www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

টোকাই

খুব সকালে এই শহরে
যখন সবাই হাটে,
টোকাই তখন পেটের দায়ে
ময়লা খাবার ঘাটে।

হাতে কারো ভাঙ্গা বাটি
হাতে কারো থালা,
গায়ে কারো ছেঁড়া কাপড়
গায়ে কারো ছালা।

কখনো ঘুমায় গাছতলায়
কখনো ফুটপাত,
এভাবেই কাটছে ওদের
হাজারো কষ্টের রাত।

পরতে কাপড় পায় না তারা
পায় না খেতে নাস্তা,
সারা জীবন খুঁজে বেড়ায়
বেঁচে থাকার রাস্তা।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬৪৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ফজলে আদনান ০৬/০৬/২০১৪
    সত্যিই অসাধারন
  • দারুন খুব ভাল লা গ ল
  • রুমা চৌধুরী ৩১/০৫/২০১৪
    কবিতা হিসাবে খুব সুন্দর। এই মানুষদের আমি রোজ দেখি। সত্যি খুব খারাপ লাগে। কিন্তু কিছু করতে পারি না। কিছু করলে বোল, আমার সমর্থন আছে। শুভেচ্ছা রইল।
    • কবি মোঃ ইকবাল ৩১/০৫/২০১৪
      আপনার আগ্রহতা দেখে খুব ভালো লাগলো। আমাদের সকলের সহযোগিতা পেলে, ওরা হয়তো একটা নতুন জীবন ফিরে পেত।
  • তাইবুল ইসলাম ৩১/০৫/২০১৪
    যেন চোখে দেখে পেলাম
    শুভেচ্ছা রইল
  • জোছনা ভেজা মন ৩১/০৫/২০১৪
    JUST HYPNOTISED
  • রনি হক ৩১/০৫/২০১৪
    সবার নজর উপরে ... ওদের কেউ দেখেনা ... শুধু আমরা কবি রা দেখি ...... অনেক ভালো লাগলো কবি ...
  • গোলযোগের কারনে কমেন্ট টি ঐ পোস্ট কারা যাচ্ছে না তাই এখানে দিলাম।




    ইকবাল ভাইয়ের সবিনয় দৃষ্টি আকর্ষণ করে বলছি, এই তারুণ্য ব্লগ টি আর কখনোই জমজমাট হবেনা। এর কারণ অনেক গুলো। আমি যখন এখানে আসি তখন মোটামুটি কিছুটা হলেও সতেজ ছিলো। অনেক ই ভালো ভালো লেখা দিতেন মন্তব্যও করতেন সবাই সবার পোস্টে। কিন্তু ধীরে ধীরে সবাই ঝিমিয়ে পড়ে। এর কারণ এই সাইটের এডমিনের অক্ষমতা। তিনি মোটেই এই সাইটটি নিয়ে ভাবেন না। এতো সুন্দর একটি সাইট ভালো মানুষের হাতে পড়লে তরতর করে এগিয়ে যেতো। আগে ভালো ভালো কিছু প্রতিযোগিতা ছিলো তা একবার দিয়েই বন্ধ। আগে একটি পোস্ট এ কম করে হলেও দশ বিশটি কমেন্ট হতো। এখন কমেন্ট নেই এমন অনেক পোস্ট ই আছে। আগে দৈনিক কতগুলো পোস্ট হতো এখন কয়টি হয় সেটা দেখলেই বুঝতে পারবেন এই সাইটটির জনপ্রিয়তা কত হ্রাস পেয়েছে। মোট কথা এডমিন সময় দিতে না পারলে যারা নিয়মিত এখানে সময় দেন তাদের এডমিন করা হোক। কমপক্ষে দু চারজন নিয়মিত দেখাশোনা করলে খুব শীগ্রই এটি জনপ্রিয়তা ফিরে পাবে। জানি না এতো কঠিন কমেন্ট টি শেষ পর্যন্ত থাকবে কিনা।
    • কবি মোঃ ইকবাল ৩১/০৫/২০১৪
      আপনার কথাগুলো খুবই ভালো লাগলো।
      দয়াকরে "অন্যান্য" গ্রুপে "সম্মানিত এডমিন ও ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করছি" নামক পোস্টটি পড়বেন এবং আপনার মূল্যবান মতামত দিবেন।
  • সুরজিৎ সী ৩১/০৫/২০১৪
    অনবদ্য সৃষ্টি! !
  • Really nice....
  • pore mugdho holam.
  • দারুণ ছন্দের সাথে মর্মান্তিক চিত্রের সাহিত্য কর্ম।
  • শিমুল শুভ্র ৩০/০৫/২০১৪
    পড়লাম বেশ মুগ্ধ হলাম ।
 
Quantcast