www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অপেক্ষা

কৃঞ্চচুড়ার ফুল ঝরে গেছে অনেক দিন। রং বেরং এর পাখিরাও আসেনা বহুদিন হলো। তবুও কৃঞ্চচুড়া দাঁড়িয়ে থাকে। একদিন দুই দিন করে আরো বহুদিন পার হলো। তারপর একটা হলুদ পাখি এক বৃষ্টির দুপুরে ডেকে উঠল। তুমি এলে, যার জন্য অপেক্ষায় ছিলাম দীর্ঘদিন। সেই তুমি যাকে একটিবার দেখব বলে ক্যাম্পাসের প্রতিটি পথে অপেক্ষায় থেকেছি। তুমি এলে আমাকে পাশে রেখে হন হন করে হেঁটে চলে গেলে। তুমি মিলিয়ে যাওয়ার আগ পর্যন্ত তাকিয়ে ছিলাম। হাতের গোলাপ কলিটি মনের অজান্তেই হাত থেকে খসে কখন যেন মাটিতে পড়ে গেছে, খেয়ালই নেই। তোমাকে আর দেওয়া হল না। তুমি প্রায়ই একটি কথা বলতে- তুমি আমাকে ভালবেসে ভূল করেছ। কি, কিভাবে আর কতটা ভূল করেছি সে প্রশ্নটা আজ না হয় থাক। শুধু এততুকু জেনে রেখ এখনো অনেক রাত অনিদ্রায় কাটে। মিউজিক সিস্টেমে চলে বিরহের গান। রাতে দূরে তাকিয়ে থাকি, কত সুন্দর প্রকৃতি। চাঁদকে দেখি না, কেননা আমার চাঁদ ছিলে তুমি! মাঝে মাঝে তোমার পদধ্বনি শুনতে পাই, মনে হয় আমার পানে আসছ তুমি! কিন্তু কত দূর হতে আসছ তুমি, যে তোমার আসা আর ফুরোয় না। আমার অপেক্ষার শেষ হয় না। আমার দড়জায় তুমি কড়া নাড় না!
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬১৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/০৩/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast