www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এডমিন এবং ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করছি

"তারুণ্য" একটি অনন্য অনলাইণ ব্লগ হওয়া সত্ত্বেও এখানে সদস্য সংখ্যা খুবই নগণ্য। যদি এই বিষয়ে আমারা সকল ব্লগাররা একত্রিত হয়ে এডমিনের সাথে আলোচনা করি, তাহলে হয়তো একটা সমাধান বের হয়ে আসতে পারে।
এই বিষয়ে ব্লগার পিটুল ভাইয়ের সাথে আমি কথা বলেছি এবং আমরা এডমিনের শরণাপন্ন হতে চাচ্ছি। আশারাখি আমাদের সকলের প্রচেষ্টায় "তারুণ্য" অনলাইণে একটি জমজমাট ব্লগ এবং  বিশ্বকুলের সেরা ব্লগে নাম লিখাবে।
আপনারা সবাই এবং এডমিন দয়াকরে বিষয়টি গুরুত্বসহকারে নিবেন বলে আশাকরি।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭৫০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ইকবাল ভাইয়ের সবিনয় দৃষ্টি আকর্ষণ
    করে বলছি, এই তারুণ্য ব্লগ টি আর কখনোই
    জমজমাট হবেনা। এর কারণ অনেক গুলো।
    আমি যখন এখানে আসি তখন
    মোটামুটি কিছুটা হলেও সতেজ
    ছিলো। অনেক ই
    ভালো ভালো লেখা দিতেন মন্তব্যও
    করতেন সবাই সবার পোস্টে। কিন্তু
    ধীরে ধীরে সবাই ঝিমিয়ে পড়ে। এর
    কারণ এই সাইটের এডমিনের অক্ষমতা।
    তিনি মোটেই এই
    সাইটটি নিয়ে ভাবেন না। এতো সুন্দর
    একটি সাইট ভালো মানুষের
    হাতে পড়লে তরতর
    করে এগিয়ে যেতো।
    আগে ভালো ভালো কিছু
    প্রতিযোগিতা ছিলো তা একবার
    দিয়েই বন্ধ। আগে একটি পোস্ট এ কম
    করে হলেও দশ বিশটি কমেন্ট হতো। এখন
    কমেন্ট নেই এমন অনেক পোস্ট ই আছে।
    আগে দৈনিক কতগুলো পোস্ট হতো এখন
    কয়টি হয় সেটা দেখলেই
    বুঝতে পারবেন এই সাইটটির
    জনপ্রিয়তা কত হ্রাস পেয়েছে। মোট
    কথা এডমিন সময়
    দিতে না পারলে যারা নিয়মিত
    এখানে সময় দেন তাদের এডমিন
    করা হোক। কমপক্ষে দু চারজন নিয়মিত
    দেখাশোনা করলে খুব শীগ্রই
    এটি জনপ্রিয়তা ফিরে পাবে।
    জানি না এতো কঠিন কমেন্ট টি শেষ
    পর্যন্ত থাকবে কিনা।
    • কবি মোঃ ইকবাল ৩১/০৫/২০১৪
      আপনি আমার লিখার উপরে মতামত দিন।
      • আমার যা বক্তব্য তা তো তুলেই ধরলাম। সবার মন্তব্য অনেক আগেই পড়েছি। পড়ে যা মনে হলো "যার বিয়ে তার খবর নেই পাড়া পড়শির ঘুম নেই "এতো কিছুর পরও এডমিন সাহেব কি সিদ্ধান্ত নিলেন? এই পোস্ট টি করার পর কতদিন হলো। এখনো কি কিছু উদ্যোগ নিয়েছেন তিনি?
  • রেজাউর রাতুল ১৩/০৫/২০১৪
    তারুণ্য ব্লগে কোন লেখাকে নিউ ট্যাবে ওপেন করা যায় না । এডমিনরা এই দিকটা একটু দেখবেন পরিবর্তন করা যায় কিনা !
  • এডমিন ১৩/০৫/২০১৪
    খুব জরুরী কাজে ব্যস্ত না হয়ে গেলে প্রতিদিনই বেশ অনেকটা সময় আমি তারুণ্যে থাকি। তবে প্রতিবার এখানে আসা মানেই সবার লেখা পড়ে মন্তব্য করা না। একান্ত প্রয়োজন না হলে এডমিন হিসাবে নাক গলাতে যাই না। আপনারা এখানে আলোচনা করছেন। এর বিষয়বস্তু থেকে এডমিনের করণীয় সম্পর্কে আপনাদের মতামত বুঝার চেষ্টা করছি।
    • কবি মোঃ ইকবাল ০১/০৬/২০১৪
      সম্মানিত এডমিন, আবারো কোনো প্রতিযোগিতা/বিনোদনের আয়োজন করে "তারুণ্য"কে নতুন আঙ্গিকে সচল করুন। "তারুণ্য" কিন্তু এখনো সুদূর পথে এগিয়ে যাবার আলো খুঁজে পায় নি।
      দয়াকরে একটু সদয় দৃষ্টি রাখবে।
      আপনার উত্তরের অপেক্ষায় রইলাম।
    • কবি মোঃ ইকবাল ১৩/০৫/২০১৪
      আপনার কথা শুনে খুব প্রিত হলাম।
      আশারাখি আপনি তারুণ্যকে আরো নতুনরূপে সাজিয়ে তুলবেন।
      আমরা আপনার যেকোনো সিদ্ধান্তের সঙ্গে আছি।
      তারুণ্যের যেকোনো ইতিবাচক কাজে আমাদের প্রয়োজন পড়লে অবশ্যই বিজ্ঞপ্তির মাধ্যমে জানাবেন। আমরা তারুণ্যের সাথে আছি এবং থাকতে চাই।
      তারুণ্যের জয় হোক।
  • রায়হান রহমান ১৩/০৫/২০১৪
    আ িম আপনা েদর সা েথ আ িছ
    • কবি মোঃ ইকবাল ১৩/০৫/২০১৪
      তারুণ্যের সাথে থেকেই আওয়াজ তুলুন এবং নতুন নতুন ব্লগারদের তারুণ্যে যোগ দেয়ার জন্য উৎসাহিত করুন।
      আরো নতুন কোনো মতামত থাকলে প্রকাশ করুন এখানে।
      ধন্যবাদ আপনাকে।
  • তাইবুল ইসলাম ১৩/০৫/২০১৪
    তবে আমি মনে করি এডমিনের পাশাপাশি আমরাও একটু এগিয়ে আসতে পারি
    যেমন ধরুন এ ব্লগের link শেয়ার করে যাতে প্রচারনা বাড়ে
    তারপর অন্ততপক্ষে প্রতিদিন লিখে
    • কবি মোঃ ইকবাল ১৩/০৫/২০১৪
      ভালো লাগলো আপনার মতামত।
      তবে আরো কোনো উপায় থাকলে অবশ্যই এখানে শেয়ার করবেন আশাকরি।
      ধন্যবাদ।
      • তাইবুল ইসলাম ১৩/০৫/২০১৪
        অবশ্যই দাদা
        কেন নয়
        প্রতি ধন্যবাদ জানবেন
  • এস,বি, (পিটুল) ১৩/০৫/২০১৪
    admin apni jodi dowa kora amak phone dan tahola khub valo hoy,,,
    • কবি মোঃ ইকবাল ১৩/০৫/২০১৪
      এডমিন সাহেবকে বললাম উনি যেন দৈনিক একবার হলেও ব্লগে আসেন। কিন্তু একটি কমেন্ট করার পর আর কোনো মতামত পাইনি।
      আশারাখি এডমিন একটু সিরিয়াস হবেন তার ব্লগের প্রতি।
  • এস,বি, (পিটুল) ১৩/০৫/২০১৪
    ami apnadar satha ase all time,
  • প্রথম দরকার মান সম্পন্ন লেখা। আসলে এখানে সবাই (বেশিরভাগ) কবিতার আসরের বন্ধুরা। তারা তাই এখানে কবিতা (পুরাতন) পোস্ট করে বেশি। সুন্দর আর তথ্যবহুল লেখা যদি হয় তাহলে সবাই এই সাইটটি পড়তে বাধ্য। আমাদের দরকার সুন্দর লেখা আর সামাজিক যোগাযোগ সাইটে বেশি বেশি শেয়ার করা। তাহলেই এই বল্গটা জনপ্রিয় হয়ে উঠবে।
    • কবি মোঃ ইকবাল ১৩/০৫/২০১৪
      ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।
      তবে আপনার যদি অন্য কোনো মতামত থাকে তাহলে এখানে করেন। কারন এডমিন সকল ব্লগারদের মতামতের ভিত্তিতে কিছু পরিবর্তন আনবেন বলে মন্তব্যে উল্লেখ করেছেন।
      আরো কিছু থাকলে বলুন।
  • প্রবাসী পাঠক ১২/০৫/২০১৪
    এডমিনকে ধন্যবাদ এই পোস্টটি স্টিকি করার জন্য। আশাকরি এর মাধ্যমে তারন্যের সকল ব্লগার তাদের মতামত জানাতে পারবেন।

    ব্লগের সাফল্যের জন্য টেকনিক্যাল সহায়তার জন্য এডমিন সাহায্য করতে পারেন। কিন্তু এর লেখার মান উন্নয়নের জন্য এডমিনের খুব বেশি কিছু করার আছে বলে আমি মনে করি না। লেখার মান বাড়ানোর জন্য আমাদের ব্লগারদেরই এগিয়ে আসতে হবে। তবে যে কোন ব্লগ পোস্টে এডমিনের মন্তব্য অবশ্যই ব্লগার এর জন্য অনুপ্রেরণার একটি বিষয়। আশাকরি এডমিন এই দিকটা একটু নজর রাখবেন। এডমিনদের দিক থেকে প্রচেষ্টা কম ছিল না , হৃদয়ে একাত্তর , ব্যাক্তিগত অভিজ্ঞতা নিয়ে লেখার জন্য ইভেন্ট খোলা হয়েছিল। কিন্তু অংশ গ্রহণ এর হার আশানুরূপ ছিল না।

    বেশির ভাগ সময়ই তারুন্য ব্লগটাকে কবিতা নির্ভর ব্লগ মনে হয়। শুধু মাত্র কবিতা দিয়ে একটি ব্লগ চলতে পারে না। কবিদের ছোট করার জন্য বলছি না । কবিতার পাশাপাশি অন্যান্য বিষয় নিয়ে ব্লগে লেখা আসলে অবশ্যই পাঠক আকৃষ্ট হবে এই ব্লগের প্রতি।
    সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ব্লগের ব্যাপারে প্রচারণা করা যেতে পারে। প্রচারেই প্রসার।
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      আপনার মতামতের সাথে আমিও ঐক্যমত পোষণ করলাম।
      দয়াকরে এডমিন প্রবাসী পাঠকের মতামতটি গুরুত্বসহকারে দেখবেন।
      ধন্যবাদ আপনার এই মূল্যবান মতামতের জন্য। যা "তারুণ্য"এর জন্য ইতিবাচক ভূমিকা পালন করবে ইনশাল্লাহ্।
  • এডমিন ১২/০৫/২০১৪
    ভাল প্রস্তাবনা। আমরাও চাই তারুণ্যে ব্লগিং জমে উঠুক। সেজন্য কি কি ব্যবস্থা নেয়া যেতে পারে আপনারা মতামতের মাধ্যমে এখানে জানাতে পারেন। আমরা বিবেচনা করে দেখবো তার কোনটা বাস্তবায়ন সম্ভব হয় কিনা।
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      তবে এ বিষয়ে আপনার (এডমিন) মতামত-ই মুখ্য।
      আমরা বিশেষ করে আমি প্রায় পঞ্চাশ টি গ্রুপ এবং পেইজে "তারুণ্য" ব্লগটি শেয়ার করেছি এবং সকল সাহিত্য প্রেমিক তথা নতুনদের "তারুণ্য"এ যোগ দেয়ার জোর আহ্বান জানিয়েছি।
      তাই আমি তথা সকল ব্লগাররা আশা রাখছি এডমিন দ্রুত কোন নতুন ফর্মুলা ব্যবহার করবেন এবং "তারুণ্য"কে বিশ্বকুলের সকলের কাছে জনপ্রিয় করে তুলবেন।
      এ ব্যাপারে যেকোনো সহযোগীতায় আমরা এডমিনের সাথে আছি এবং থাকবো।
      ধন্যবাদ এডমিন।
      "তারুণ্য"এর জয় হোক।

      বিঃদ্রঃ দয়াকরে আপনাকে (এডমিন) অনুরোধ জানালাম, আপনি ব্লগে প্রতিদিন না পারেন, সপ্তাহে অন্তত ২/৩ বার আসবেন আশাকরি।
  • প্রবাসী পাঠক ১২/০৫/২০১৪
    আপনাদের এই চমৎকার উদ্যোগের জন্য সাধুবাদ জানাচ্ছি। তবে এই ব্লগের এডমিন এর কাছ থেকে কতটুকু সহায়তা পাবেন তা নিয়ে যথেষ্ট সন্দিহান। এডমিন এর দেয়া পোস্টগুলোও দেখতে পারেন, সেখানে সাধারণ ব্লগারদের কমেন্ট এর রিপ্লাইও পাবেন খুব কম। মাঝে মাঝে মনে হয় এডমিন সপ্তাহে হয়ত একবার ব্লগে ভিজিট করেন। তা না হলে আপনার এই লেখাটা স্টিকি করা হত।

    তারুন্য ব্লগ এ একদম শুরুর দিকে যতটা প্রাণচাঞ্চল্য ছিল তার দশ ভাগের এক ভাগও এখন অবশিষ্ট নেই। একটি ব্লগ সাইট টিকে থাকতে হলে লেখক এবং পাঠক দুইটি সত্তার উপস্থিতির প্রয়োজন হয়। কিন্তু দুঃখের বিষয় তারুন্যে আমরা শুধু মাত্র লেখক হয়েই আছি, পাঠক এখানে অনুপস্থিত।

    তারুন্যে লেখার বিষয়বস্তুর বৈচিত্রের অভাবও পাঠক সল্পতার অন্যতম কারণ। কবিতা আর গল্প ছাড়া তথ্যভিত্তিক লেখার সংখ্যা নগণ্যের চেয়েও নিচে।

    মুক্ত আলোচনার পথ উন্মুক্ত থাকলেও এখানে আলোচনা অনুপস্থিত। এখন তাও কিছুটা কমেন্ট আসে পোস্টে, যদিও এটা বাধ্যবাধকতার কারণে। ব্লগের গত সাত দিনের কমেন্টগুলো একটু পর্যবেক্ষণ করে দেখুন - ভাল লাগল , ভাল হয়েছে কিংবা ধন্যবাদ এর মধ্যেই সীমাবদ্ধ। এই কমেন্টগুলো যদি ভাল লাগার মধ্যে সীমাবদ্ধ না থেকে কবিতার বিষয়বস্তু কিংবা শব্দ বিন্যাসের উপর আলচনামুলক কমেন্ট হত তাহলে পোস্ট দাতার যেমন উপকার হত পরবর্তী পোস্ট দিতে। ঠিক তেমনি ব্লগের প্রান চঞ্চলতা আসত।

    এডমিনের দিকে তাকিয়ে না থেকে আমরা নিজেরাই উদ্যোগী হই। আমরা চেষ্টা করলেই হয়ত এই ব্লগটাকে এগিয়ে নিয়ে যেতে পারি।
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      আপনার কথাগুলো যথেষ্ট যুক্তিসংগত এবং মূল্যবান।
      তবে আমাদের সকলের উদ্যোগের পাশাপাশি মুখ্য উদ্যোক্তা হচ্ছেন এডমিন।
      তাই সকলের-ই উচিত আমাদের এই প্রিয় ব্লগ "তারুণ্য"কে আরও প্রাণবন্ত ও জমজমাট করে তোলা।
      আশারাখি আপনিসহ সবাই গুরুত্বসহকারে এই বিষয়টা দেখবেন এবং মূল্যবান মতামত প্রদান করবেন।
      ধন্যবাদ আপনাকে।
  • আশিক রহমান ১২/০৫/২০১৪
    moru vumite jemon ,
    thekena kono pran.
    ey blog te temon,
    pelam na kono dam.
    jotoi kori likha likhi,
    shudu hi hello te biddoman.
    kemon kore briddi pabe,
    bloger atto somnan.??

    So, requesting to you(admin), take some decision to improve this blog immediately and special thank to Ikbal vai for that.
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      সবাই যদি এডমিনের উপরেই সব চাপিয়ে দেন, তাহলে কী হবে।।।
      আপনি তথা আমাদের সকল ব্লগারদের একত্রিত হতে হবে। তারপর আমাদের মতামতের ভিত্তিতেই হয়তো এডমিন যেকোনো ইতিবাচক ভূমিকা নিতে পারেন।
      আপনার তথা সকলের সহযোগিতা একান্ত কাম্য।
      ধন্যবাদ আশিক ভাই।
      আপনার মূল্যবান মতামতের অপেক্ষায় "তারুণ্য"।
  • এস,বি, (পিটুল) ১২/০৫/২০১৪
    আমরা একটু চেষ্টা করলেই পারি বাঙলা সাহিত্যকে ধরে রাখতে, বাঙলা কবিতা ধরে রাখতে, বাঙলা গল্পকে ধরে রাখতে, আমাদের একটু চেষ্টাই তারুন্যকে ধরে রাখতে পারে, তাই আসুন সবাই সবার বন্ধু বান্ধবদের ইন,ভাইট করে আমাদের তারুন্যকে কবিতা/গল্পে ভরে রাখি।
  • খুব ভালো উদ্যোগ। পাশে আছি।
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      ভাই পাশে থেকে আওয়াজ তুলতে হবে।
      দয়াকরে এডমিনকে আপনারা সবাই এই বিষয়ে একটু অবগত করুন।
      এই "তারুণ" ব্লগকে আমরাই পারি অনলাইন জগতে বিশাল রূপ দিতে।
      এডমিনের বিজ্ঞপ্তিতে আপনারাও এই বিষয়ে উনার মতামত নিবেন আশাকরি।
      ধন্যবাদ প্রবীর দাদা।
  • এস,বি, (পিটুল) ১২/০৫/২০১৪
    thanks
    • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
      আমাদের সকলের মিলিত আলোচনার একান্ত জরুরী।
      তাই সকলের মতামত আশা করছি।
      • এস,বি, (পিটুল) ১২/০৫/২০১৪
        sobai jodi ak hoya alochona kori amadar joy hoba'i.
        • কবি মোঃ ইকবাল ১২/০৫/২০১৪
          ইনশাল্লাহ্ জয় হবেই।
          তবে এডমিনকে তো আমরা কোনো লেখাতেই পাচ্ছি না।
          এডমিন সাহেব কি ব্লগে আছেন কী না??
          তাও তো বুঝতেছি না।
          আপনিও এডমিনকে জোড়ালোভাবে নক করেন।
 
Quantcast