www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আহবান

সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করেনা।তাই সময়কে কাজে লাগিয়ে নিজের ভবিষ্যৎটাকে ভালো করার প্রয়াস করতে হবে।জীবন-মৃত্যুর দূরত্ব হলো চোখের একপলকের মতো।দুঃসময় এবং সুসময় জীবনের সংগী।দুঃসময়ে বিমর্ষ কিংবা হাল ছেড়ে দিয়ে লাভ নেই।তোমার উদ্দ্যেশ্য যদি সৎ থাকে তাহলে চেষ্টা চালিয়ে যাও।বর্তমান সময়ে আমরা টাকা আর ক্ষমতাকে বড় করে দেখি।কিন্তু সময় কাউকে ছাড় দেয়না।যেভাবে আমরা খালি হাতে এসেছি ঠিক তেমনি আমাদের খালি হাতে যেতে হবে।ক্ষমতা আর লোভ আমাদের রূহ গ্রাস করে নিয়েছে।হিংস্র করে তুলছে প্রতিটি মানুষকে।তাই অহংকার করে কোনো লাভ নেই।জীবনের প্রতিটা মূহুর্ত আমাদের শিক্ষা দেয়।আমাদের বদলে দেয়।কাউকে বিপথে নেয় আবার কাউকে সুপথের দিশা দেয়।আমাদের মনের ভিতর ন্যায়বোধ ও মানবিকতা থাকতে হবে।তাহলে সময় আমাদের মূল্য দিবে।যদি সময়কে ধিক্কার দিয়ে আমরা কুপথে চলে যাই তাহলে সবচে বড় ভূল হবে জীবনে।ধৈর্যধারণ করতে হবে।সময়ের মূল্য যে করে সে কামিয়াব হয়।মৃত্যু কখন আসবে জানিনা, তাই সময় থাকতে আমারা নিজেদের বদলে নেই।সত্যপথের পথিক হই।অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াই,প্রতিবাদ করি।নিজে ভালো কাজ করি অপরকে ভালো কাজ করার শিক্ষা দেই।তবেই তো আমাদের রূহ শান্তি পাবে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৫৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০৪/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সবাইকে অনেক ধন্যবাদ।
  • ভালো কথা।
  • সময়ের সদব্যবহার।
  • ফয়জুল মহী ০১/০৪/২০২০
    শিল্পসম্মত মনোভাবের প্রকাশ, ভালো ।
 
Quantcast