www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কলেজ জীবন

কলেজ জীবন
জাকিরুল চৌধুরী

আজ শনিবার। ১৩ নভেম্বর ২০২১ সাল। আজ দিনটা মেঘলা মেঘলা লাগছে। আজ আর পড়তে মন চাচ্ছে না। কি আর মন চাইবে বা কেন কারণ দিনটা একদিকে আনন্দের হলেও সেটা দুঃখ জনক দিন। আজ আপনাদের সামনে আসলাম বারাক্লান্ত মন টা নিয়ে।
আজ এই দিনে আমাদের কলেজের দুই বছরের শেষ দিন। আমার ছাত্র জীবনে এমন একটি দিন পাই নি কবুও। দেখতে দেখতে কেটে গেলো প্রায় দুই বছর। আমার স্মৃতি হয়ে থাকবে। আজ দিনটা আমাদের একটি অত্যন্ত সুখের দিন।
কারণ কলেজ আমাদের যারা এইচএসসি ব্যাচ ২০২১ সালের ছিলাম। সবাই মিলে আজ দিনটা উপভোগ করলাম। আজ সকাল ৯.০০ থেকে শুরু হল আমাদের বিদায় অনুষ্ঠান। ৯.০০ থেকে ১০.০০ পর্যন্ত কয়েকজন বক্তব্য প্রদান করল। প্রথম বক্তব্য প্রদান করল আমাদের কলেজের প্রাস্ট ইয়ারের কয়েকজন শিক্ষার্থী। তারপর বক্তব্য করলো এইচএসসি ব্যাচের কয়েকজন শিক্ষার্থী। আমি বলেছিলাম যে বক্তব্য প্রদান করব। কিন্তু আমার শরীর ভালো ছিল না যে কারণে আমি মন্ঞে আরোহন করতে পারি নাই। বক্তব্য শেষ হল আমরা চলে গেলাম আমাদের সাংস্কৃতিক অনুষ্ঠানে।
সেখানে কয়েকজন আমাদের শিক্ষার্থী নৃত্য পরিবেশন করার পর সেখানে অনেক আনন্দ উল্লাসে দেখতে দেখতে কেটে গেলো আমাদের সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর আমরা সবার মাঝে মিষ্টি বিতারণ করি । সেখানে প্রায় ৩০ মিনিট সময় লেগে যায়। এরপর সব চেয়ে বড় মজা আমাদের শিক্ষকবৃন্দদের নিয়ে একটি চেয়ার খেলার মতো আয়োজন করা হল। দেখতে দেখতে সেটাও চলে গেলো। এরপর আমরা সবাই মিলে একটি গানে নৃত্য পরিবেশন করলাম। সেখানে আমি ও কিছু সময় ছিলাম।
নৃত্যের মাঝে কি যে আনন্দ সে বলার ভাষা আমার কাছে নেই। আমাদের সেই সব অনুষ্ঠানে অনেক মোবাইল দিয়ে ভিডিও আর সেলফি তুলতে তুলতে প্রায় মেমোরি সম্পূর্ণ হয়ে গেলো। সব অনুষ্ঠানের শেষে আমাদের এখন বিদায় পালা। সকল শিক্ষার্থী আমাদের কলেজের মাঠে এসে সবাই একজন কে আরেক জন রং চিটাচিটি। কি সুন্দর লাগছে সবাইকে। যা বলার ভাষা বাহুল্য। সবাই মিলে কিভাবে ছবি তুলছে আমরা সবাই মিলে সেলফি তুলে এক জায়গায় বসেছি। আর অন্য দিকে অনেকই চলে যাচ্ছে। আমরা সবাই মিলে ছবি তুলার শেষ হলে। আমরাও বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। এভাবেই কেটে গেলো আমাদের এই কলেজে শেষ দিনটা।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/০১/২০২২

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ফয়জুল মহী ১২/০১/২০২২
    ভালো লাগল লেখা।
  • বেশ।
 
Quantcast