www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

উন্নয়ন চিত্র-৩

শাবুরা একেবারে বের হয়ে আসলো। কারো কথায় কান দিলোনা।অন্য যারা শাবুদের অনুসরণ করলো সবাই অল্পে বেঁচে গেল। নিজের কামাই থেকে কিছু কমলেও ক্ষতি পুষিয়ে নেয়ার পথ বাকি রইলো।কিন্তু টিটকারি কারীদের এমন অবস্থা হল যে বাবা-দাদার ভিটে মাটিও ছাড়তে বাধ্য হল। ঘটনাটা একটু মজারই বটে।মোটা অংকের ঋণ নিত বলে ম্যানেজারের সাথে আন্তরিকতা সৃষ্টি হয়।আর ম্যানেজারও ঋণের কিছু ভাগ পেত। শাবুরা বের হওয়ার পরের মাসেই ঘটলো ঘটনা। আগে যতবার অডিট করতে আসতো খবর দিয়ে তবেই উপস্থিত হত।কিন্তু এবার ঘটলো উল্টো ঘটনা।আসলে নিয়ম ঠিকই ছিল অর্থ্যাত্‍ খবর পাঠিয়েছিল কোন কারণে সময়মত পৌঁছেনি।এসে হিসাব মিলিয়ে দেখার আগেই ম্যানেজারের চেহারায় ভয়ের ছাপ দেখলো এক বড়কর্তা।চিন্তার ছাপ তার কপালেও ভাঁজ ফেললো।কি হলো ম্যানেজারের ?কোন গোলমাল হয়নি তো ? মনে মনে ভাবছে আমাদের গোপন রহস্য কি জানিয়েছে অডিটকর্তাকে ।যদি তাই হয় তবে সেও আটকে যাবে ফাঁদে।মোটা অংকের ঋণের ভাগ তার পকেটেও উপরি হিসেবে আসে। নয়তো ম্যানেজার একা খেতে গেলে আরো আগেই ফাঁস হত ঘটনা।রহস্য ফাঁস না হওয়ার রাস্তা বন্ধছিল এই বড়কর্তার সাহায্যে। খবর আসতো অমুক দিন অডিট হবে। ম্যানেজারও ব্যাংক থেকে টাকা এনে প্রস্তুত হিসাব দিতে।সাথে মোটা ঋণ গ্রহণকারিও এগিয়ে আসতো। সবার নাস্তা খাবার আসতো তার বাড়ি থেকেই। এবার অডিটকর্তা এসে দেখলো মোটা অংকের ঋণ নিয়েছে কিন্তু সময় পার হওয়ার পরও টাকা জমা হয়নি। সাথে সাথে সবাইকে হাজির করতে বললো। আর অফিস ছেড়ে কোথাও গেলনা। (চলবে)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৮৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast