন্ধী ভাতা ও সমাজকমীর কান্ড

উপজেলা ডরমেটর্রীর পাশেই উপজেলা সমাজসেবা অফিস । সবাই ডরমেটরী ছেড়ে অফিসে । শুধু ব্যতিক্রম আমি আর জনাব হক । জনাব হক প্রস্তুতি অফিসে যাবার । বারান্দায় যেতেই জনাবের দৃষ্টি, ডরমেটরী চত্ত্বরে দাঁড়ানো ছেলেদের মত করে চুলকাটা,জীর্ণ পোশাকের আলাভোলা চেহারার কিশোরীটির দিকে । ইশারায় ডাক দিয়ে রুমে নিয়ে দরজার কপাট ভিড়িয়ে দেন । আমি চলে যাই গোসলে । গোসল সেরে দুতালার সিঁড়িতে উঠতেই কিশোরীটি দৌড়ে নিচে চলে যায় , অপরদিকে জনাব হক অনেকটা ক্লান্ত হযে অফিসে যাচ্ছেন । কিশোরীটিকে চিনতে আমার মোটেও কষ্ট হয়নি । মনেপড়ে যায়, গতকাল মধ্যরাতে ঘুমিয়ে আছি ভেবে জনাব হক ও তার সহকর্মীর কথোপকথন,হকের হীন মনোবাসনা,কিশোরীটির স্পর্শকাতর অংশগুলোর রসালো আলোচনাসহ, হকের বসের সাথে কিশোরীটির সম্পর্ক,ভদ্রলোক বদলী হলে তাকে দেখভালের দায়িত্ব দিয়ে যাবেন তার সহকর্মীকে এসব আলোচনা । এতো সেই মানসিক প্রতিবন্ধী কিশোর্রীটি যার আজ সমাজসেবা অফিসে এসে প্রতিবন্ধীভাতা নেবার কথা । প্রতিবন্ধীভাতার সাথে নিয়ে গেলো হয়তো আরেকটি প্রতিবন্ধীর জম্মভ্রুনও । আবারো হয়তো যে এভাবেই আসবে জনাব হকদের কাছে প্রতিবন্ধী ভাতা নিতে । আর জনাব হকরা স্থাপন করবেন সমাজ সেবার বিরল দৃষ্টান্ত!
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৩৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
    ঘৃণায় রি রি করে উঠে মন ।
    মনে হয় ওইসব মানুষের মুখোশ পরা পশুদের আজন্ম লালসার ওই অংশটুকুকে ধারালো অস্ত্রের সাহায্যে ছিন্নভিন্ন করে দেই ...

    বিবেকের কাঠগড়ায় কি এরা কখনোই দাড়ায় না ?
    এদের হয়তো বিবেক বলতেই কিছু নেই ...এরা হয়তো কখনোই ভাবে না, ওদের মা-বোনও শিকার হতে পারে এমনই মানুষের মুখোশ পরা কোন পশুর ।

    হায়রে মানবজাতি !
    • রাখাল ২৭/১০/২০১৩
      বিবেক সেতো আজ পাগলের প্রলাপ ।ধন্যবাদ, আপনার সুন্দর মন্তব্যের জন্য ।
  • কত কুৎসিত আমাদের মনমানসিকত।
    • রাখাল ২৭/১০/২০১৩
      ধন্যবাদ, আপনাকে ।
      • আপনাকে ধন্যবাদ ভালো লেখার জন্য।সময় হলে একবার আমার প্রতিদিনের আয়োজনে ঢুঁ মেরে যাবেন।
        • রাখাল ০২/১১/২০১৩
          সত্যি বলতে কী আমি চোরাগুপ্তা ব্লগিং করি । তাই সময় স্বল্পতায় ইচ্ছে থাকা সত্বেও সম্ভব হয়না । সময় পেলে অবশ্যই ঢুঁ মারবো ।
  • জহির রহমান ২৫/১০/২০১৩
    ধিক্ ওই নরপশুদেরৱ, যারা সমাজ সেবা মুখোশের আড়ালে সমাজকে প্রতিনিয়ত ধর্ষন করে যায়। ধিক্ ওদের... শত ধিক্!
 
Quantcast