www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অভি ও আমি

- suman
সাবাবকে ভুলে যেতে আমার লেগে গেলো অনেকটা সময় যে সম্পর্ক সময় নিয়ে গড়ে উঠেছিলো তা ভুলে যেতে আমার ততটা সময় লেগে গেলো ...আসলে ভোলা কি যায় ?
যাইহোক,সাবাব যখন অন্য কারো সাথে নিজেকে জুড়ে নিলো এক দার্শনিকতা আমাকে পেয়ে বসলো ...রীতিমতো গবেষণার পর্যায়ে পৌঁছুলো এই দার্শনিকতা ...অভি বলা যায় ধুমকেতুর মতো হাজির হোলো আমার জীবনে ...এটি হয়তো পৃথিবীতে এমন কোনো নতুন ঘট্না নয় কিন্তু আমার কাছে একটি বিস্ময়কর ঘটনা ...আমি যখন সাবাবকে মুছে ফেলার চেষ্টা করছি আপ্রাণ ...অভি একদিন বললো আমাকে সময় দেওয়া কি তোমার charity -র অংশ ...আমি কিন্তু অভিকে নিয়ে তেমন কোনো প্লান করিনি ...করার মতো সময়ও নয় সেটা ...একটা emptiness অস্তিত্বকে আচ্ছন্ন করে রেখেছে , আমি একজন নিমজ্জমান মানুষ ...আমি আমার সমস্ত সংকট সবেমাত্র একা একা মোকাবিলা করতে শিখছি...আমি অভির কথায় একটু ধাক্কা খেলামই তো ! হ্যাঁ , অভির দৈনন্দিনে কারণে অকারণে বন্ধু হিসেবে বেশ্ জড়িয়ে গেছি আমি ...অভি তার কোন সমস্যা হোলে অন্য বন্ধুদের চোখ এড়িয়ে আমার কাছে সমাধান -আশ্রয় খুঁজ্তে চায় তাও আমি আজকাল লক্ষ্য করছি ...অভি আমার কিছু করার নেই ...আমি তোমার সহায় হোতে পারবো না ।জানোতো একজীবনে আমার করে  অনেক কিছু পাওয়া যায় না ...এই যেমন ধরো আমি আমার প্রিয়-কাংখিত সাবাবকে হারিয়ে শূণ্যতার সাথে ঘর-বসত করছি ...শূণ্যতারও একটা সীমানা আছে সেখানে কেউ প্রবেশ করতে পারে না ...তোমার জন্যে রেখে দিলাম এক শালীন দূরত্ব ...যে দূরত্ব তোমাকে আর একজন সাবাব হয়ে আমার জীবনকে বিষন্নতার কালো মেঘে ঢাকবে না ...অভি তুমি আমার কোনো কথা বুঝতে পারছো না জানি ...তোমার বুঝতে পারার কথা নয় ...তাও আমি জানি ...আমিও তোমার দূর্বলতাগুলোর সুযোগ নিতে চাই না ...এই ভালো একটা চিরকালের দূরত্ব বেছে নেওয়া ...একদিন ঠিকই তুমি বুঝবে এই ই কতো ভালো হোলো তোমার জন্যে ...
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬০৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরজু নাসরিন পনি ২১/১০/২০১৩
    খুব ভালো লাগা, ভালোবাসায় মোড়ানো কিছু সম্পর্ককেও ইচ্ছের বিরুদ্ধেই ঠেলে দুরে সরিয়ে রাখতে হয়...যেনো এই সম্পর্কটাও আগের মতো শেষ , ধ্বংস, নষ্ট না হয়ে যায় ।
    বুক ফেটে বেরিয়ে আসতে চায়...বলতে ইচ্ছে করে, দেখ কতোটা ভালোবাসা, আন্তরিকতা তোমার জন্যে আমার ভেতরে ...কিন্তু হায়

    কথাগুলোর খুব ব্যাখ্যা করা না ...তবুও যেন নিজের করেই মনে হলো ।
    শুভেচ্ছা রইল ।


    টাইপ নিয়মিত না করলে টাইপং স্পিড বাড়বে কেমন করে ?
    • suman ২১/১০/২০১৩
      আমি আপ্লুত এব্ং কৃতজ্ঞ...সবচেয়ে ভালো লাগছে এটা উপলবদ্ধি করে যে আপনার গভীর মনোযোগ পেয়েছে আমার এই লেখা ...

      ইদানিং এইসব লেখা সূত্রে টাইপিং করতে বাধ্য হয়েছি...বাংলা টাইপও শিখলাম সম্প্রতি ...মাতৃভাষায় লিখতে পেরে ভীষন গর্বিত আমি...

      যুগটা অনেকটা অন্যরকম...মানুষের রুচি পছন্দও দ্রত বদলে যাচ্ছে ...আমি মানুষকে তাই দোষ দেইনা...ভালো থাকবেন...
  • খুব ভাল লাগল
    • suman ০৫/১০/২০১৩
      কবি
      আমাকে বরাবর আপনি অনুপ্রেরনা দেন ...নিরন্তর কৃতজ্ঞতা ...
  • Înšigniã Āvî ০৪/১০/২০১৩
    বাহ.......
    • suman ০৫/১০/২০১৩
      Thanks a lot....এই অভি খুব positive একটা character, অভি আমার পছন্দের একটি নাম , আপনার নাম অভি জেনেও ব্যবহার করলাম নামটি ...
  • ইব্রাহীম রাসেল ০৪/১০/২০১৩
    ---ভালো লাগলো---
    • suman ০৪/১০/২০১৩
      অস্ংখ্য ধন্যবাদ লেখক পড়ার জন্যে. ...
  • পৃথিবীতে কেউ কারো বিকল্প হতে পারে না। তাই প্রত্যেকের ভূমিকা একজন মানুষের জীবনে আলাদা। তাই সাবাব এর জায়গা অভি পূরণ করতে পারে না। অত‌্যন্ত বাস্তবসম্মত গল্প। দারুণ লেগেছে
    • suman ০৪/১০/২০১৩
      অনেক অনেক মনযোগ দিয়ে পাঠের জন্যে কৃতজ্ঞতা ...
 
Quantcast