www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রসঙ্গ ঃ রাজনীতিতে আমার সংশ্লিষ্টতা ও আমার ভাবনা

প্রসঙ্গ : রাজনীতিতে আমার সংশ্লিষ্টতা ও আমার ভাবনা

আমি বরং না খেয়ে মরব তবুও বাংলাদেশে চলমান ঘৃণ্য রাজনীতি করব না। রাজনীতি করলে মিথ‌্যা বলতে হবেই। মানুষের হক নষ্ট করতে হবে। অন্যায়কে প্রশ্রয় দিত হবে। নিজ দলের প্রধানকে নম নম করে ভক্তি করতে হবে। তার কথাই সত্য বলে মানতে হবে যদিও সে মিথ্যা বলে। ভুল বিচার করতে হবে। আমাকে দল করলে,  তাকে যেভাবেই হোক জিতাতে হবে। আমার বিরোধী দলে  যে থাকবে, তাকে হারাতে হবে। মিথ্যা মামলা করতে হবে। প্রথমে নিজের পকেট থেকে ১ টাকা খরচ করতে হবে।
পরে ক্ষমতায় গিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে উক্ত ১ টাকার বদলে ১০০ টাকা নিজ পকেটে ঢুকাতে হবে। মানুষকে মিথ্যা আশ্বাস দিতে হবে। (যদিও আমি জানি এটা অবশ্যই মিথ্যা)। মানুষের জন্য মায়াকান্না দেখাতে হবে। গরীবকে দান করার সময় ক্যামেরায় ছবি ধারণ করে পরে তা ব্যাপক প্রচার করতে হবে। নিজের টাকায় পোস্টার ছেপে তার সৌজন্যে এলাকাবাসী লিখতে হবে। নিজের টাকা খরচ করে এলাকা থেকে ব্যাপক গণ সংবর্ধনা নিতে হবে। নিজে টাকা দিয়ে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আজেবাজে বক্তব্য দিতে হবে। আমার টাকা মসজিদে যাবে, মন্দিরে যাবে, আমার টাকায় নারী নৃত্য হবে। আমার টাকায় সন্ত্রাসী লালন করতে হবে। সরকারি খরচে হজ্জ্ব পালন করে ভাব দেখানোর সুযোগ হবে।
আরও অনেক কিছু করতে হবে যা সব লেখা সম্ভব নয়।

কারণ এখন আর জনগণের জন্য, মানবতার জন্য রাজনীতি করা হয় না। শুধুই ক্ষমতার লিপ্সায়! রাজনীতির মুখ্য উদ্দেশ্য এখন ক্ষমতা যাওয়া, জনগণের সম্পদ লুটেপুটে খাওয়া।

আমি এগুলো পারব না। কারণ আমি এক আল্লাহকে ভয় করি। আমি জানি অন্যের সম্পদ আমার জন্য হারাম। মিথ্যা বলা হারাম। অন্যের হক মারলে পরকালে আল্লাহর কাছে জবাব দিতে হবে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আপনার সাহসী লেখার জন্য আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন।খুবই সত্য কথা বলেছেন।তবুও আমরা জেনে শুনেই ওদের পিছনে থাকব যাতে ওরা আরোও এইসব কাজে এগিয়ে থাকতে পারে।কিছুই করার নেই.।আমরা এমনই।অন্য দের সাথে সহমত।
    • ভোরের পাখি ৩০/১০/২০১৩
      এ থেকে বের হবার উপায় খুজতে হবে, সাহসীদের সাথে। ভাল থাকুন.... ধন্যবাদ
  • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
    কবীর হুমায়ুন ২৬/১০/২০১৩
    জহির রহমান ২৫/১০/২০১৩
    বলেছেন...
    "ভাইরে, ওদের মুখোশটা নিয়ে এভাবে টানাটানি করছেন কেন ? ওদের লজ্জায়ওতো ফরমালিন দেওয়া আছে।"


    হাহাহাহা
  • কবীর হুমায়ূন ২৬/১০/২০১৩
    জহির রহমান ২৫/১০/২০১৩
    ''ভাইরে, ওদের মুখোশটা নিয়ে এভাবে টানাটানি করছেন কেন? ওদের লজ্জায়ওতো ফরমালিন দেওয়া আছে।''

    সহমত।
  • জহির রহমান ২৫/১০/২০১৩
    ভাইরে, ওদের মুখোশটা নিয়ে এভাবে টানাটানি করছেন কেন? ওদের লজ্জায়ওতো ফরমালিন দেওয়া আছে।
 
Quantcast