www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সপ্ন বিথি

এটি একটি উপন্যাস।
পাট ১

রহিম অনেক দিন পরে দেশে ফিরেছে। এদের বারিতে আজ অনেক লোক জন। রহিমের দুই জন বান্ধবিও এসেছে। এক জন লম্বা চিকনা করে এর নাম শিউলি।আর একজনের নাম বর্না। শিউলি আর বর্না ছাদে বসে রহিমের সাথে গল্প করছে। ওদের ছাদে বসে নিচে সব দেখা যায়। ঘরের দক্ষিন পাসে ফুলের বাগান। বাগানে অনেক ধরনের ফুল ফুটেছে। পুর্ব পাসে একটা পুসকুন্নি আছে।এখানেই সবাই সিনান করে।রহিমের ছোট বোন এসব দেখাসুনা করে।ওর নাম আইশা। আইশা কে কফি দিয়ে যেতে বলেছে। আইশা ও খুব ব্যাস্ত। আইশা ছারা রড়িতে ওর মা বাবা থাকে। বাবা ওকালতি করে আর মা সংসারের কাজ কর্মের পাশা পাশি প্রাইমারি স্কুলের শিক্ষক। আইশার ই অনেক কাজ করতে হয় ওদের সংসারে। তাই কফি দিতে একটু দেরি হচ্ছে। ততখনাত রহিম নিচেয় যেতে লাগলো। এরমধ্যই কফি এসে গেছে। কফি খেতে খেতে গল্প করতে খুব মজা। রহিমের মায়ের গলা সোনা গেল। বলছে ওদের ডাইনিং রুমে নিয়েযেতে। সকালের নাস্তা খেতে। বাবা অফিসে যাবে তাই সিনান করছে। রহিমের মা আজ ছুটি নিয়েছে স্কুলে যাবেনা। আইশা কলেজে পরে। ওর কলেজে নির্বাচন নিয়ে ধর্মঘাট চলছে তাই কলেজে যাবেনা। নস্তা সেরে ওরা ফুলের বাগানে ডুকেছে। বর্না একটা গোলাপ তুলে খোপায় গুজলো। বেশ মজাই হচ্ছে দেশে ফিরে। মাস দুয়েক পর আবার ইউ.কে(U.K) চলে যাবে। চারি দিকে হই চই। এদিকে গায়ের ছেলেরা জটলা বেধে সাতার কাটছে । সবাই ব্যাস্ততা সেরে গল্পের আসরে বসেছে। তাই ওদের কেও কিছু বলছে না।একটু পরে ঘরটা সুন্য হয়ে যাবে। শিউলি আর বর্না আগেই চলেগেছে। রহিমের বাবার অফিস ছুটি। বাসায় আসচে। সবাই লান্স সেরে চলে যাবে। সবাই একসাথে বসে লান্স সেরে নিলো। যাবার আগে সবাই মিলে রেস্ট নিচ্ছে। সবাই এক এক করে বিদায় নিলো। রহিম বসে বেতারে গান সুনছে। রহিম ভালো গান ও গাইতে পারে।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭৭৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast