www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আশা পূরণ

আমি একটি ছোট্ট অজ পাড়া গায়ের ছেলে ; একেবারে ছোট বেলা থেকেই নিজে নিজে লেখা লেখির অভ্যাস থাকলেও প্রকাশ কিংবা প্রচারের কোন আগ্রহ যেমন ছিল না তেমনি সেরকম কোন পরিবেশ পেয়ে উঠিনি । তরপরেও একান্তই নিজের অদম্য উৎসাহ ও আশা আকাঙ্খা নিয়ে নিজেকে নিজে ঠেলে ঠেলে নিয়ে যাচ্ছি, এই যেমন আজকে আপনাদের সামনে । আমাদের ত্রিপুরায় বিশেষ করে আমার এই বিশালগড় এলাকায় কবি-লেখক বলতে একমাত্র যার নামটি এতদিন ধরে শুনে আসছে, ঘটনাচক্রে হলেও আমি উনার সঙ্গে পরিচিত হতে পারিনি বা পরিচিত হওয়ার সৌভাগ্য হয়নি কিন্তু গত ১১-১১-২০১৪ ইং স্ন্ধ্যায় অনেক দিনের একটি ইচ্ছার অন্ত হল, বিশালগড় রাউৎখলা 'বিবেকানন্দ পাঠাগার'-এ আকবর দা'র সঙ্গে পরিচিত হলাম । খুব ভাল লাগলো উনার সঙ্গে কথা বলে । আগামী হাসছে আমাদের এই পরিচয় পরর্বে - এটা আমি নিশ্চিত করে বলতে পারি ।


আরেকটি কথা, লেখাটি লিখতে গিয়ে আরেক টি কথা খুব মনে পরে গেল, আজকে বিকেলে আমি যখন আমার প্রফেশনাল কাজে ব্যস্ত ছিলাম তখনি একজন খুব সুন্দর মিষ্টভাষী ব্যক্তির আমার সঙ্গে করমর্দ্দন করে কুশল জিজ্ঞেস করল । আমি যখন কোন ভাবেই উনার পরিচয় মনে করতে পারছিলাম না, উনি নিজে থেকেই পরিচয় দিলেন, ১৯৯২ এ আমি যখন আকাশবানী আগরতলাতে যুববানী বিভিন্ন প্রোগ্রাম করতাম সেখানে উনার সঙ্গে প্রায়ই কথা হতো, দেখা হতো । উনি হলে প্রিয়তোষ নন্দী, বর্তমানে কর্মসূত্রে উনি একজন শিক্ষক । আমি অবাক হয়ে রইলাম, এত বৎসর পরেও কি সুন্দর মনে রেখেছেন উনি আমাকে, অথচ নামটা না বললে আমি ঘুর্ণাক্ষরেও উনাকে মনে করতে পারতাম না । আজকের এই অভিজ্ঞতা আমাকে অনেক কিছু ভাবতে শিখিয়েছে ।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১৪৬৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast