www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জনগণের হক

মানুষের হক নষ্ট করা যে কত্ত বড় অপরাধ, আর এর শাস্তি যে কত্ত কঠিন যদি আমাদের দেশের নেতারা তা জানত তাহলে আল্লাহর কসম এরা সবাই গণতন্ত্রের বাতিল রাজনীতি ছেড়ে দিত। মানুষকে সেবা করার (?) সুযোগ খুজত না। পোস্টারে জনদরদী, গরীবের বন্ধু এসব টাইটেল লাগাত না। ভোট দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিন এই জাতীয় কথা লিখত না। এই সেবা যে কোন সেবা সেটা সবাই বুঝি। সেবার সু্যোগ চেয়ে নিতে হয় না। ইসলামী রাষ্টে সেবার দায়িত্ব যোগ‌্যতার মাপকাঠি হিসেবে আরোপিত হয়। দায়িত্ব যার উপর আরোপিত হয় সে খুশি হয় না। কারণ সে এটাকে গুরু দায়িত্ব মনে করে। এ দায়িত্বে কোন দোষ-ত্রুটি ঘটলে আল্লাহর সামনে প্রতিটি কর্মের জন্য জবাব দিতে হবে এটা ভুলে যায় না। এমন নেতার কাছে সঠিক সেবা আশা করা যায়। যারা সেবার সুযোগ খুজে হাতে পায়ে ধরে তারা শিক্ষিত, মূর্খ, চামার-মুচির ভোটে নির্বাচিত হয়ে শুরু করে দেয় নিজের সেবা। সরকারি অর্থে বাড়ী, গাড়ী, আরাম আয়েশ, নিজের শত্রুুকে ঘায়েল করার ক্ষমতা; ক্ষমতার অপব্যবহার সহ নানাবিধ মানব বিরোধী কর্মকাণ্ড। আসুন আমরা নিজেরা তাদের ভোট দেয়া থেকে বিরত থাকি। পাগলের প্রলাপ। পাগলে কী না বলে?
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৯২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • খুবই গহিন থেকে কিছু কথা তুলে ধরেছেন। যেখানে রয়েছে মানবতার জয়গান। আসলেই আমরা দিন দিন এতোটাই স্বার্থপর হয়ে যাচ্ছি যে জীবনের আসল মূল্যটাই কি তাই ভুলে গেছি। ধন্যবাদ আপনার লেখার জন্য।
  • Înšigniã Āvî ০৮/১০/২০১৩
    অনেক দিন আগে কোথাও একটা কথা শুনেছিলাম..... '' POWER COMES WITH RESPONSIBILITY " কিন্তু এখন লোকে এর উল্টো পথেই চলে ।
  • অনিত্য ০৮/১০/২০১৩
    নেতা ঠিক না থাকলে কোন তন্ত্রেই আসলে কাজ হয় না। ইতিহাস বলে অনেক ইসলামিক রাষ্ট্রেরও পতন হয়েছে অযোগ্য ও স্বার্থবাদী নেতার কারণে।
 
Quantcast