www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রাস্তার ঐধারে (শেষ পর্ব)

৫.
চারিদিকে খেলার আমেজে পুরো দেশ মত্ত । কেউ নিজে নাচছে , তো কেউ নাচতে নাচতে অন্যকে নাচাচ্ছে । কি আনন্দ সবার মনে , কোন দুঃখ নেই ।
আমিও তাদের দলে ছিলাম ; ভাগ করে নিয়েছিলাম আমার মনের ভাষাগুলো তাদের সবার সাথে । তখন রাস্তা দিয়ে হাটতে হাটতে হঠাৎ দাড়িয়ে যেতাম কোন দোকানে খেলার খবর পাবার আশায় । আমার দলে ছিল সবাই অথবা যারা বাকি ছিল তাদের হয়ত খেলায় কোন আগ্রহ নেই বা জীবন তাদেরকে কেবল সংগ্রাম করতেই শিখিয়েছে , আনন্দ পেতে নয় ।
বিশ্বকাপ খেলা শেষ , এখন আবার আগের মতই অফিসটাকে যুদ্ধের ময়দান মনে হয় ।
রাস্তা দিয়ে হাটতে গিয়ে ঐদিন খেয়াল করলাম , আওয়াজটা অনেকদিন শুনিনা । ভা্বলাম আজকের মাসের মাইনা থেকে কিছুটি তো দান করা দোষের না ।
রাস্তার ঐপাড়ে পাড়ি দিলাম , পেলাম না ঐ তমসার রজনীর মত সেই ধ্বনিধারীকে ।
এরপর একদিন জানতে পারলাম খেলা উপলক্ষে তাদেরকে কোন এক স্থানে সম্মান দেয়া হয়েছে । বড় অবাক লাগল সেদিন ।
একদিকে কেউ যখন জীবনের হিসাব কষতে ভুল করে , তখনই আবার অন্যদিকে কেউ সে হিসাব উড়িয়ে আনন্দ পায় ।

(সমাপ্ত)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অমর কাব্য ২৯/০৫/২০১৪
    অনেক ভালবাসা অার শুভেচ্ছা জানবেন।
  • কবি মোঃ ইকবাল ২৮/০৫/২০১৪
    আমিতো ভাবলাম ৪র্থ পর্বেই শেষ। যাক পড়ে নিলাম।
    • তাইবুল ইসলাম ২৯/০৫/২০১৪
      হা হা
      একটু টানলাম গল্পটা
      ভাল থাকবেন
      শুভেচ্ছা রইল
  • খুব ভালো


    লাগলো !
 
Quantcast