www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জাতীয় ফুল

আমার দেশের খালেবিলে,
পুকুর দিঘি ডোবায় ঝিলে,
নদীর জলে আর;
লাল নীল ও তুষার ধবল,
যায় দেখা যায় শান্তকোমল,
মুখে হাসি তার।
সূর্যিমামার অনেক আগে,
প্রভাতফেরির সাথেই জাগে,
শাপলা নামের ফুল;
তারা ঝিলমিলআকাশখানি,
এই ভূমিতে আনলো টানি,
হয় না যে তার তুল ।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৫১২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ইব্রাহীম রাসেল ২৪/০৯/২০১৩
    --কবিতাকে সাঝিয়ে লেখ না কেন, নাকি এমনই তোমার কবিতা?_
  • ভাই আপনাকে এর আগেও সবাই বলেছে যে লাইন ঠিক করতে হবে।দাড়ি কমা কিছুই ঠিক করেন নাই।যা ইচ্ছা তাই লিখলে তো কবিতা হবে না।অন্যর মন্তব্যের দাম দিন।আশা করি আপনি আরো ভালো লিখতে পারবেন।
    • ফয়জুল্লাহ সাকি ২৪/০৯/২০১৩
      এটা কি হাতে লিখছি যেমন ইচ্ছা তেমন হবে কি ভুল আছে একটু বললে খুশি হতাম
      • আপনার সব কবিতা আমি পড়েছি এবং মন্তব্য দিয়েছি।আপনি লেখার চেষ্টা করছেন ভালো তবে শর্ত ও মানতে হবে।ভালো লিখেছেন তবে অন্য রা কিভাবে লেখে তাও আপনাকে দেখতে হবে।সবার সাথে আপনার কবিতা মিলিয়ে দেখুন।তারপর আপনি নিজেই বুঝতে পারবেন।এটাই আমার শেষ বার আপনার কবিতা য় আসা।আপনি আগে অন্যের কবিতা পড়ুন তারপর লিখুন।মনে কষ্ট নিবেন না।মোবাইল সমস্যা হলে কি করবেন? আপনার ভালো আপনি ই ভাল বুঝবেন।
  • সহিদুল হক ২৪/০৯/২০১৩
    কথায় বলে 'পহেলে দর্শনধারি ফির গুণ বিচারি।--পঙক্তি কবিতার মতোই সাজানো উচিত।গদ্য-কবিতা হলেও।
    • ফয়জুল্লাহ সাকি ২৪/০৯/২০১৩
      আচ্ছা তা আপনি শুধু রুপ দেখেই এত দিওয়ানা হয়েছেন বুঝি যখন দেখবেন শাঁস নেই তখন যেন আফসোস না করেন
      • সহিদুল হক ২৪/০৯/২০১৩
        কেউ কেউ কবিতার এমন রূপ প্রদান করে আত্মশ্লাঘা অনুভব করে এবং ভাবে 'আমি বেশ ব্য্তিক্রমী'।কিন্তু এটা গো্ঁয়ার্তুমি ছাড়া কিছু নয়।আমি শুধু রূপের কথা বলিনি গুণের পাশাপাশি রূপটাও জরুরি,বিশেষত কবিরা সাধারণত রূপের পূজারিও হয়ে থাকে।তাছাড়া গদ্য সাহিত্য বলে আলাদা একটা বিভাগ তো আছেই।কবিতা যখন লিখবো কবিতার শর্তগুলোও মানতে হবে।আমিও প্রচুর গদ্য কবিতা লিখে থাকি।
  • Înšigniã Āvî ২৪/০৯/২০১৩
    ভালই....

    কবিতার আকারে আরও একটু স্পেস নিয়ে লিখলে আরও ভাল লাগতো ।
 
Quantcast