www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কে আছো শুনতে পাচ্ছো

- suman
না, এখন বের হবো না, বাইরে খুব ঝড় আর বৃষ্টি হোচ্ছে.বিদ্যুত খেলছে আকাশ জুড়ে.....কিছু সেলাই বাকী আছে , কিছু আচার এখনো রেডি করা হয়নি.পরিচিত কিছু লোক এখনো আমার কাছে এসব খোঁজে.....

আসলে কাজের লোক রাখার সামর্থ্য আমার নেই, মিনা আমার কাজে কইয়েক ঘন্টা সাহায্য করে , রোগা ভোগা , রোজ আসে না , প্রায়ই অসুখ বিসুখ লেগেই থাকে, তারপর সেদিন পাহাড় ধ্বসে মাটি চাপা পড়েছিলো, ভাগ্যিস প্রতিবেশিরা উদ্ধার করে মেডিকেলে ভর্তি করিয়েছিলো, না হোলে হয়তো মরণ হোতো, স্বামীটা ইয়াবার নেশায় বূঁদ, পৃথিবীর কোনো খবর সে রাখে না, দুই ছেলেকে প্রায়ই সরকারী হাসপাতালে নিতে হয়, শরীর জুড়ে দাঁদের রাজত্ব, আজকাল লোক পাওয়া দায় তাই এইসবকিছুর সাথে মানিয়ে নেই ...

আমার মেয়ে লিথি, সদ্য টিন এজ পেরোনো, কিন্তু এখনও টিন এজে বাঁধা পড়ে আছে, কেএফসি জন্যে দু'হাজার টাকা চাইলো বন্ধুদের নিয়ে খাবে, যখন তখন থ্রী পীসের বায়না, আমার যে কিভাবে মাস যায় যেন ও বূ্ঝতেই চায় না, আমি কিন্তু বাবার আয় ব্যয় বেশ বুঝতাম...

সেবার ট্রিট্মেন্ট করতে ঢাকায় গেলাম, ধনী বন্ধুর সাথে দেখা বাসায় নিয়ে গেলো, ঝা চকচকে নতুন ফ্লাট কিনেছে ও, নতুন গাড়ি, আর কি কি সব খরচের কথা বলছিলো, আমি আদার ব্যাপারী , জাহাজের খবর নিয়ে কি আর করবো !শুনে যাচ্ছিলাম আর ওর উত্তোরত্তর সমৃদ্ধি কামনা করছিলাম, ওর সাথে আমার তো কোনো হিংশে নেই......!

ইদানিং হাঁটুর ব্যথাটা খুব বেশি আগের মতো দৌঁড়াতে পারিনা, ক্লান্ত হয়ে যাই, দম ধরে আসে, তবুও বের হোতে হবে কাঁচা বাজার নেই ......

আমার হাতে গোনা কয়েকটা পোশাক, খুব যত্নে রাখি, যেন রোদে রং না জ্বলে যায়, ওগুলোই ঘুরে ফিরে পরি ...

বের হোতে হবে, বের হোতে হয়......

চারদিক মেঘে ঢেকে আছে ,বৃষ্টিটা কমে এলো......কি যেন একটা গানের কথা আমাকে ধরা দিতে চেয়েও দিচ্ছে না ...সারা্রাতের ভ্যাপসা গরম পার হয়ে এগিয়ে যাচ্ছি... বেশ নতুন নতুন লাগছে এই পুরনো আমাকে......
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৯০৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • তাহমিদ জামান ১৪/০৫/২০১৮
    এক দিন ঠিক ই ধরা দেবে গানের কথা গুলো।
    • suman ১৬/০৫/২০১৮
      সুপ্রিয় কবি এই আশাবাদ চিরঞ্জীব হোক.........ভালো থাকুন সবসময় .........
  • ন্যান্সি দেওয়ান ১৪/০৫/২০১৮
    Sweet.
    • suman ১৬/০৫/২০১৮
      আপনার এই মন্তব্য আর উপলব্ধি আমাকে প্রাণীত করে ......ভালো থাকুন......
  • অনন্য
  • অধীতি ১৩/০৫/২০১৮
    গল্পের চিন্তাধারা লিখন শৈলী সুন্দর।
    বানানের দিকে খেয়াল রাখবেন।
  • ওহ! দারুণ ছোট গল্প
    • suman ১৩/০৫/২০১৮
      স্বাগত সুপ্রিয় !
      আপনার অনুগ্রহপূর্বক পাঠের জন্যে......
      আমার অন্য লেখাগুলো পড়ে গঠ্ণমূলক সমালোচনা করলে উপকৃত হবো ......
      • কথা দিলাম
        পাশে থাকব .....
 
Quantcast