www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আম্পায়ারগণ কি তবে ফিক্সিংয়ে জড়িত

-
বিশ্বকাপ ক্রিকেট -২০১৫ এর দ্বিতীয় কোয়ার্টা্র ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ইন্ডিয়া । ইন্ডিয়া এই ম্যাচে ১০৯ রানে জিতলেও ক্রিকেট বিশ্বে জোর গুঞ্জন চলছে আম্পায়ারের ভূমিকা নিয়ে । অনেকেই ধারণা করছেন এই ম্যাচে আম্পায়ারত্রয় ফিক্সিংয়ের সাথে জড়িত ছিলেন । ম্যাচের কয়েকটি পয়েন্টের দিকে তাকালে এর সত্যতা পাওয়া যায় ।
১ । এই বিশ্বকাপে বেশ কিছু ম্যাচেই দেখা গেছে একজন ব্যাটসম্যান আউট হওয়ার পরও আম্পায়ারগন আউট দেওয়ার আগে নো-বল চেক করে নেন । অথচ রুবেলের বলে রোহিত শর্মার আউট আম্পায়ার নো-বলের মাধ্যমে বাতিল করে দেন এবং বাংলাদেশিদের আবেদন কর্ণপাতই করেন নাই ।

২। মাহমুদুল্লাহ'র আউ্টটি থার্ড আম্পায়ার থেকে দেওয়া হলেও থার্ড আম্পায়ার বিভিন্ন এঙ্গেলে না দেখে তড়িঘড়ি করে সিদ্ধান্ত নেন । এমনকি একটু জুম করেও দেখেননি । হয়তোবা জুম করে দেখলে ক্লিয়ার আউট দেখা যাবে সেজন্য জুম করে দেখেননি । আর মাহমুদুল্লাহ'র মত ইনফর্ম ব্যাটসম্যান আউট মানেই ইন্ডিয়ার অনেক বড় প্রাপ্তি ।  এই প্রাপ্তিটাই ইন্ডিয়াদের এনে দিতেই কি আম্পায়ারদের এই তড়িঘড়ি ?

*অনেকেই হয়তো ভ্রু কোঁচকালেন । ভুল তো হতেই পারে ।
হ্যা ঠিকই বলেছেন ভুল হতেই পারে কিন্তু সবগুলো ভুল কেন বাংলাদেশের বিপক্ষে যাবে । ইন্ডিয়ার কেউ কেন ভুলের স্বীকার হল না ?

** একটু পিছনে ফেরা যাক:
মনে আছে কি সেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টুয়েন্টিতে আনামুল হকের সেই হাই নো বলে আউট হওয়া কিংবা এশিয়া কাপে সাকিবের থার্ড আম্পায়ারের দেওয়া স্ট্যাম্পিং এর ডিসিশন? 

কেন আমরা বারবার বলি হব আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের?
কেন? কেন? কেন?
জবাব চাই আইসিসি । জবাব চাই ।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৩২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ইন্ডিয়ান ক্রিকেট আজ প্রতিটি ক্ষেত্রেই কলংকিত। এটি তার আরো একটি বড় উদাহরন।
  • সবুজ আহমেদ কক্স ২২/০৩/২০১৫
    ঘৃণা করি প্রাণ ভরে সেই আম্পায়ারদের .........জনম জ্নম
 
Quantcast