www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পাকা পেঁপেতে প্রচুর পরিমাণ ভিটামিন

*পাকা পেঁপেতে খুব বেশি ক্যারোটিন থাকায় কোষ্ঠকাঠিন্য দূর করতে সহায়তা করে।
* কম ক্যালরি হওয়ায় যাঁরা ওবেসিটি সমস্যায় ভোগেন তাঁরা পাকা পেঁপে খেতে পারেন
*প্রচুর পরিমাণ ভিটামিন 'এ' ও 'সি' আছে। সর্দিকাশি বা চোখের সমস্যায় যাঁরা ভোগেন তাঁদের জন্য উপকারী।
* হজমশক্তি ভালো রাখে। তাই যাঁরা হজমের সমস্যায় ভোগেন তাঁরা পাকা পেঁপে খেতে পারেন।
* মিষ্টি হলেও ডায়াবেটিক রোগীরা পাকা পেঁপে নির্দিষ্ট পরিমাণে খেতে পারেন।
* পাকা পেঁপেতে পটাসিয়াম থাকায় উচ্চ রক্তচাপ সমস্যা নিয়ন্ত্রণে রাখে। হাইপারটেনশন কমাতে সাহায্য করে।
* ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা কমায়। ফলে হার্টের বিভিন্ন সমস্যা যেমন হার্ট অ্যাটাক ও স্ট্রোক কমাতে পেঁপে উপকারী।
* পেঁপে এন্টিঅক্সিডেন্টসমৃদ্ধ, তাই ত্বকের সতেজতা বজায় থাকে।
* রক্ত সঞ্চালন ভালো রাখতে সাহায্য করে।
* ইমিউনিটি সিস্টেম ভালো রাখে।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast