www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নষ্ট নীড়

সমাজের চোখে ভালো থাকার জন্য কত কিছুই না আমরা করি। ভুল মানুষটা কে সহ্য করি। ভুল মানুষটা কে মেনে নিয়ে ভাবি এটাই নিয়তি।মানুষটার খারাপ আচরণকে ঢাকি সবার কাছে, নয়ত নিজের কাছে নতুন নতুন ব্যাখা দিয়ে। মেনে নিতে নিতে একটা সময় পরিণতি কি হবে ভেবেছেন কি?

প্রথমে শুরু হয় উচ্চস্বরে কথা দিয়ে, তারপর গায়ে হাত তুলে, তারপর আপনি যদি সংসার ছেড়ে বের হওয়ার সাহসটা না দেখান তবে উপহার হিসেবে থাকছে সাদা কাফনে মোড়া মাটির ঘরে চলে যাবার পুরোটা ব্যবস্থা।

মেনে নিন না প্লিজ, কবুল বলে ঘোমটা টানা ওই জীবনটা আপনার জন্য ছিলনা। মানুষ কি বলবে খুব কি যায় আসে তাতে? কি আর বলবে মানুষ, হয়ত বলবে কেমন মেয়েরে বাবা সংসারটাও করতে পারলো না। নয়ত আরো নোংরা কিছু। আপনার পুড়ে যাওয়া জীবনে এই কথার মূল্য কি এতোটাই বেশি? ভাবুন একবার।

বেঁচে থেকে মরে যাওয়া মানে হয়না। মরে যাবেন না মেনে নিয়ে। বের হয়ে আসুন। আর যদি তা না করতে পারেন তবে এমন মানুষখেকোর ঘরে আপনাকেই মানায়। একটা সময় ঘর আর কবরের তফাৎ আপনার থাকবে না। মনে রাখবেন আপনার এই অবস্থার জন্য আপনার স্বামী নামক ভণ্ড মানুষটার কোন দোষ ছিলনা। দোষটা আপনার। আপনার মেনে নেবার ক্ষমতার।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৪৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • স্বপ্নময় স্বপন ১৯/০৭/২০১৬
    nice one !
  • বিশ্বামিত্র ১৮/০৬/২০১৬
    "নষ্ট নীড়" আয়তনে ছোট হলেও বাস্তবে কিন্তু কড়া দৃষ্টিভঙ্গীর ইংগিত-আমাদের সমাজে এটাই এখন বড় প্রয়োজন।সত্যই আপনি ধন্যবাদ পাওয়ার যোগ্য।অনেক অনেক শুভেচ্ছা রইল।
  • নাবিক ১৭/০৬/২০১৬
    সব স্বামীইতো এমন না আপু, কিছু ভালো স্বামীও তো আছে। :(
  • দ্বীপ সরকার ১৭/০৬/২০১৬
    ভালো লাগল কবি।
 
Quantcast