www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আশামনি

প্রথম লিখছি, কোন বিভাগে লিখবো তা বুঝতে পারছি না। তবে ভেবে চিন্তে দেখলাম অভিজ্ঞতা বিভাগেই বোধ করি যথার্থ হবে। হ্যা অভিজ্ঞতাই বটে, তবে তিক্ত অভিজ্ঞতা। ফেসবুক নাড়াচাড়া করতে যেয়ে একটা ছবিতে চোখ আটকে গেল। ঠাকুরগাও সদর হাসপাতালে আশামনি নামে একজন জেএসসি পরীক্ষার্থী দুবৃত্তের নির্যাতনের শিকার হয়ে চিকিৎসাধীন। সুখের বিষয় প্রশাসন তার পাশে। হাসপাতালের বিছানায় তার স্কুল ব্যাগ এবং পাঠ্যবই।
কিছুদিন আগেই খাদিজাকে নিয়ে “খাদিজা” নামে একটা কবিতা লিখেছিলাম ব্যাথা ভরা মনে। তারও কিছুদিন আগে “তনু” কবিতা পড়ে কষ্ট পেয়েছিলাম খুব।
আজ আর কোন কষ্ট বোধ করলাম না। শুধু মনে হচ্ছিল নিজের গায়ের চামড়া নিজেই ছিড়ে ফেলি। আর কত তনু, খাদিজাদের নিয়ে কবিতা লেখা হবে? ওরা আমার আপনার মা, বোন, সন্তান। ওদের যারা আক্রমণ করে তারাতো আশরাফুল মাখলুকাত, বনের কোন পশু নয়। তবে?
নৈতিকতার চরম অবক্ষয়ই যে এর মূল কারণ, এতো সবাই জানে। এ নৈতিকতার পুনরুদ্ধার ব্যতিত শুধু বিচার আর শাস্তি দিয়ে কি প্রতিকার করা যাবে?
আশামনির জন্য সবাই প্রার্থনা করুন আর আসুন আমরা নৈতিকতার পুনরুদ্ধারের স্কুলটাকে খুঁজে বের করি।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৪৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১১/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • Thanks for your writing. about Asha Moni and also Khadiza. May Allah bless them. Congratulations!for your debut writing on this blog. Best wishes for your writing career.
  • কুয়াশা ২০/১২/২০১৬
    বিভাগটা যথার্থই যাচাই করেছেন। ভালো লাগল। শুভেচ্ছা জানবেন প্রিয়।
  • ভালো লাগলো
  • জহির রহমান ২০/১১/২০১৬
    তরুণ ও যুবকদের নৈতিক অবক্ষয়ও এরকম ঘটনা বেড়ে যাওয়ার অন্যতম একটি কারণ।
  • মোনালিসা ১২/১১/২০১৬
    মন ভরে যায়
  • সুরজিৎ দাস ০৭/১১/২০১৬
    আমার খুব ভালো লাগলো লেখাটা।
    সমস্যাটা হলো মনভাবে,যারা এমন কাজটা করে তারা ঘরের বোনটাকে বোন ভাবলেও।বাইরে বেরোলে আসল রূপ ধারন করে ,ভূলে যায় যে মেয়েটার সঙ্গে বর্বর ব্যবহার করছে সেও অন্য কোন ভাই এর বোন কিমবা মা ।
 
Quantcast