www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

গল্প হলেও সত্যি

এক শকুনের বাচ্চা তার মায়ের কাছে বায়না ধরলো, -- "মা, আমি মানুষের মাংস খাব, এনে দাও না প্লিজ!!!"
মা শকুন বলল--"ঠিক আছে , সন্ধ্যার সময় এনে দেব। শকুন উড়ে গেল আর আসার সময় ছেলের জন্য শুকরের মাংস নিয়ে এলো।
বাচ্চা বলল--"মা, এটা তো শুকরের মাংস, আমি মানুষের মাংস খেতে চাই।"

মা শকুন বলল --"ঠিক আছে বাবা, এনে দেব।"
মা শকুন উড়ে গেল আর আসার সময় এক মরা গরুর মাংস নিয়ে এলো।
বাচ্চা বলল --"আরে এটা তো গরুর মাংস নিয়ে এসেছ, মানুষের মাংস কোথায়?
তখন মা শকুন উড়ে গিয়ে, শুকরের মাংস একটা মসজিদের পাশে আর গরুর মাংস একটা মন্দিরের পাশে ফেলে দিয়ে চলে এলো!! কিছুক্ষণের মধ্যেই সেখানে সাম্প্রদায়িক দাঙ্গায় কয়েকশ মানুষের লাশ পড়ে গেল, আর মা-বেটায় মিলে খুব তৃপ্তিতে মানুষের মাংস খেল।

বাচ্চা শকুন খেতে খেতে জিজ্ঞেস করছে-- "মা, এত মানুষের মাংস এখানে কি করে এলো??"
মা শকুন বললো -- "এই মানুষ জাতটাই এরকম। সৃষ্টিকর্তা মানুষকে সৃষ্টির সেরা জীব হিসেবে বানিয়ে জন্ম দিয়েছেন, কিন্তু ধর্মের নামে এদেরকে জানোয়ার থেকেও হিংস্র বানানো যেতে পারে!!! " বাচ্চা বললো- "তোমার অনেক বুদ্ধি, মা.."
মা শকুন -- "আরেহ, ধুর!!! এটা তো আমি মানুষের কাছ থেকেই শিখছি, এদের একটা অংশ যখনই কোন অনিষ্ঠ করার চেষ্টায় ব্যর্থ হয় তখনই সহজ রাস্তা হিসেবে ধর্মকে ব্যবহার করে..."


(সংগৃহিত লোককথা )
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ২৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৩/২০২২

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনিরুদ্ধ বুলবুল ১১/০৬/২০২২
    চমৎতার সংগ্রহ।
    বেশ শিক্ষণীয় বটে!
    বড় ভাল লাগল।
    ধন্যবাদ চালিয়ে যান।
  • এভাবেই আজ নষ্ট হচ্ছে শান্তির ধারা!
  • পুরাতন জোকস।
 
Quantcast